মমতার কাটমানি আতঙ্কে কাত তৃণমূল, দাবী ৯৯.৯৯ শতাংশ কর্মী সৎ

314
মমতার কাটমানি আতঙ্কে কাত তৃণমূল, দাবী ৯৯.৯৯ শতাংশ কর্মী সৎ/The News বাংলা
মমতার কাটমানি আতঙ্কে কাত তৃণমূল, দাবী ৯৯.৯৯ শতাংশ কর্মী সৎ/The News বাংলা

কাটমানি ড্যামেজ কন্ট্রোলে নামলেন; তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের স্বাক্ষর করা একটি বিবৃতিতে জানান হয়েছে; তৃণমূলের নেতা-কর্মীদের ৯৯.৯৯ শতাংশ সৎ ও পরিশ্রমী। কাটমানি ইচ্ছা করেই তৃণমূল নেতা-কর্মীদের বিভ্রান্তিতে ফলা হচ্ছে। সোশ্যাল মিডিয়ায় মুখ্যমন্ত্রীর মন্তব্যকে বিকৃতভাবে ব্যবহার করে; বিভ্রান্তি তৈরি করা হচ্ছে। কিছু কিছু দুর্নীতিগ্রস্ত পঞ্চায়েত সদস্য ও কাউন্সিলররা বিজেপিতে যোগ দিচ্ছে; তারাই নিজেদের স্বার্থে দলবদল করছেন।

মমতার ‘কাটমানি’ মন্তব্য; ব্যুমেরাং হয়ে ফিরেছে তৃণমূলে। খুলে গিয়েছে প্যান্ডোরার বাক্স। দিকে দিকে শুরু হয়েছে বিক্ষোভ। কাটমানি ফেরতের দাবিতে; তৃণমূল নেতা কর্মীদের বাড়ির সামনে ধরণা-আন্দোলনে বসেছেন মানুষ। কোথাও গ্রেফতার শাসক দলের নেতা; তো কোথাও আবার সাসপেন্ড প়ঞ্চায়েত প্রধান।

লোকসভা ভোটের পর; রাজ্য রাজনীতি আলোচনার বিষয় এখন ‘কাটমানি’। দলের নেতাদের সঙ্গে কাটমানি নিয়ে সাবধান করে দিয়েছেন নেত্রী। মমতা বন্দ্যোপাধ্যায় স্পষ্ট জানিয়ে দেন; “নেতারা কমিশন নেওয়ার জন্যই দলের বদনাম হচ্ছে। সব কাটমানি ফেরত দিতে হবে”। আর তারপরই জেলায় জেলায় বিক্ষোভের মুখে পরেছে দলের নেতা-কর্মীরা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যকে হাতিয়ার করে; শাসক দলকে দিবারাত্র বিঁধছেন বিরোধী নেতা নেত্রীরা। এমন পরিস্থিতিতে রাজনীতির ময়দানে ব্যাকফুটে তৃণমূল। দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়; বিবৃতি দিয়ে ড্যামেজ কন্ট্রোলে নামলেন। আর সবকিছুর মূলেই বিজেপির যোগ রয়েছে বলে; একপ্রকার নিশ্চিত শাসক শিবির। কাটমানি নিয়ে তৃণমূলের অস্বস্তি ঢাকতে; এবার বিবৃতি জারি করলেন দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়।

কাটমানি ইস্যুতে যখন জেলায় জেলায় বিক্ষোভ চলছে; ঠিক তখনই এই একই ইস্যুতে এবার বিবৃতি তৃণমূলের। দলের নেতা-কর্মীদের পাশে দাঁড়িয়ে দলের তরফে দেওয়া হল বিবৃতি। তৃণমূলের নেতা-কর্মীদের ৯৯.৯৯ শতাংশ সৎ ও পরিশ্রমী; তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের স্বাক্ষর করা একটি বিবৃতিতে জানান হল। কাটমানি ইস্যুতে সোশ্যাল মিডিয়ায় বিভ্রান্তি ছড়াচ্ছে বলেই; অভিযোগ তৃণমূলের।

কাটমানি ড্যামেজ কন্ট্রোলের চেষ্টায় দলের পক্ষ থেকে; ওই বিবৃতি জারি করা হয়েছে। পার্থ চট্টোপাধ্যায়ের ইস্যু করা বিবৃতিতে বলা হয়েছে, ‘মুখ্যমন্ত্রীর বক্তব্য বিকৃত করছে মিডিয়ার একাংশ। দলে ৯৯.৯৯ শতাংশ নেতাই সত্‍ ও পরিশ্রমী। তাঁরা উন্নয়নের সুফল মানুষের কাছে পৌছে দিতে বদ্ধপরিকর। অন্য দল থেকে আসা কিছু লোক; এখন তৃণমূলের নাম ডোবাচ্ছে। তাঁরাই শুধু এই দুর্নীতি ও অনিয়মের সঙ্গে যুক্ত।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন