পায়ে নয় বুকে গুলি চালান, বিতর্কিত বিজেপির সায়ন্তন

302
বুথ দখল করতে এলে পায়ে নয় বুকে গুলি চালান, বিতর্কিত বিজেপির সায়ন্তন/The News বাংলা
বুথ দখল করতে এলে পায়ে নয় বুকে গুলি চালান, বিতর্কিত বিজেপির সায়ন্তন/The News বাংলা

বুথ দখল করতে এলে পায়ে নয় বুকে গুলি চালান। কেন্দ্রীয় বাহিনীর উদ্দেশ্যে এই মন্তব্য করে ফের সংবাদ শিরনামে বিতর্কিত বিজেপির সায়ন্তন বসু। বসিরহাট লোকসভার এবারের বিজেপি প্রার্থী সায়ন্তন বসু। বসিরহাটে মঙ্গলবার ভোট প্রচারের মঞ্চ থেকেই এই বিস্ফোরক ও বিতর্কিত ঘোষণা করেন সায়ন্তন। আর এই মন্তব্যের পর সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে রাজ্য জুড়ে।

আরও পড়ুনঃ অভিষেকের স্ত্রীর সোনা কাণ্ড নিয়ে ক্লিনচিট দিল নির্বাচন কমিশন

“বাংলায় খুনের রাজনীতি শুরু করেছে বিজেপি”, সায়ন্তনের মন্তব্যের পর এমন কথাই জানান তৃণমূলের মহাসচিব পার্থ চ্যাটার্জি। “তৃণমূলের ভাষা শিখেই বলছে বিজেপি”, জানিয়েছেন সিপিএম নেতা সূজন চক্রবর্তী। এই ঘটনার ভিডিও কপি নিয়ে নির্বাচন কমিশনে জমা দেবে তৃণমূল কংগ্রেস ও সিপিএম, এমনটাই জানান হয়েছে।

আরও পড়ুনঃ তৃণমূল ছেড়ে বিজেপিতে ১০০ বিধায়ক, অর্জুনের মন্তব্যে জল্পনা চরমে

নির্বাচন কমিশনের তরফ থেকেও এই ঘটনার রিপোর্ট চেয়ে পাঠানো হচ্ছে বসিরহাট এর নির্বাচন আধিকারিকের কাছে। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতর থেকে উত্তর ২৪ পরগনার জেলাশাসকের কাছে এই সংক্রান্ত রিপোর্ট চেয়ে পাঠান হবে বলেই জানা গেছে।

আরও পড়ুনঃ জলপাইগুড়ি লোকসভায় বিজেপির দুজন প্রার্থী, শোরগোল বাংলায়

তবে বিজেপির তরফ থেকে পরিস্কার জানান হয়েছে, বুথ দখল করতে এলে তবেই গুলি চালানোর কথা বলা হয়েছে। বিজেপি নেতা ও বসিরহাট লোকসভার এবারের বিজেপি প্রার্থী সায়ন্তন বসু জানিয়েছেন, “পঞ্চায়েত ভোটে পুলিশ দিয়ে ভোট লুঠ করেছিল তৃণমূল কংগ্রেস। বুথ দখল থেকে ছাপ্পা ভোট সব করেছিল তৃণমূল। লোকসভা ভোটে বুথ দখল করতে এলে গুলি চলবে, এটাই বলা হয়েছে”।

আরও পড়ুনঃ লোকসভা রিপোর্টে গত ৫ বছরে তৃণমূল সাংসদদের পারফরম্যান্স লজ্জাজনক

তবে বিতর্ক এখানে থামছে না। এর পাশাপাশি ভোটের দিন পুলিশকে থানার মধ্যেই আটকে রাখার কথা বলেন সায়ন্তন। এই সব মন্তব্যের বিরুদ্ধেই নির্বাচন কমিশনে যাচ্ছে তৃণমূল ও সিপিএম। এই মন্তব্যের জেরে বসিরহাট লোকসভার এবারের বিজেপি প্রার্থী সায়ন্তন বসুকে শো কজ করতে পারে রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের দফতর, এমনটাই জানা যাচ্ছে। তবে তার আগেই সমালোচনার ঝড় বইছে রাজ্য রাজনীতিতে।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন