সাঁতরাগাছি রেল স্টেশনে ফুটব্রিজে পদপিষ্ট বহু যাত্রী

596

হাওড়া : সাঁতরাগাছি রেল স্টেশনে ভয়াবহ দুর্ঘটনায় মৃত বেড়ে হল দুই। ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্য সরকারের তরফ থেকে মৃতদের ৫ লক্ষ্য টাকা ও আহতদের ১ লক্ষ্য টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার সন্ধ্যায় সাঁতরাগাছি রেল স্টেশনের ফুটব্রিজে পদপিষ্ট হন ঘটনায় এখনও পর্যন্ত দুইজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। আরও অন্তত ১৪ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। আহতদের মধ্যে রয়েছে দুই শিশুও। আহতদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক বলে হাওড়া হাসপাতাল সূত্রে জানা গেছে।

সাঁতরাগাছি স্টেশনে মঙ্গলবার সন্ধ্যায় একসঙ্গে ৩ টি ট্রেন এসে দাঁড়ায় বলে জানা গেছে। ফলে, একসঙ্গে অনেক লোক ফুটব্রিজে উঠে যাওয়ায় পরিস্থিতি খারাপ হয়ে যায়। অনেক মানুষ হুড়োহুড়ি করছিলেন ট্রেন ধরার ও নীচে নামার জন্য। সেই সময় পদপিষ্ট হন যাত্রীরা। আহতদের হাওড়া হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। দুই শিশু ও দুই মহিলা সহ আহত ১৪। এদের মধ্যে দুইজনের অবস্থা গুরুতর বলে জানা যাচ্ছে।

ঘটনার পর যান মমতা বন্দ্যোপাধ্যায়। রেলের গাফিলতি ও সমন্বয়ের অভাবেই এইসব দুর্ঘটনা ঘটছে বলে অভিযোগ করেন তিনি। রেলের তরফে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

সাঁতরাগাছি স্টেশনের পর আহতদের দেখতে হাওড়া হাসপাতালে যান মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যর তরফেও এই ঘটনার আলাদা করে তদন্ত করা হবে বলে জানিয়েছেন তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন