বাংলায় তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরসূরি কে, পরিস্কার জানিয়ে দিলেন অভিষেক

184
বাংলায় তৃণমূলে মমতার উত্তরসূরি কে, পরিস্কার জানিয়ে দিলেন অভিষেক
বাংলায় তৃণমূলে মমতার উত্তরসূরি কে, পরিস্কার জানিয়ে দিলেন অভিষেক

বাংলায় তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরসূরি কে; পরিস্কার জানিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূলে পরবর্তী বাংলার মুখ্যমন্ত্রী কে হবেন? বাংলার রাজনীতিতে এনিয়ে; জল্পনা-কল্পনা চলছে। দলের মুখপাত্র কুণাল ঘোষ, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে; জল্পনাকে আরও কিছুটা উসকে দিয়েছিলেন। এবার অসম সফরে গিয়ে সাংবাদিক সম্মেলনে এই নিয়ে মুখ খুললেন; তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তৃণমূল সরকারের আমলে; মমতার পর কে হবেন বাংলার মুখ্যমন্ত্রী? তা নিয়ে দলের অন্দরেই শুরু হয়েছে ফিসফিসানি। এদিন অসমের সাংবাদিকদের প্রশ্নের উত্তরে, অভিষেক পরিস্কার বলেন; “এই বিষয়ে আমার কোনও অভিমত নেই; যাঁরা এই নিয়ে কথা বলছেন সেটা তাঁদের ব্যক্তিগত ব্যাপার। আমি বারবার বলেছি, এই বিষয়ে কিছু জানি না; আমি সকলের মতামতকে সম্মান জানাই। দল আমাকে সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছে; সেই মতো কাজ করছি। এখন ব্লক, জেলায় তৃণমূলের প্রসার ঘটানোই আমার লক্ষ্য; আপাতত অসমের ৭-১০টি জেলায়; তৃণমূলকে প্রতিষ্ঠা করাই লক্ষ্য; সেটাই করছি।

তৃণমূলের পরবর্তী উত্তরাধিকারী কে; গুয়াহাটিতে এদিন অভিষেককে প্রশ্ন করেন সাংবাদিকরা। উত্তর দিতে গিয়ে তৃণমূল সাংসদ নিজেকে; দলের সাধারণ কর্মী হিসাবেই উল্লেখ করেন। তিনি জানিয়ে দেন, “এই বিষয়ে আমার কোনও অভিমত নেই; যারা এটা নিয়ে কথা বলছে; সেটা তাদের ব্যক্তিগত অভিমত। আমি প্রথম দিনই বলেছি; আমি এই বিষয়ে কিছু জানি না”।

আরও পড়ুনঃ “তৃণমূল ঝুঁকেগা নেহি”, অসমে পা দিয়েই বিজেপিকে উপড়ে ফেলার ডাক অভিষেকের

তৃণমূল সরকারের বর্ষপূর্তির দিন, মুখপাত্র কুণাল ঘোষ সোশ্যাল মিডিয়ায়; দলের উত্তরাধিকারী নিয়ে ভবিষ্যৎদ্বাণী করেন। তিনি লেখেন, “জ্যোতি বাসুর রেকর্ড ভেঙে ২০৩৬ সাল পর্যন্ত; মুখ্যমন্ত্রী হিসাবে ক্ষমতায় থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়ই। ২০৩৬ সালে তিনি অভিভাবকের মতো উপস্থিত থাকবেন এমন অনুষ্ঠানে; যেখানে মুখ্যমন্ত্রীর পদে শপথ নেবেন অভিষেক”।

তৃণমূল নেত্রী অপরূপা পোদ্দারও; একইরকম টুইট করেন। তিনি লেখেন, “আগামী ২০২৪ সালেই বাংলার মুখ্যমন্ত্রী হিসেবে; শপথ নেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়”। তবে এই নিয়ে বিতর্ক দানা বাঁধতেই; টুইট ডিলিটও করে দেন তৃণমূল সাংসদ।

তৃণমূলের উত্তরাধিকার বিতর্কে মুখ খুলেছেন; রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ও। পার্থ বলেন; “মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে চালাচ্ছেন; দীর্ঘদিনের ইতিহাস তৈরি করবেন। মমতার পর কে নেতা হবেন; তা মমতা যতক্ষণ আছেন, বলতে পারছি না”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন