ফের গরু চোর সন্দেহে খুন, এবার ‘গোরক্ষকের’ নাম মুসলিম মিঁয়া

380
ফের গরু চোর সন্দেহে খুন, এবার 'গোরক্ষকের' নাম মুসলিম মিঁয়া/The News বাংলা
ফের গরু চোর সন্দেহে খুন, এবার 'গোরক্ষকের' নাম মুসলিম মিঁয়া/The News বাংলা

The News বাংলাঃ আবার গরু চোর সন্দেহে খুন। আবার সেই গরু রক্ষা নিয়ে দাপাদাপি। ২০১৮তে বারবার উগ্র হিন্দুত্ববাদকে কাঠগড়ায় তোলা হয়েছে গোরক্ষকদের বিভিন্ন হিংসার ঘটনায়। তবে এবারের ঘটনায় না আছে হইচই, না আছে বিরোধীদের মিডিয়ার সামনে কোন বক্ত্যব্য। নেই রাজনীতির নেতাদের সোশ্যাল মিডিয়ায় ঝড়। কারণটা কি? এবার অপরাধীর নাম মুসলিম মিঁয়া, সেটাই কি কারণ? প্রশ্ন কিন্তু উঠছে।

আরও পড়ুনঃ বউ অদল বদল, বিকৃত যৌনাচারে ধর্ষণের অভিযোগ গৃহবধূর

আবারও গরু চুরির অপবাদে এক ব্যক্তিকে পিটিয়ে মারার অভিযোগ উঠল। এবার বিহারের আরারিয়ার ঘটনা। দুদিন আগেই স্যোসাল মিডিয়ায় একটি ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, এক ব্যক্তিকে ঘিরে কয়েকশো উন্মত্ত জনতা অনবরত কিল, চড়, ঘুষি, লাথি মেরেই চলেছে এবং তাদের নির্দেশ দিচ্ছে মুসলিম মিঁয়া নামে এক ব্যক্তি। আক্রান্ত ব্যক্তির নাম কাবুল মিঁয়া এবং তিনি প্রাক্তন গ্রামপ্রধান বলেও জানা গিয়েছে।

ফের গরু চোর সন্দেহে খুন, এবার 'গোরক্ষকের' নাম মুসলিম মিঁয়া/The News বাংলা
ফের গরু চোর সন্দেহে খুন, এবার ‘গোরক্ষকের’ নাম মুসলিম মিঁয়া/The News বাংলা

ভিডিওটিতে দেখা যাচ্ছে, আক্রান্ত ব্যক্তিকে ঘিরে প্রায় ৩০০ জন মানুষ বেধড়ক ভাবে অনবরত লাঠির আঘাত করে চলেছে। মাথায় এবং মুখেও অনবরত লাথি মারা হচ্ছে। চারপাশের জনতাকে ‘চোর চোর’ বলে চিৎকার করতেও শোনা যাচ্ছে। আর তাদেরকেই ক্রমাগত হেসে হেসে নেতৃত্ব দিয়ে উৎসাহ দিতে দেখা যাচ্ছে মুসলিম মিঁয়া নামে এক ব্যক্তিকে। জানা গেছে, ঘটনাটি ঘটেছে গত ২৯শে ডিসেম্বর বিহারের আরারিয়ার সিমারবনী গ্রামে।

নিগৃহীত ব্যক্তি উন্মত্ত জনতার দিকে হাত জোড় করে বারবার কাকুতি মিনতি করতে থাকেন। কারও গরু চুরি করার তাঁর কোনও উদ্দেশ্য নেই বলেও বারবার জানান তিনি। যদিও তার সমস্ত চেষ্টাই বৃথা যায়। এক সময় কাবুল মিঁয়ার নিম্নাঙ্গের পোষাক খুলে পেটানো হয় তাঁকে। তার মুখে প্রস্রাবও করা হয়।

মৃত্যু না হওয়া অবধি তাকে ক্রমাগত মারধর করা হয়, গরু চুরি করার অপরাধে। কিছুক্ষন পরেই তার নিথর দেহ মাটিতে লুটিয়ে পড়ে। এর আগেও কাবুল মিঁয়ার বিরুদ্ধে গরু চুরির অভিযোগ এনেছেন মূল অভিযুক্ত মুসলিম মিঁয়া।

আরও পড়ুনঃ

EXCLUSIVE: সংখ্যালঘুদের ধর্মে সুড়সুড়ি দিয়ে প্রকাশ্যে ভারতের টাকার কালোবাজারি\

লোকসভার সঙ্গেই জম্মু কাশ্মীরে ভোট করতে প্রস্তুত মোদী সরকার

EXCLUSIVE: নতুন বছরে সুখবর, রাজ্য সরকারি কর্মীরা পাচ্ছেন বকেয়া ডিএ

‘রাম’কে ছেড়ে আসা লক্ষণকে ‘হাতে’ নিয়ে বাংলায় তুলকালাম

জনতার মধ্যে থেকেই জনাকয়েক ব্যক্তি এই সম্পূর্ণ ঘটনার ভিডিও করে এবং তাদের মধ্য থেকেই ভিডিওটি স্যোসাল মিডিয়ায় প্রকাশ করার কথা বলা হয়। ভিডিওটি সামনে আসতেই শুক্রবার পুলিশ অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে। যদিও এখনও কেউ এই ঘটনায় গ্রেফতার হয়নি।

তবে চোখের সামনে এতবড় ঘটনা দেখেও এই ঘটনার প্রতিবাদ করতে এগিয়ে আসেন নি কেউই। গরু চুরির অভিযোগে একজন মানুষকে পিটিয়ে মেরে ফেললেও, এবার বিরোধীরা একদম চুপ। চুপ কেন্দ্রের শাসক দলও। এর আগে এই ধরণের প্রতিটি ঘটনায় গোটা দেশ জুড়ে হইচই হয়েছে। দেশ কাঁপিয়ে দিয়েছেন নেতারা।

এর আগে এই ধরণের প্রতিটি ঘটনায় সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠেছে। শুধু এবারই গরু চুরির অভিযোগে মোবাইলে রীতিমত ভিডিও করে একজন মানুষকে পিটিয়ে মেরে ফেললেও সবাই চুপ। নাম কাবুল মিঁয়া হলেও, এবার অপরাধীর নাম মুসলিম মিঁয়া, সেটাই কি কারণ? প্রশ্ন কিন্তু উঠছে সব মহলেই।

আরও পড়ুনঃ

কংগ্রেস ছেড়ে মমতার ‘মহানায়িকা’ এবার মোদীর বক্স অফিসে

ভোরবেলায় শবরীমালা মন্দিরে ঢুকে ইতিহাস সৃষ্টি ‘মা দুর্গার’

দেশপ্রেম বাড়াতে স্কুলের রোল কলে এবার ‘জয় হিন্দ’ ও ‘জয় ভারত’

শীতের বাংলায় বৃষ্টি আনতে আন্দামান থেকে আসছে ঘূর্ণিঝড় ‘পাবুক’

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন