জম্মু কাশ্মীরের অনন্তনাগে ৬ ITBP জওয়ানের মৃত্যু, আহত বেশ কয়েকজন

45
জম্মু কাশ্মীরের অনন্তনাগে ৬ ITBP জওয়ানের মৃত্যু, আহত বেশ কয়েকজন
জম্মু কাশ্মীরের অনন্তনাগে ৬ ITBP জওয়ানের মৃত্যু, আহত বেশ কয়েকজন

স্বাধীনতা দিবসের পরের দিনেই, শোকের ছায়া ITBP জওয়ান পরিবারে। জম্মু কাশ্মীরের অনন্তনাগে নদীতে বাস পড়ে, মৃত্যু ৬ ITBP জওয়ানের, আহত আরও বেশ কয়েক জন। গুরুতর আহত বেশ কয়েকজন, মৃতের সংখ্যা বাড়তে পারে বলেই আশঙ্কা। আহতদের এয়ার লিফট করে নিয়ে যাওয়া হয়েছে, শ্রীনগর সেনা হাসপাতালে।

কাশ্মীরের চন্দনওয়াড়ি থেকে বাসে করে, পহেলগাম যাচ্ছিলেন ৩৯ জন জওয়ান। ৩৭ জন ITBP জওয়ানের সঙ্গে বাসে ছিলেন, জম্মু কাশ্মীর পুলিশের ২ কর্মী। চন্দনওয়াড়ির কাছে নিয়ন্ত্রণ হারিয়ে, নিচে নদীতে পড়ে যায় বাসটি। ITBP-র তরফে আধিকারিকরা জানিয়েছেন, অমরনাথ যাত্রার নিরাপত্তার দায়িত্ব সামলে ফিরছিলেন এই জওয়ানরা। ফেরার পথেই ঘটে, এই মর্মান্তিক দুর্ঘটনা। ঘটনাস্থলেই ৬ জওয়ানের মৃত্যু হয়েছে। ৩০ জন আহত, এদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

আরও পড়ুনঃ স্বাধীনতার পরদিনই ‘কাশ্মীর ফাইলস’ খুলল জ’ঙ্গিরা, নি’শানায় কাশ্মীরি পণ্ডিত পরিবার

যে জওয়ানরা আহত হয়েছেন, তাঁদের চিকিৎসার জন্য সবরকম সাহায্য করা হবে, ঘোষণা করেছে কেন্দ্র সরকার। গোটা পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে। মর্মান্তিক এই দুর্ঘটনায় নেমে এসেছে শোকের ছায়া। প্রাথমিকভাবে জানা গিয়েছে, জওয়ানদের বাসটি পহেলগাঁওয়ের কাছে এসে, হঠাৎই ব্রেক ফেল করে। এরপর সেটি চন্দনওয়ারির জিগ মোর ফ্রিসলানে, রাস্তা থেকে ছিটকে পাশের পাহাড়ি নদীতে পড়ে দুমড়ে-মুচড়ে ধ্বংস হয়ে যায়।

খবর পাওয়া মাত্র উদ্ধার-কাজে নামে সেনা, পুলিশ ও বিপর্যয় মোকাবিলা বাহিনী। দ্রুত ১৯টি অ্যাম্বুল্যান্স পৌঁছায় ঘটনাস্থলে। আহতদের অনন্তনাগের সরকারি হাসপাতালে, ভর্তি করা হয়।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন