মেয়েদের বিশ্বকাপে ম্যাচ জেতাল বিবাহিত দম্পতি!

481
Image Source: Google

The News বাংলা: এও সম্ভব!? মহিলাদের বিশ্বকাপে একসঙ্গে ব্যাট করে ম্যাচ জেতালেন বিবাহিত দম্পতি! ভাবছেন অসম্ভব?! সব সম্ভব। দুই মেয়েই বিয়ে করে এখন ঘোরতর সংসারী। বিশ্বজুড়ে এখন সমলিঙ্গ বিবাহ যে আইনসিদ্ধ। আর তারাই জেতাল ম্যাচ।

বিশ্বকাপের কোন ক্রিকেট ম্যাচে বা আইসিসির কোন ইভেন্টে আগে কখনও এমন হয়নি। ওয়েস্ট ইন্ডিজে শুরু হওয়া মহিলাদের টি২০ বিশ্বকাপে একসঙ্গে ব্যাট করতে দেখা গেল এক বিবাহিত দম্পতিকে।

Image Source: Google

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডেন ভ্যান নিয়েকার্ক ও মারিজানে কাপ দম্পতি তাই নজির গড়লেন বিশ্ব ক্রিকেট ইতিহাসে। তৃতীয় উইকেটে তাঁদের ৬৭ রানের পার্টনারশিপ শ্রীলঙ্কার বিরুদ্ধে জেতাল দলকে।

আরও পড়ুনঃ ‘দরাজ নিমন্ত্রণে’ মায়ের শ্রাদ্ধে লোক খাওয়াতে ঘুম উধাও বাংলার বিধায়কের

শ্রীলঙ্কার বিরুদ্ধে সেই ম্যাচে নিয়েকার্ক-মারিজানে মিলে তৃতীয় উইকেটে যোগ করলেন ৬৭ রান। ৬ রানের মধ্যে দুই ওপেনার ফিরে যাওয়ার পর এই জুটিই সাত উইকেটে জয়ের ভিত গড়ে দেয় দক্ষিণ আফ্রিকার।

Image Source: Google

৪৪ বলে ৩৮ রানে ফিরলেন মারিজানে। মারলেন চারটি চার ও একটি ছয়। আর নিয়েকার্ক ৪৫ বলে অপরাজিত থাকলেন ৩৩ রানে। তাঁর ইনিংসে রয়েছে দুটো চার। এই দম্পতির উভয়েই বল হাতে উইকেটও নিয়েছেন।

Image Source: Google

এই বছরই ৮ জুলাই নিয়েকার্ক বিয়ে করেন সতীর্থ মারিজানেকে। বলা যায় দুজন দুজনকে বিয়ে করেন। ফেসবুকে ও ইনস্টাগ্রামে বিয়ের ঘোষণা করেছিলেন মারিজানে ও নিয়েকার্ক। বিয়েতে এসেছিলেন দুইজনের অধিকাংশ সতীর্থই।

আরও পড়ুনঃ বিশ্বকাপ ক্রিকেটে ভারতীয় ক্রিকেটারদের দাবি ‘কলা আর বউ’

দুজনে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় কয়েক দিনের ব্যবধানে ২০০৯ বিশ্বকাপে। ২০০৯ এর ৮ মার্চ, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথমবার দেশের জার্সি গায়ে চাপান নিয়েকার্ক। দুদিন পর ১০ মার্চ অস্টেলিয়ার বিরুদ্ধে অভিষেক হয় মারিজানের। তারপর থেকে দুজনেই আফ্রিকার মহিলা ক্রিকেট দলের বড় ভরসা।

অ্যামি স্যাটারওয়েট ও লিয়া তাহুহুর

আন্তর্জাতিক ক্রিকেটে নিয়েকার্ক-মারিজানেই অবশ্য একমাত্র দম্পতি নন। গত বছরই বিয়ে করেছেন নিউজিল্যান্ডের দুই মহিলা ক্রিকেটার অ্যামি স্যাটারওয়েট ও লিয়া তাহুহুর। তবে এই প্রথমবার আইসিসির-র কোনও প্রতিযোগিতায় একসঙ্গে ব্যাট করলেন কোন বিবাহিত দম্পতি।

আরও পড়ুনঃ টি ২০ ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানকে হেলায় হারাল ভারত

নিউজিল্যান্ডের দুই মহিলা ক্রিকেটার অ্যামি স্যাটারওয়েট ও লিয়া তাহুহুর এবং দক্ষিণ আফ্রিকার দুই মহিলা ক্রিকেটার ডেন ভ্যান নিয়েকার্ক ও মারিজানে কাপ, গোটা বিশ্বের কাছেই সমলিঙ্গ বিয়ের উদাহরণ স্বরূপ।

Image Source: Google

আর তারপর একসঙ্গে ব্যাট করে বিশ্বকাপে ম্যাচ জিতিয়ে ভ্যান নিয়েকার্ক ও মারিজানে কাপ একটা নজির সৃষ্টি করলেন বলা যায়। এক্ষেত্রেও পুরুষদের টেক্কা দিলেন নারীরা। বিরাট কোহলিরা কবে এই রেকর্ড গড়তে পারবেন? কবে পুরুষদের বিশ্বকাপে দুই দম্পতিকে খেলতে এবং ম্যাচ জেতাতে দেখা যাবে, সেটাই এখন প্রশ্ন!

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন