ফের ভারতের আকাশে পাক বিমান, জবাব পেয়ে ঘুরে পালাল

642
ভারতকে হেয় করতে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল পাক পাইলটের/The News বাংলা
ভারতকে হেয় করতে পাকিস্তানের মিথ্যা দাবিতে বেঘোরে প্রাণ গেল পাক পাইলটের/The News বাংলা

ফের ভারতের আকাশে পাক বিমান, জবাব পেয়ে ঘুরে পালাল। বুধবারের পর আবার বৃহস্পতিবার। দুপুর ১ টা নাগাদ ভারতের আকাশে ঢোকার চেষ্টা করে একটি পাক এফ১৬ বিমান। কিন্তু ভারতের বিমান বাহিনী ও নিরাপত্তা বাহিনী পাল্টা দেওয়ায় মুখ ঘুরিয়ে পাকিস্তানে চলে যায় বিমানটি। আবার আকাশ সীমা লঙ্ঘন করল পাকিস্তান। ভারতের বিমান বাহিনীকে ফাঁদে ফেলতেই কি এই ঢুকে পরার চেষ্টা? যাতে তার পিছনে গেলে ভারতীয় বিমানকে আক্রমণ করতে পারবে পাকিস্তানি বিমান।

আরও পড়ুনঃ যুদ্ধ লাগলে বাঁচতে সীমান্তে ১৪ হাজার বাঙ্কার নির্মাণ করছে ভারত

বুধবার প্রথম দিনেই ভারত পাক সীমান্তে আকাশের লড়াইয়ে দুই দেশের দুই যুদ্ধবিমান ধ্বংস হয়। পাকিস্তানের একটি এফ১৬ যুদ্ধবিমান ধ্বংস হয়েছে ভারতের সুখোই যুদ্ধবিমান এর ছোঁড়া মিশাইলে। অন্যদিকে পাকিস্তানের এফ১৬ বিমানের হামলায় ধ্বংস হয় একটি ভারতীয় মিগ ২১ যুদ্ধবিমান। ভেঙে পরা ভারতীয় মিগ ২১ যুদ্ধবিমান এর পাইলটকে পাক বাহিনী গ্রেফতারও করেছে। জানান হয়েছে তার নাম উইং কম্যান্ডার অভিনন্দন ভর্থমান।

আরও পড়ুনঃ পাকিস্তানে ভারতের বিমানহানার সময় জন্ম নবজাতকের নাম মিরাজ

বুধবার সকালেই ভারতের আকাশ সীমায় ঢুকতে চেষ্টা করে ৩টি পাক যুদ্ধবিমান। তাড়া খেয়ে পালায় দুটি এফ ১৬। কাশ্মীরে ঢোকার চেষ্টা করে পাকিস্তানের একটি এফ১৬ ফাইটার জেট ধ্বংস হয়। একটি এফ ১৬ যুদ্ধ বিমানকে আকাশেই ধ্বংস করে দেয় ভারতের বিমান বাহিনী। বিমানের দুই পাইলটকে প্যারাসুটে করে নামতে দেখা গেছে। তবে দুই পাকিস্তানি পাইলট নামেন পাকিস্তানের মাটিতেই। সুখোই ৩০ এর জবাবি হামলায় ধ্বংস হয়ে যায় এই এফ ১৬ যুদ্ধ বিমান।

আরও পড়ুনঃ পাকিস্তানের হাতে যুদ্ধবন্দি ভারতের যুদ্ধবিমান পাইলট উইং কম্যান্ডার অভিনন্দন

বুধবার সকালে কাশ্মীরের নৌসেরা এলাকা দিয়ে ঢোকার চেষ্টা করে পাকিস্তানের তিনটি এফ১৬ ফাইটার জেট। কিন্তু ভারতীয় বিমান বাহিনী প্রস্তুত থাকায় তাড়া খেয়ে পালায় পাক বিমান। ভারতের আকাশে ঢোকার আগেই ভারতের তাড়া খেয়ে কেটে পড়তে বাধ্য হয় দুটি পাক এফ ১৬ যুদ্ধ বিমান। ভারতীয় বায়ু সেনার তাড়ায় ভারতে ঢোকার আগেই পালাতে বাধ্য হয় পাক বিমানদুটি। কিন্তু একটি বিমানকে ধ্বংস করে দেয় ভারত।

আরও পড়ুনঃ যুদ্ধের উত্তেজনা ভারত পাক সীমান্তে নামল ট্যাঙ্ক, সমুদ্রে প্রস্তুত যুদ্ধজাহাজ

ভারতের আকাশ সীমায় ঢুকে পড়ায় পাকিস্তানের একটি যুদ্ধ বিমানকে কাশ্মীরের নৌসেরার লাম ভ্যালিতে উড়িয়ে দেয় ভারত। সুখোই ৩০ এর জবাবি হামলায় ধ্বংস হয়ে যায় এই এফ ১৬ যুদ্ধ বিমানটি। দুই পাক পাইলটকে প্যারাসুটে চেপে নামতে দেখা গেছে।

আরও পড়ুনঃ ভারত পাক সীমান্তে আকাশের লড়াইয়ে দুই দেশের দুই যুদ্ধবিমান ধ্বংস

বুধবারের ঘটনা থেকেও শিক্ষা নেয়নি পাকিস্তান। তাই বৃহস্পতিবার দুপুরে ফের একবার ভারতের আকাশ সীমায় ঢোকার চেষ্টা করে। কিন্তু ভারতীয় বিমান বাহিনী সজাগ থাকায় ভয়ে ফিরে যেতে বাধ্য হয়। তবে পাকিস্তানের চাল বুঝে যাওয়ায় আজ আর ভারতীয় বিমান পিছনে তাড়া করে যায়নি।

আরও পড়ুনঃ আবার সাফল্য ভারতীয় সেনার, কাশ্মীরে খতম দুই পাক জইশ জঙ্গি
এই সংক্রান্ত খবরঃ পাকিস্তানের যুদ্ধ বিমান ধ্বংস করে দিল ভারতীয় বিমান বাহিনী
এই সংক্রান্ত খবরঃ ভারতীয় যুদ্ধবিমান পাইলটকে ধরে ফেলার ছবি ও ভিডিও প্রকাশ করল পাকিস্তান

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন