মাওবাদী দমনে ব্যর্থ মোদী, মেদিনীপুরের সভা থেকে তোপ মুখ্যমন্ত্রীর

446
মাওবাদী দমনে ব্যর্থ মোদী, মেদিনীপুরের সভা থেকে তোপ মুখ্যমন্ত্রীর/The News বাংলা
মাওবাদী দমনে ব্যর্থ মোদী, মেদিনীপুরের সভা থেকে তোপ মুখ্যমন্ত্রীর/The News বাংলা

মাওবাদী দমনে ব্যর্থ নরেন্দ্র মোদী; পশ্চিম মেদিনীপুরের সভা থেকে তোপ মুখ্যমন্ত্রীর। রবিবার পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত; দাঁতনে জনসভা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সেখানে তৃণমূল কংগ্রেস প্রার্থী; মানস ভুঁইয়ার সমর্থনে প্রচার করেন তিনি।

পশ্চিম মেদিনীপুরের জঙ্গলমহলে; বহুদিন ধরে মাওবাদীদের উৎপাত একটি জ্বলন্ত সমস্যা ছিল। মাওবাদী সমস্যার সমাধানে নিজের সরকারের কৃতিত্ব দাবি করে; মোদী সরকারের বিরুদ্ধে এদিন তোপ দাগেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুনঃ মহারাষ্ট্র ও ছত্তিসগড়ের মত ভোটে মাওবাদী হামলার আশঙ্কা বাংলায়

বিজেপি শাসিত রাজ্যগুলি মাওবাদী সমস্যার সমাধানে সম্পূর্ণ ব্যর্থ; বলে মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। ছত্তীসগড় বা মহারাষ্ট্র; বিজেপি শাসিত এই রাজ্যগুলোয় একাধিকবার মাওবাদী হানার ঘটনা ঘটেছে। তার সূত্র ধরেই; কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন তিনি।

গত ১লা মে মহারাষ্ট্রের গড়চিরৌলিতে; মাওবাদী হানায় ১৫ জন পুলিশ কর্মীর মৃত্যু হয়। পুলিশের গাড়িতে আইডি বিষ্ফোরণ করা হয়। তাতে মৃত্যু হয় গাড়ির চালকেরও। এই ঘটনাকে কেন্দ্র করেই নরেন্দ্র মোদীর দিকে আঙুল তোলেন মুখ্যমন্ত্রী

আরও পড়ুনঃ লোকসভা ভোটে দাঁড়ানোর যোগ্যতা নেই ভারতীর, বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

কেন্দ্র সরকারের দূরদৃষ্টির অভাব রয়েছে; বলে তিনি আগেই জানিয়েছিলেন। নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে তিনি বলেন, একটা রাজ্যে এমন নজির নেই; যেখানে মোদী মাওবাদী সমস্যার সমাধান করে শান্তি ফিরিয়ে এনেছেন।

এদিনের জনসভা থেকে মুখ্যমন্ত্রী দাবি করেন; তার সরকার মাত্র ৭ বছরেই মাওবাদী সমস্যার সমাধান করেছেন। মেদিনীপুর জেলায় এই মুহূর্তে কোনও মাওবাদী সমস্যা নেই; বলেই মুখ্যমন্ত্রী দাবি করেন। উল্টে বিজেপি সরকার ক্ষমতায় থেকেও মাওবাদী হামলা রুখতে সম্পূর্ণ ব্যর্থ বলে তিনি দাবি করেন।

আরও পড়ুনঃ দেশের সুরক্ষায় ২০০ ইসলাম ধর্ম প্রচারককে বিতাড়িত করল শ্রীলঙ্কা

মমতা আরও বলেন, এক সময় বাংলায় মাওবাদীদের উৎপাত; একটি জ্বলন্ত সমস্যা ছিল। কিন্তু তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পরেই; সেই সমস্যার সমাধান করেছে। মাওবাদী সমস্যার সমাধান করে; রাজ্যে শান্তি ফিরিয়ে এনেছেন বলে দাবি করেন মুখ্যমন্ত্রী।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন