মমতার আবেদনেও কাজ হল না, হাওড়ায় ‘মুস’লিম অধ্যু’ষিত’ এলাকায় ফের তা’ণ্ডব

83
মমতার আবেদনেও কাজ হল না, হাওড়ায় 'মুসলিম অধ্যুষিত' এলাকায় ফের তা'ণ্ডব
মমতার আবেদনেও কাজ হল না, হাওড়ায় 'মুসলিম অধ্যুষিত' এলাকায় ফের তা'ণ্ডব

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর আবেদনেও কোন কাজই হল না; হাওড়ায় মুসলিম অধ্যুষিত এলাকায় গতকালের মত আজ শুক্রবারও ফের তা’ণ্ডব চলছে। ধুলাগড়, পাঁচলা, উলুবেড়িয়া, ডোমজুরে তাণ্ডব চালাচ্ছেন; সংখ্যা’লঘু সম্প্র’দায়ের লোকজন। ৬ নম্বর জাতীয় সড়ক ফের অবরোধ। জ্বা’লিয়ে দেওয়া হচ্ছে একের পর এক গাড়ি। ধুলাগড়ে পুলিশের দিকে ইট বৃষ্টি করে; মুস’লিম সম্প্র’দায়ের মানুষ। জাতীয় সড়কে, অনেক গাড়ির কাঁচ ভেঙে দেওয়া হয়েছে। নবান্ন থেকে বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনুরোধ করলেও; তাতে কান দিলেন না সংখ্যা’লঘু সম্প্র’দায়ের লোকজন।

হাওড়ার বিভিন্ন দোকানে লুট’পাট ও অগ্নি সংযোগের ঘটনা ঘটেছে। অনেক গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। হাওড়া গ্রামীণে বিজেপির একটি পার্টি অফিস ও দাঁড়িয়ে থাকা গাড়িতে; আগুন লাগিয়ে সম্পূর্ণ পু’ড়িয়ে দেওয়া হয়। জাতীয় সড়ক অবরোধের পাশাপাশি, হাওড়ার বিভিন্ন জায়গায় ট্রেন অবরোধ করেছেন; মুস’লিম সম্প্র’দায়ের মানুষ।

আরও পড়ুনঃ বাংলার সামান্য পুলিশ কনস্টেবলের ফ্লাটে কেজি কেজি সোনা, চক্ষু চড়কগাছ গোয়েন্দাদের

হাওড়া থেকে ইতিমধ্যেই অনেক ট্রেন বাতিল করা হয়েছে। হাওড়ার বিভিন্ন এলাকায়; মানুষ আত’ঙ্কে কাঁপ’ছেন। আজও জাতীয় সড়কে হাজার হাজার গাড়ি দাঁড়িয়ে; আটকে পড়েছেন অসংখ্য মানুষ।

বৃহস্পতিবার ডোমজুড়ে প্রায় ১১ ঘণ্টা; জাতীয় সড়ক অবরোধ করা হয়েছিল। এতে ব্যাপক ভো’গান্তি হয়েছিল; সাধারণ মানুষের। ফের এদিন হাওড়ার বিভিন্ন এলাকায়; ৬ নম্বর জাতীয় সড়কে অবরোধ শুরু হয়েছে। পয়’গম্বর হজ’রত মহ’ম্মদের বিরুদ্ধে, বিজেপি নেত্রী নূপুর শর্মার আপত্তিকর ‘সত্য’ মন্তব্য করার প্রতিবাদ জানিয়ে; এদিনও রাজ্যের বিভিন্ন প্রান্তে অ’শান্তি দানা বেঁধেছে।

আরও পড়ুনঃ একই স্কুলের ২২ জন উচ্চ মাধ্যমিকের মেধা তালিকায়, হোম সেন্টারের ফসল

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও পুরমন্ত্রী কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের অনুরোধ; কানেই তুলল না সংখ্যা’লঘু সম্প্র’দায়ের মানুষজন। যার জেরে গতকালের পর; আজও রাস্তায় ভুগ’ছেন হাজার হাজার মানুষ।

এদিকে আজই রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে; রাজ্যের মুখ্যসচিবের কাছে রিপোর্ট তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। রাজ্যপালের সই করা ওই চিঠিতে উল্লেখ করা হয়েছে; গতকাল থেকে রাজ্যের উদ্বেগজনক আইন-শৃঙ্খলা পরিস্থিতি; তারই পরিপ্রেক্ষিতে শুক্রবার রাত ১০টার মধ্যে মুখ্যসচিবের কাছ থেকে; সশরীরে উপস্থিত থেকে রিপোর্ট চাওয়া হচ্ছে। শান্তি স্থাপনের জন্য সবরকম উদ্যোগ নেওয়ার জন্য বলা হয়েছে; রাজ্যপালের তরফ থেকে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন