দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুরে গোষ্ঠী সংঘর্ষ, পুড়ল গাড়ি, বাড়ি, রণক্ষেত্র এলাকা

498
দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুরে গোষ্ঠী সংঘর্ষ, পুড়ল গাড়ি, বাড়ি, রণক্ষেত্র এলাকা/The News বাংলা
দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুরে গোষ্ঠী সংঘর্ষ, পুড়ল গাড়ি, বাড়ি, রণক্ষেত্র এলাকা/The News বাংলা

দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুরে গোষ্ঠী সংঘর্ষ। গত তিনদিন ধরেই চলছে এই সংঘর্ষ। ভাঙচুর চালান হয়েছে; বাড়িতে, দোকানে। আগুনে পুড়েছে গাড়ি, বাড়ি, রণক্ষেত্র গোটা এলাকা। দুই গোষ্ঠীর সংঘর্ষে; ভোটের আগেই উত্তপ্ত দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুর।

জানা গেছে, দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুরে জয় শ্রীরাম ধ্বনি তোলা নিয়ে; এই ঝামেলার শুরু হয়। কিন্তু পড়ে এটা দুই ধর্মের গোষ্ঠী দ্বন্দ্বে পরিণত হয়। তিনদিন ধরেই এলাকায় ব্যাপক উত্তেজনা। বাড়ি, দোকান ভাঙচুর ও লুট করার অভিযোগ তৃণমূল কংগ্রেস আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে।

আরও পড়ুনঃ এক কোটি টাকা সহ আসানসোলে গ্রেফতার দিলীপ ঘোষের আপ্ত সহায়ক

এলাকায় ব্যাপক ইট বৃষ্টি ও বোমাবাজির ঘটনা ঘটেছে। পুলিশের গাড়িতে ভাঙচুরের পাশাপাশি; এলাকার বেশ কয়েকটি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে বলেও অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা থাকায়; বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

আরও পড়ুনঃ জয় শ্রী রাম বলায় গলার নলি কাটার হুমকি দিলেন তৃণমূল নেতা

জয় শ্রীরাম ধ্বনিকে কেন্দ্র করে বিষ্ণুপুরে উত্তেজনা; এর জেরে তৃণমূল বিজেপি সংঘর্ষে উত্তপ্ত হয় এলাকা। কিন্তু পড়ে এই ঘটনা; দুই ধর্মের সংঘর্ষে পরিণত হয়। পুড়িয়ে দেওয়া হয় সংখ্যাগুরু মানুষদের ঘর বাড়ি। ভাঙচুর চালান হয় দোকানে। পুড়িয়ে দেয় এম্বুলেন্স, গাড়ি।

আরও পড়ুনঃ দাবিদাওয়া না মেটায় সোনাগাছির ভোট এবার যাবে নোটা বোতামে

বিশাল পুলিশ বাহিনী গিয়ে ঘটনা নিয়ন্ত্রনে আনার চেষ্টা করছে পুলিশ। এর আগেও বসিরহাট বাদুরিয়ায় গোষ্ঠী দ্বন্দ্ব দেখেছে বাংলার মানুষ। ভোটের আগে এই ঘটনায় চিন্তায় রাজ্য প্রশাসন। বিজেপি শেষ দফার ভোটের আগে বাংলায় অশান্তি ছড়াচ্ছে; অভিযোগ তৃণমূলের।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রীর সভার অনুমতি নিয়ে পক্ষপাতিত্ব, সরতে হল জেলাশাসককে

অন্যদিকে বিজেপি অভিযোগ করেছে, তৃণমূল সংখ্যালঘু দুষ্কৃতীদের নিয়ে সংখ্যাগুরুদের অত্যচার করছে। বিজেপির অভিযোগ; সংখ্যালঘুরা তৃণমূলের সাহায্যে সংখ্যাগুরুদের উপর অত্যাচার করেছে। ঘটনার দিকে নজর রেখেছে নির্বাচন কমিশন। দক্ষিণ ২৪ পরগণার বিষ্ণুপুরে ফের বসিরহাট বাদুরিয়ার ছায়া।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন