“তৃণমূল নেতাদের পিছনে পেট্রোল ঢেলে দিন, দেখুন কেমন দৌড়ায়”, ফের বিতর্কে দিলীপ

104
"তৃণমূল নেতাদের পিছনে পেট্রোল ঢেলে দিন, দেখুন কেমন দৌড়ায়", ফের বিতর্কে দিলীপ

“তৃণমূল নেতাদের পিছনে পেট্রোল ঢেলে দিন; দেখুন কেমন দৌড়ায়”, ফের বিতর্কে বিজেপি সাংসদ দিলীপ ঘোষ। শাসক দলের উদ্দেশে ফের কুরুচিকর মন্তব্য; বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি ও সাংসদ দিলীপ ঘোষের। বুধবার বাঁকুড়ার মাচানতলায়, এক জনসভায় বক্তব্য রাখতে গিয়ে; তৃণমূল নেতাদের পিছনে পেট্রল ঢেলে দেওয়ার নিদান দিলেন দিলীপ ঘোষ। দৃষ্টান্ত দিয়ে তিনি ছেলেবেলায় কুকুরের পিছনে; পেট্রল ঢেলে দেওয়ার কথাও বলেন। তাঁর এই মন্তব্যকে ঘিরে; ফের বিদ্বেষমূলক রাজনীতির অভিযোগ উঠেছে। তৃণমূল কংগ্রেস নেতারা, দিলীপ ঘোষের এই বক্তব্যের তীব্র নিন্দা করেছে।

বুধবার ভয় মুক্ত বাংলা, হিংসা মুক্ত রাজনীতির দাবি তুলে; বাঁকুড়ার হিন্দু হাইস্কুল ময়দান থেকে পদযাত্রা করে বাঁকুড়ার মাচানতলায় আকাশ মুক্তমঞ্চে সভা করেন দিলীপ ঘোষ। এই সভা থেকে আলুর দাম বৃদ্ধির জন্যে; রাজ্য সরকারকে দায়ী করেন দিলীপ ঘোষ।

আরও পড়ুনঃ বাংলায় তৃণমূলে মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরসূরি কে, পরিস্কার জানিয়ে দিলেন অভিষেক

মঞ্চে তিনি বলেন, “আলু ১৫-২০ টাকা থেকে; আজ ৩৫ টাকায় পৌঁছে গেছে। আলু কি ইউক্রেন থেকে আসে; না রাশিয়া থেকে আসে? ৯০ টাকার পেট্রল যদি ১১৫ টাকা হয়; তাহলে দাম বাড়ল ২০ থেকে ২৫ শতাংশ। আর আলু ১৮ টাকা থেকে ৩৬ টাকা হয়েছে। অর্থাৎ ১০০ শতাংশ দাম বেড়েছে। পেট্রল কেউ খায় না; কিন্তু আলু সবাই খায়। এখন তৃণমূল নেতাদের ধরে; পিছনে একটু পেট্রল দিয়ে দিন। দেখুন তাঁরা কেমন দৌড় মারবে। আমরা ছোট বেলায় বদমায়েশি করে; কুকুরের পিছনে পেট্রল দিয়ে দিতাম”।

আরও পড়ুনঃ কাশীপুর, খেজুরির পর এবার ময়না, ফের বিজেপি কর্মীর রহস্যমৃত্যু

প্রকাশ্যে বিজেপি নেতার এই কুরুচিকর মন্তব্যে প্রসঙ্গে; বাঁকুড়া সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান শ্যামল সাঁতরা বলেন; “এর থেকে খারাপ বার্তা; মানুষের কাছে আর আসতে পারে না। এতেই বোঝা যায় বিজেপির সংস্কৃতি কোথায় পৌঁছেছে”। তাঁর মতে, “তৃণমূল কর্মীদের কুকুরের সঙ্গে তুলনা করার জন্য; দিলীপ ঘোষের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া উচিত”।

দিলীপ ঘোষ এর এই বক্তব্য ঘিরে, শুরু হয়েছে; তৃণমূল বিজেপির জোর রাজনৈতিক তরজা। এর আগেও বিভিন্ন সময় দিলীপ ঘোষ এর বিতর্কিত মন্তব্য নিয়ে; রাজনৈতিক জলঘোলা কম হয়নি। এবার ফের তাঁর মন্তব্য নিয়ে শুরু হল বিতর্ক।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন