ক্ষুব্ধ মোদী-শাহ-নাড্ডা, জেলায় সংগঠনের হাল ফেরাতে জেলা সফরে সুনীল-সতীশ

223
বাংলায় ক্ষুব্ধ মোদী-শাহ-নাড্ডা, জেলায় সংগঠনের হাল ফেরাতে জেলা সফরে বনসল-সতীশ
বাংলায় ক্ষুব্ধ মোদী-শাহ-নাড্ডা, জেলায় সংগঠনের হাল ফেরাতে জেলা সফরে বনসল-সতীশ

ক্ষুব্ধ মোদী-শাহ-নাড্ডা, জেলায় সংগঠনের হাল ফেরাতে এবার জেলা সফরে সুনীল-সতীশ। একেবারে বুথস্তরে গিয়ে এবার কাজ করবেন, বঙ্গ বিজেপির নতুন কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনসল ও দলের নয়া যুগ্ম সাধারণ সম্পাদক সংগঠন সতীশ ধন্দ। জেলায় জেলায় সংগঠনের দুর্বলতার ‘গোড়ায় গলদ’ ও বসে যাওয়া নেতা-কর্মীদের ক্ষোভের কারণ খুঁজতে, নবান্ন অভিযানের পরই জেলা সফর শুরু করবেন সুনীল বনসল ও সতীশ ধন্দরা। জেলার নেতা-কর্মীদের সঙ্গে কথা বলে, সংগঠনের ‘হাল-হকিকৎ’ নিয়ে তাঁরা সরাসরি রিপোর্ট দেবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে।

জেলায় জেলায় অযোগ্য ও কাছের লোকেদের, দায়িত্ব দেওয়া হয়েছে। দূরে সরিয়ে রাখা হয়েছে, এতদিন লড়াই করে আসা পুরনো ও যোগ্যদের। বঙ্গ বিজেপির ক্ষমতাসীন শিবিরের কিছু নেতার বিরুদ্ধে ওঠা এই স্বজনপোষণের অভিযোগ, এবার খতিয়ে দেখতে চায় দিল্লির বিজেপি শীর্ষ নেতৃত্ব। বাদ পড়া যোগ্য পুরনো নেতা-কর্মীদের ক্ষোভের কথা শুনে, এবার তাদের মান ভাঙাতে উদ্যোগী কেন্দ্রীয় নেতারা।

আরও পড়ুনঃ ‘মমতাকে তাড়াতে সাহায্য করবে অভিষেক’, শুভেন্দুর ‘লক্ষণ’ মন্তব্যে শোরগোল বাংলায়

আগেই দলের ৪২টি সাংগঠনিক জেলার সভাপতিদের নিয়ে বৈঠক করে, সতীশ বুঝিয়ে দিয়েছেন এবার কড়া হাতেই ধরবেন সংগঠনের রাশ। জেলা সভাপতিদের নিয়ে সেই বৈঠকে সতীশ স্পষ্ট করে দিয়েছেন, আট-দশমাস জেলা সভাপতির দায়িত্বে থাকা হয়ে গিয়েছে, এবার কাজ দেখাতে হবে। দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম-সহ একাধিক জেলায় দলের কয়েকটি সাংগঠনিক জেলার সভাপতিদের কাজে যে তিনি খুশি নন, তার ইঙ্গিত দিয়েছেন ওই বৈঠকে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন