স্বাধীনতার পরদিনই ‘কাশ্মীর ফাইলস’ খুলল জ’ঙ্গিরা, নি’শানায় কাশ্মীরি পণ্ডিত পরিবার

55
স্বাধীনতার পরদিনই 'কাশ্মীর ফাইলস' খুলল জ'ঙ্গিরা, নি'শানায় কাশ্মীরি পণ্ডিত পরিবার
স্বাধীনতার পরদিনই 'কাশ্মীর ফাইলস' খুলল জ'ঙ্গিরা, নি'শানায় কাশ্মীরি পণ্ডিত পরিবার

স্বাধীনতার পরদিনই ‘কাশ্মীর ফাইলস’ খুলল জ’ঙ্গিরা, নি’শানায় কাশ্মীরি পণ্ডিত পরিবার। ফের রক্তা’ক্ত ভূস্বর্গ, ফের হ’ত্যা উপত্যকায়। জম্মু-কাশ্মীরের সোপিয়ানে জ’ঙ্গি হা’মলা, টার্গেট কাশ্মীরি পণ্ডিত পরিবার। স’ন্ত্রাস’বাদীদের গুলিতে নি’হত এক কাশ্মীরি পণ্ডিত, গুরুতর আ’হত তাঁর ভাই। জম্মু-কাশ্মীর পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার সোপিয়ানের ছোটিপোরা-তে একটি আপেল বাগানে হা’মলা চালায় জ’ঙ্গিরা। শুরু হয় স্বয়ংক্রিয় রাইফেল থেকে, এলোপাথারি গু’লি বৃষ্টি। কাশ্মীরি পণ্ডিতরাই তাদের টার্গেট ছিল, বলে জানিয়েছে পুলিশ। ঘটনাস্থলেই সুনীল কুমার নামে এক কাশ্মীরি পণ্ডিতের মৃত্যু হয়, গুরুতর জখম হন নিহতের ভাই। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

কাশ্মীরের সোপিয়ানের ছোটিগাম গ্রামের বাসিন্দা সুনীল এবং তাঁর ভাই পিন্টুর উপর, তাদের আপেল বাগানে হামলা চালায় জ’ঙ্গিরা। সুনীল কুমারের শরীরের দুটি গুলি লাগে, ঘটনাস্থলেই তাঁর মৃ’ত্যু হয়। জ’ঙ্গি হামলায় আহত হন, তাঁর ভাই পিন্টুও। হামলার পরেই গোটা এলাকা ঘিরে ফেলেছে নিরাপত্তাবাহিনী। জ’ঙ্গিদের খোঁজে শুরু হয়েছে চিরুণি তল্লাশি। কারা এই হামলা চালাল, তার খোঁজ চলছে বলেই জানিয়েছে জম্মু কাশ্মীর পুলিশ।

আরও পড়ুনঃ “ইডি-সিবিআই-কে তথ্য দিয়েছেন কুণাল ঘোষ”, বিস্ফোরক দাবি বিজেপি নেতার

এইবছরের মে মাসে, পরপর কাশ্মীরি পণ্ডিতদের নিশানা করে জ’ঙ্গিরা। জম্মু-কাশ্মীরের বদগামে অফিসে ঢুকে, রাহুল ভট্ট নামে এক সরকারি কর্মীকে খু’ন করে জ’ঙ্গিরা। ঘটনার রেশ না কাটতেই, কুলগ্রামে জ’ঙ্গিদের গুলিতে, খু’ন হয়ে যান এক স্কুল শিক্ষিকা। এবার স্বাধীনতার ৭৫বছর পূর্তি উদযাপনের পরেরদিনই, কাশ্মীরি পণ্ডিতদের উপর ফের জ’ঙ্গি হা’মলা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন