ভক্তের সঙ্গে ভগবান, গোপাল হাতে পদক জেতার মঞ্চে প্রিয়াঙ্কা

96
গোপাল হাতে পদক জেতার মঞ্চে
গোপাল হাতে পদক জেতার মঞ্চে

ভক্তের সঙ্গে ভগবান, গোপাল হাতে পদক জেতার মঞ্চে প্রিয়াঙ্কা। ‘বিশ্বাসে মিলায় বস্তু তর্কে বহুদূর’। মানুষের বিশ্বাসই আসল, সেখানে ফালতু তর্ক করে কোন লাভ নেই। ভারত ও বাংলার অসংখ্য নারীর মত, কমনওয়েলথ গেমসে ভারতের হয়ে খেলতে যাওয়া প্রিয়াঙ্কা গোস্বামী যেখানেই যায় তার সঙ্গে যায় তার বিশ্বাসের, ভালোবাসার ‘বাল’গোপাল’। এবার তার সঙ্গে তার গোপালও উঠে দাঁড়াল পদক নেবার পোডিয়ামে।

এক হাতে বিশ্ব মঞ্চে জেতা রূপোর মেডেল আর এক হাতে গোপাল। এটাই বিশ্বাস, অহংকার, শক্তি, এটাই তার পরিচয়। কমনওয়েলথ গেমসে ১০ হাজার মিটার হাঁটা প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করেছে প্রিয়াঙ্কা গোস্বামী। রুপোর পদক নিল, এক হাতে তার বালগোপালকে নিয়েই। যেখানেই সে যায়, তার সঙ্গে শক্তি রূপে থাকে তার এই ছোট্ট গোপাল। কমনওয়েলথ গেমসে দৌড়ে অংশগ্রহণ করার সময়, সে তার গোপালকে রাখতে দিয়েছিল, অ্যাথলেটিক ফেডারেশন অফ ইন্ডিয়ার হেডকোচ রাধাকৃষ্ণন নায়ারকে। রাধাকৃষ্ণের হাতে গোপাল, আর লড়ার ময়দানে প্রিয়াঙ্কা।

আরও পড়ুনঃ ভারতের চাপে, চিনে তৈরি পাকিস্তানের ‘যু’দ্ধজাহাজ’কে নোঙর ফেলতে দিল না বাংলাদেশ

অল্পের জন্য সোনা হাতছাড়া হলেও, দেশের জন্য রূপো জিতেছে প্রিয়াঙ্কা। তার গোপালকে নিয়ে যখন মেডেল নিতে যাচ্ছিল প্রিয়াঙ্কা, গেমসের এক স্বেচ্ছাসেবক তাকে বলে, “ওই ‘জিনিসটা’ পকেটে ঢুকিয়ে রাখুন”…স্বেচ্ছাসেবক তো আর জানে না, ভারতের এক মহিলার কাছে তার গোপাল কি। কড়া চোখে তাকাতেই, নিজের ভুল বুঝতে পারে গেমসের ওই কর্মী। এক হাতে গোপালকে নিয়েই, কমনওয়েলথ গেমসের পোডিয়ামে ওঠে প্রিয়াঙ্কা।

গলায় দেশের হয়ে জেতা রুপোর মেডেল, আর হাতে মানুষের মন জেতা ‘বালগোপাল’। এই ছবি আজ ভাইরাল গোটা বিশ্বে। বিশ্বাস আর পরিশ্রমের জ্বলন্ত উদাহরণ প্রিয়াঙ্কা গোস্বামীর এই ছবিটা…মেরা ভারত মহান, ভক্তের সঙ্গে ভগবান।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন