হাওড়া থেকে উদ্ধার বিলুপ্ত প্রজাতির প্যাঙ্গলিন

283
হাওড়া থেকে উদ্ধার বিলুপ্ত প্রজাতির প্যাঙ্গলিন/The News বাংলা
হাওড়া থেকে উদ্ধার বিলুপ্ত প্রজাতির প্যাঙ্গলিন/The News বাংলা

The News বাংলা, হাওড়াঃ লক্ষাধিক টাকার প্যাঙ্গলিন সহ গ্রেফতার ২ চোরাপাচারকারি। গ্রেফতার করল ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিট। শুক্রবার গভীর রাতে হাওড়ার আন্দুল এলাকা থেকে উদ্ধার করা হয় বেআইনি ভাবে পাচার হতে যাওয়া এই প্রাণীটিকে।

কার্তিক খাটিক এবং গুরুপদ কানজি নামে দুই পাচারকারীকে গ্রেফতার করে ওয়াইল্ড লাইফ ইউনিট। শনিবার অভিযুক্তদের হাওড়া আদালতে তোলা হবে।

আরও পড়ুনঃ মেঝেতে খেলছে ভাইবোন, মাথার উপর ঝুলছে বাবা মা

ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সূত্রে খবর এই প্রাণীটিকে উত্তরপ্রদেশ থেকে এই রাজ্যে নিয়ে আসে এই দুই ব্যক্তি। এর পরেই ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিটের কাছে গোপন সূত্রে খবর আসে, এই প্রাণীটিকে ৬০ লক্ষ টাকা মূল্যে হাওড়া আন্দুল এলাকার কোন ব্যক্তির কাছে বিক্রির পরিকল্পনা করছে এই অভিযুক্তরা।

আরও পড়ুনঃ কোচবিহারে ঢোকার আগেই নাইন এমএম পিস্তল সহ গ্রেফতার ছয়

এর পরেই গতকাল রাতে গোপন সূত্রে খবর পেয়ে, হাওড়া আন্দুল এরএনসিপাল রেল গেট এলাকায় হানা দিয়ে বিলুপ্ত প্রজাতির প্যাঙ্গলিনটি উদ্ধার করে এবং ২ জন পাচারকারীকে গ্রেফতার করে এই সংস্থা। ওয়াইল্ড লাইফ সূত্রে খবর বিলুপ্ত প্রজাতির এই প্রাণীটিকে এই রাজ্যের বাঁকুড়া পুরুলিয়ার দিকেও পাওয়া যায়।

আরও পড়ুনঃ কলকাতা হাইকোর্ট ডিভিশন বেঞ্চে মুখ রক্ষা বিজেপির ‘রথ যাত্রা’র

বিশেষত এই প্রাণীটি রাতের অন্ধকারে নিজের খাবারের সন্ধানে বের হয়। সেই সময় চোরাপাচারকারীরা এই প্রাণীটিকে নিজেদের আয়ত্বে আনতে সক্ষম হয়। তবে উদ্ধার হওয়া এই প্যাঙ্গলিনটি উত্তরপ্রদেশ থেকে আনা হয়েছে বলে স্বীকার করে পাচারকারীরা, ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল সূত্রে খবর। এদের সাথে আরো কোনো চক্র জড়িত আছে কিনা তা তদন্ত করে দেখছে ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ইউনিট।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন