মমতার পাঠানো মাটি ও পাথর মেশান রসগোল্লা খাবেন মোদী, কেন বললেন একথা

618

মমতার পাঠানো মাটি ও পাথর মেশান রসগোল্লা খাবেন নরেন্দ্র মোদী। কেন বললেন প্রধানমন্ত্রী একথা? আমি মমতা দিদির পাঠানো মাটি ও পাথর মেশানো রসগোল্লা আনন্দের সঙ্গে খাবো, শুনেই চমকে ওঠেন শ্রীরামপুরের জনতা। তারপর অবশ্য মোদী বুঝিয়ে বলেন কেন তিনি একথা বললেন।

নুড়ি পাথর ভরা মাটির মিষ্টি খাইয়ে নরেন্দ্র মোদীর দাঁত ভাঙবেন, এমন মন্তব্যই ইদানিং জনসভায় করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এর জেরেই ফের তরজাও শুরু বিজেপি ও তৃণমূলের মধ্যে। মমতার নৃশংস মানসিকতা নিজেই প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী, অভিযোগ বঙ্গ বিজেপির। তবে এদিন নরেন্দ্র মোদী পরিষ্কার বলে দেন যে তিনি মমতার পাঠানো মাটি ও পাথর মেশান রসগোল্লা সানন্দে খাবেন।

আরও পড়ুনঃ তৃণমূলের ৪০ জন বিধায়ক আমার সঙ্গে প্রতিদিন যোগাযোগ রাখেন, বললেন মোদী

সম্প্রতি টেলিভিশনে অভিনেতা অক্ষয় কুমারের সাথে এক ব্যক্তিগত আলাপচারিতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, মমতা দিদি প্রতি বছর তাঁকে কুর্তা ও রসগোল্লা পাঠান। তার পরিপ্রেক্ষিতে গত শুক্রবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এরপর নুড়ি পাথর ভরা মাটির তৈরি রসগোল্লা পাঠাবেন, যা খেয়ে মোদীর দাঁত ভাঙবে।

ধবার বলিউড অভিনেতা অক্ষয় কুমারের সাথে ব্যক্তিগত সাক্ষাৎকার অনুষ্ঠিত হয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। সেখানেই প্রধানমন্ত্রীর সাথে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে সম্পর্কের প্রসঙ্গ উঠে আসে। সেখানেই প্রধানমন্ত্রী মন্তব্য করেন, বছরে অন্তত একবারের জন্য হলেও বাংলার মুখ্যমন্ত্রী তাঁর জন্য কুর্তা ও মিষ্টি পাঠান এবং প্রতি বছরেই মুখ্যমন্ত্রী সেটি করে থাকেন। তিনি আরও জানান মমতা দিদি নিজে পছন্দ করে তাঁর জন্য কুর্তা কেনেন।

আরও পড়ুনঃ মোবাইলে হুমকি দিয়ে নির্বাচন কমিশনকে হাস্যকর প্রমাণ করলেন অনুব্রত মণ্ডল

বুধবারই প্রধানমন্ত্রীর এই মন্তব্যের প্রাথমিক প্রতিক্রিয়ায় মুখ্যমন্ত্রী কুর্তা ও মিষ্টি পাঠানোর কথা স্বীকার করে নিয়েছিলেন। মিষ্টি পাঠানোর বিষয়টিকে সৌজন্য বলে উল্লেখ করেন তিনি। এরপরেই আসরে নামে সিপিএম। মিষ্টি পাঠানোর বিষয়টিকে দিদি-মোদীর গোপন বোঝাপড়ার ফলাফল বলে কটাক্ষ নামে তারা।

তবে শ্রীরামপুরে এদিন নরেন্দ্র মোদী বলেন, মা মাটি মানুষ থেকে মাটি বাদ দিয়ে দিয়েছেন মমতা। তাই নেতাজী সুভাষ, কবিগুরু রবীন্দ্রনাথ এর পা রাখা পবিত্র মাটি মিষ্টিতে মিশিয়ে তাঁকে পাঠাতে চান। পাথর মেশানো নিয়ে মোদী বলেন, ভালই হবে সব পাথর মমতা আমাকে পাঠিয়ে দেবেন। বাংলায় বিজেপির কর্মী সমর্থকরা নিশ্চিত থাকবেন, কারণ তাঁদের প্রতিদিন তৃণমূলের পাথর ছোঁড়া থেকে বাঁচতে হয়।

আরও পড়ুনঃ বীরভূমের নানুরে তৃণমূলের গুন্ডাবাহিনীকে লাঠি হাতে পাল্টা দিলেন গ্রামের মহিলারাই

এই বক্তব্যের পরেই মাটি ও পাথর মেশান রসগোল্লা নিয়ে মমতাকে পাল্টা দিলেন মোদী, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। তবে এদিনও মমতা নিজের জনসভায় মাটি ও পাথর মেশান রসগোল্লা মোদীকে পাঠাবেন বলে ফের জানান। তবে মোদীর এই বক্তব্যের পর আপাতত ‘মাটি ও পাথর মেশান রসগোল্লা’ বাগযুদ্ধে মোদী টেক্কা দিলেন মমতাকে, বলছে আমজনতা।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন