বাদল অধিবেশন শুরুর আগেই, প্রধানমন্ত্রী মোদীতে মুগ্ধ বিরোধী সাংসদরা

493
মুগ্ধ বিরোধী সাংসদরা, বাদল অধিবেশন শুরুর আগে কি বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী/The News বাংলা
মুগ্ধ বিরোধী সাংসদরা, বাদল অধিবেশন শুরুর আগে কি বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী/The News বাংলা

ভোটে জিতে নতুন লোকসভা গঠনের পর; আজ সংসদে প্রথম অধিবেশন বসতে চলেছে। বাদল অধিবেশন শুরুর আগে; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সংবাদ মাধ্যমের সামনে নিজের বক্তৃতা রেখে বার্তা দিলেন।

নরেন্দ্র মোদী বলেন; এবারের সংসদে রয়েছে এক ঝাঁক নতুন মুখ; বাদল অধিবেশন শুরুর সঙ্গে নতুন সদস্যদের সঙ্গে আলাপ হওয়ার ইচ্ছে প্রকাশ করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন; নতুন সদস্য মানেই নতুন আশা; নতুন উদ্যোম-উদ্দীপনা এবং নতুন স্বপ্ন জুড়ে যায়।

ভারতীয় গণতন্ত্রের মধ্যেকার অপার শক্তি আছে; স্বাধীনতার পরে এই প্রথম; বিপুল সংখ্যক ভোটে জয় যুক্ত হয়েছে। সংসদে আগের থেকে অনেক বেশি মহিলা সদস্য নিয়োগ করা হয়েছে। আরও একবার এই সরকারকে; দ্বিতীয়বার সেবা করার সুযোগ দিয়েছেন জনতা।

তিনি বিরোধীদের উদ্দেশে বলেন; তাঁর সঙ্গে যেন বিরোধীরাও সমানভাবে সহযোগীতা করেন। গণতন্ত্রের নিয়ম হল সকলের সমানাধিকার। আর সেই কারণে বিরোধীদেরও সমান সহযোগীতা প্রয়োজন। দেশের সুরক্ষার কথা মাথায় রেখে নিরপেক্ষ ভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

দেশের গুরুত্বপূর্ণ ইস্যুগুলো নিয়ে সংসদে বিতর্ক ও আলোচনা প্রসঙ্গে তিনি বলেন; “প্রত্যেক দলের কাছে আমি আন্তরিকভাবে অনুরোধ করছি; এই অধিবেশনে যোগ দিয়ে এটিকে সফল করে তুলে তাঁরা দেশের গুরুত্বপূর্ণ কাজগুলোকেও এগিয়ে নিয়ে চলুন”।

“কোনও দল যদি কোনও বিষয় নিয়ে আলোচনা করতে চায়; আমাদের সরকার তার জন্য সবসময় তৈরি। আমরা চাই দেশের বর্তমান সমস্যাগুলি নিয়ে সংসদে বিতর্ক হোক”; বলেন তিনি।

যে কোন সিদ্ধান্ত নেবার জন্য পক্ষে ও বিপক্ষের মতামতের যথেষ্ট গুরুত্ব আছে বলে মনে করেন তিনি। বিরোধীরা যেন নিজেদের সংখ্যার কথা ভেবে হতাশ না হন সেই বার্তাও আজ শোনা গেল প্রধানমন্ত্রীর গলায়।

জনতা যা বিচার করেছেন; বিরোধীরা সেই নম্বরই পেয়েছেন। তবে জনতার প্রত্যেকটি কথা তাঁর কাছে খুবই গুরুত্বপূর্ণ। তিনি আরও বলেন সরকার এবং বিরোধীরা একে অপরের পক্ষে বা বিপক্ষে না গিয়ে বরং নিরপেক্ষভাবে কাজ করাই হোক লক্ষ্য। তাঁর বিশ্বাস এইভাবেই তাঁরা আগের থেকে আরও বেশি জনহিতকর কাজ করতে পারবেন।

এই প্রসঙ্গে মোদী ‘সবকা সাথ সবকা বিকাশ’-এর প্রসঙ্গ আনেন মোদী। এই বিশ্বাসকে সঙ্গে নিয়ে সাধারণ মানুষের সব আশা আকাঙ্খাকে পুরণ করার লক্ষ্যে এগিয়ে যাওয়ার ডাক দিলেন মোদী।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন