মমতার ‘উপকারি’ কেষ্টর পরিবার ও ঘনিষ্ঠদের ১৬১টি সম্পত্তি, তৃণমূল ক্ষমতায় আসার পরে

248
মমতার 'উপকারি' কেষ্টর পরিবার ও ঘনিষ্ঠদের ১৬১টি সম্পত্তি, তৃণমূল ক্ষমতায় আসার পরে
মমতার 'উপকারি' কেষ্টর পরিবার ও ঘনিষ্ঠদের ১৬১টি সম্পত্তি, তৃণমূল ক্ষমতায় আসার পরে

মমতার ‘উপকারি’ কেষ্টর পরিবার ও ঘনিষ্ঠদের ১৬১টি সম্পত্তি তৃণমূল ক্ষমতায় আসার পরে। সিবিআই সূত্রে দাবি, অনুব্রত মণ্ডল ও তাঁর কয়েকজন ঘনিষ্ঠদের কয়েকশো কোটি টাকার ১৬১টি আইনি সম্পত্তির হদিশ পাওয়া গেছে। এর বাইরে বেনামে যে কত সম্পত্তি আছে, সেটাই খোঁজার চেষ্টা করছে কেন্দ্রীয় তদন্তকারি দল। কেষ্টর পরিবার ও ঘনিষ্ঠদের ১৬১টি সম্পত্তি হয়েছে, তৃণমূল ক্ষমতায় আসার পরে শেষ ৫ বছরে।

অনুব্রতর দেহরক্ষী সায়গল হোসেনের নামে, ৪৭টি নথিভুক্ত সম্পত্তি রয়েছে। অনুব্রতর একার নামে ২৪টি, অনুব্রত কন্যা সুকন্যার নামে ২৬টি ও অনুব্রতর স্ত্রী ছবি মণ্ডলের নামে ১২টি জায়গায় নথিভুক্ত সম্পত্তি রয়েছে বলে দাবি সিবিআই সূত্রে। সিবিআই সূত্রের দাবি, অনুব্রত ঘনিষ্ঠ বোলপুর পুরসভার কর্মী বিদ্যুৎবরণ গায়েনের নামে ৩২টি ও বিদ্যুতের স্ত্রী মহুয়া গায়েনের নামে ২টি জায়গায় সম্পত্তির হদিশ মিলেছে। আরেক অনুব্রত-ঘনিষ্ঠ কমলকান্তি ঘোষ ও তাঁর পরিবারের সদস্যদের নামেও, ১৮টি জায়গায় রেজিস্টার্ড সম্পত্তি মিলেছে বলে সিবিআই সূত্রে দাবি। আর সবটাই হয়েছে, তৃণমূল ক্ষমতায় আসার পরে।

আরও পড়ুন; তৃণমূল নেতা খু’নে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা, তৃণমূলেরই আট নেতাকে

সিবিআই সূত্রে দাবি, গরু-পাচার মামলার তদন্তে অনুব্রত মণ্ডলের পরিবারের চালকল থেকে জমি, আরও বহু সম্পত্তির হদিশ মিলেছে। কালিকাপুর ও গয়েশপুর মৌজায়, একাধিক সম্পত্তির নথি মিলেছে। যেগুলির মালিকানা অনুব্রত মণ্ডলের স্ত্রী ছবি মণ্ডল ও মেয়ে সুকন্যা মণ্ডলের নামে। এর মধ্যে গয়েশপুর মৌজায় রয়েছে, ২৮টি জমি। যার ১৫টির মালিকানা অনুব্রতর স্ত্রীর নামে।

এই বিপুল সম্পত্তি কেনা হয়েছিল ২০১৪ থেকে ২০১৭, এই চার বছরে। সিবিআই সূত্রে দাবি, এছাড়াও মণ্ডল পরিবারের বীরভূম ও পুরুলিয়ায়, একাধিক চালকল রয়েছে। যেগুলিতে অংশীদারি রয়েছে অনুব্রত-কন্যা সুকন্যার নামে। সপ্তাহ খানেক আগেই, বেনামি সম্পত্তি থাকার অভিযোগ অস্বীকার করেন অনুব্রত মণ্ডল।

এদিন অনুব্রত ঘনিষ্ঠ মোট ৪ জনের বাড়িতে হানা দেয় সিবিআই। তাঁর মধ্যে রয়েছেন সুদীপ রায়, দোলনকুমার দে। এর পাশাপাশি অনুব্রতর অ্যাকাউন্ট্যান্ট, মনীশ কোঠারির বাড়িতেও পৌঁছেছে সিবিআই। বাড়িতে খানাতল্লাশির পর ‘আটক’, অনুব্রত ঘনিষ্ঠ কাউন্সিলর বিশ্বজ্যোতি বন্দ্যোপাধ্যায়। সকাল থেকেই শুরু হয়েছে জেরা পর্ব। তদন্তকারীদের অনুমান, বোলপুরের অনুব্রত ঘনিষ্ঠ এই নেতাদের জেরা করা হলেই, প্রকাশ্যে আসবে বহু অজানা তথ্য, যা তদন্তে সহযোগিতা করবে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন