মমতার ফোনের পরই ৫ টি বুথে পুনরায় নির্বাচন চাইলেন রবীন্দ্রনাথ ঘোষ

672
মমতার ফোনের পরই ৫ টি বুথে পুনরায় নির্বাচন চাইলেন রবীন্দ্রনাথ ঘোষ/The News বাংলা
মমতার ফোনের পরই ৫ টি বুথে পুনরায় নির্বাচন চাইলেন রবীন্দ্রনাথ ঘোষ/The News বাংলা

সাত সকালেই ভোটের ‘দাওয়াই’ দিয়ে দিয়েছিলেন বলেই দাবি করেছিলেন তিনি। কিন্তু ভোট কয়েক ঘণ্টা কাটতেই সেই তিনিই রিগিং এর অভিযোগ তুলে ৫ টি বুথে পুনরায় নির্বাচন চাইলেন। কোচবিহারে জমজমাট মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ ও বিজেপি প্রার্থী প্রাক্তন তৃণমূল নেতা নিশীথ প্রামানিকের লড়াই।

LIVE: সারাদিন কি হচ্ছে বাংলার ভোটে, দেখে নিন প্রথম দফার ভোটের সব ঘটনা

খারাপ ইভিএম নিয়ে ভোটে কারচুপির অভিযোগ করলেন রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। আর এরপরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং ফোন করেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীকে। মমতার সঙ্গে ফোনে কথা বলার পরেই ৫ টি বুথে পুনরায় নির্বাচন চাইলেন রবীন্দ্রনাথ ঘোষ। হারার ভয়ে মাথা খারাপ হয়ে গেছে তাঁর, দাবি বিজেপির তরফ থেকে।

আরও পড়ুনঃ আশ্চর্য কাণ্ড, ভোট শুরু হতেই কোচবিহার থেকে কলকাতায় ফিরলেন বিবেক দুবে

প্রথম দফার লোকসভা ভোট শুরুর পরেই বেনজির হুমকি দিয়েছিলেন রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। ভোটের ‘দাওয়াই’ দেওয়ার বেনজির হুমকি রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের। তিনি আরও বলেন, যারা কেন্দ্রীয় বাহিনী নিয়ে লাফাচ্ছেন, তারা যেন ভোট শেষ হলে যেখানে কেন্দ্রীয় বাহিনী আছে সেখানেই যেন বাড়ি করেন।

আরও পড়ুনঃ লোকসভা ভোটে তৃণমূল ও বিজেপিকে পরাজিত করার ডাক বাংলার বুদ্ধিজীবীদের

ভোট শুরুর পরেই নজিরবিহীন হুমকি দিলেন রবীন্দ্রনাথ ঘোষ। ভোটের দাওয়াই তিনি আগেই দিয়ে দিয়েছেন বলেই হুমকি দেন তিনি। এখানেই থেমে থাকেন নি তিনি। তিনি হুমকির সুরে বলেন, “যারা কেন্দ্রীয় বাহিনী নিয়ে লাফাচ্ছেন, তারা যেন ভোট শেষ হলে যেখানে কেন্দ্রীয় বাহিনী আছে সেখানেই যেন বাড়ি করেন”। আর এরপরেই এই হুমকির সমালোচনা করা হয়েছে, রাজ্যের বিরোধী দলগুলির তরফ থেকে।

আরও পড়ুনঃ নাসিরুদ্দিনের পাল্টা এবার মোদী সরকারের সমর্থনে সাক্ষর করলেন ৯০৭ জন বুদ্ধিজীবী

বৃহস্পতিবার ভোট গ্রহণ শুরু হতেই বিতর্কে রাজ্যের এই মন্ত্রী। ফের হুমকি দিলান মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের। এরপর তিনি নিজের ভোট দিতে বুথে যান। সেখানেও বিতর্কে জড়ালেন কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে। ভোট দিতে গিয়ে কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে কথা কাটাকাটিতে জড়ালেন রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ। বিএসএফ জওয়ানরাও সীমান্ত ছেড়ে বুথে ঢুকে পড়েছেন বলেই অভিযোগ করেন তিনি। প্রচুর ইভিএম খারাপ বলে অভিযোগ করেন মন্ত্রী। ইভিএম কারচুপি করে, ভোটে চক্রান্তের অভিযোগ তাঁর।

আরও পড়ুনঃ মোদীকে আটকে দিল নির্বাচন কমিশন, ভোটের আগে জোর ঝটকা

ভোট দিয়ে বেরিয়ে তাঁর মত, রাজ্য পুলিশ দিয়েই শান্তিপূর্ণ ভোট করা যেত। তাঁর অভিযোগ কেন্দ্রীয় বাহিনী বুথে ঢুকে অনৈতিক হস্তক্ষেপ করছে। নির্বাচন কমিশনে অভিযোগ জানাতেই পারেন নি বলেই অভিযোগ তাঁর। বিজেপির বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তাঁর। এরপরেই মুখ্যমন্ত্রী মমতার ফোন আসে তাঁর কাছে। আর তারপরেই ৫ টি বুথে পুনরায় নির্বাচন চেয়েছেন তিনি। অভিযোগ জানান হয়েছে নির্বাচন কমিশনকে।

আরও পড়ুনঃ মমতা আরএসএস কোর কমিটির সদস্য, জানিয়ে দিলেন অধীর

আর এরপরেই মন্ত্রীকে একহাত নেন বিরোধীরা। কোচবিহারের বিজেপি প্রার্থী প্রাক্তন তৃণমূল নেতা নিশীথ প্রামাণিক বলেন, হারার ভয়ে মাথা খারাপ হয়ে গেছে রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষের। তাই হুমকি দিয়ে বেড়াচ্ছেন। কোচবিহার লোকসভা গতবার জিতেছিলেন তৃণমূল প্রার্থী। এবার হাড্ডাহাড্ডি লড়াই বিজেপি ও তৃণমূলের।

আরও পড়ুনঃ ভোট বুথে গুন্ডাগিরি ও রিগিং রুখতে নির্বাচন কমিশন আনল বিশেষ অ্যাপ

রাজ্যের মন্ত্রীর বেনজির হুমকির পর সেই ভোট যুদ্ধ আরও জমে গেল। এই কেন্দ্রে বিজেপি প্রার্থী প্রাক্তন তৃণমূল নেতা নিশীথ প্রামাণিক যে তৃণমূলকেই জোর টক্কর দিচ্ছেন, সেটাই বলছে রাজনৈতিক মহল। বেলা গড়াবার সঙ্গে সঙ্গে এই লড়াই কোথায় গিয়ে দাঁড়ায় সেটাই এখন দেখার। ৫ টি বুথে পুনরায় নির্বাচন চেয়ে রবীন্দ্রনাথ ঘোষ এর দাবি মানা হয় কিনা সেটাও দেখার।

আরও পড়ুনঃ লজ্জার ছবি, বাংলার পুলিশের কাজ কি তৃণমূলের ছাতা ধরা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন