৩.৬২ কোটির কর ফাঁকি দেওয়ায় গিলানীর দিল্লির বাড়ি সিল করল আয়কর দপ্তর

708
৩.৬২ কোটির কর ফাঁকি দেওয়ায় গিলানীর দিল্লির বাড়ি সিল করল আয়কর দপ্তর/The News বাংলা
৩.৬২ কোটির কর ফাঁকি দেওয়ায় গিলানীর দিল্লির বাড়ি সিল করল আয়কর দপ্তর/The News বাংলা

কিছুদিন আগেই বেআইনী অর্থচালনার জন্য ফরেন একচেঞ্জ ম্যানেজমেন্ট অ্যাক্টে (FEMA) বিচ্ছিন্নতাবাদী নেতা গিলানীর বিরুদ্ধে ১৪ লক্ষ টাকার আর্থিক জরিমানা ঘোষণা করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট না ইডি। এখন মালব্যনগরে গিলানীর অবৈধ সম্পত্তিও সিল করল আয়কর দপ্তর।

আরও পড়ুনঃ ভোট প্রচারে হেলিকপ্টার পাচ্ছেন না মমতা, অভিযোগের তীর কেন্দ্রের দিকে

৩ কোটি ৬২ লক্ষ টাকার আর্থিক জরিমানা দিতে ব্যর্থ হওয়ায় গিলানীর বাড়ি ও সম্পত্তি বিক্রয়েও ওপরেও নিষেধাজ্ঞা জারি করেছে আয়কর দপ্তর। গত মাসেই বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতা সইদ আলি শাহ গিলানীর পুত্র নাসীম গিলানীকে এনআইএর তরফে সমন পাঠানো হয়েছে সন্ত্রাসবাদী কার্যকলাপে অর্থ বিনিয়োগের অভিযোগে।

আরও পড়ুনঃ বিবেক দুবেকে তৃণমূলের এজেন্ট বলে কটাক্ষ মুকুল রায়ের

সূত্রের খবর ১৯৯৬ থেকে ২০০২ সাল অবধি আয়কর না মেটাতে পারায় আই-টি অফিসারেরা গিলানীর বাড়ি সিল করা হয়েছে৷ আই-টি অ্যাক্টের ২২২ নং ধারায় গিলানীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ ভারতীর পর এবার মমতাকে নিজের মা বললেন মিমি

উল্লেখ্য, পুলওয়ামায় সন্ত্রাসবাদী হানার পরেই বিচ্ছিন্নতাবাদী হুরিয়র নেতাদের ওপর কঠোর অবস্থান নেয় ভারত সরকার। ১৮ জন হুরিয়ত নেতার ওপর থেকে সিকিউরিটিও তুলে নেওয়া হয়। মীরওয়াইজ উমের ফারুক, ইয়াসিন মালিক, নাসীম গিলানী সহ আরও কিছু হুরিয়ত নেতার বাড়িতে তল্লাশিও চালানো হয়।

আরও পড়ুনঃ হুমকি দিয়ে ভোট চাইবার ভিডিও প্রকাশ্যে, মিমির হয়ে শাসানি পঞ্চায়েত প্রধানের

এনআইএ সূত্রে জানা যায়, তল্লাসিতে বেআইনি সম্পত্তি ও বেআইনী আর্থিক লেনদেন সংক্রান্ত নথিপত্র এবং পাকিস্তানের ভিসাও পাওয়া গেছে বিচ্ছিন্নতাবাদী নেতাদের কাছ থেকে।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন