জমছে লড়াই, বিজেপির জয় শ্রী রামের পাল্টা মমতার জয় বাংলা

539
জমছে লড়াই, বিজেপির জয় শ্রী রামের পাল্টা মমতার জয় বাংলা/The News বাংলা
জমছে লড়াই, বিজেপির জয় শ্রী রামের পাল্টা মমতার জয় বাংলা/The News বাংলা

বিজেপির জয় শ্রী রামের পাল্টা; মমতার জয় বাংলা। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে; জয় শ্রীরাম লেখা চিঠি পাঠানোর কর্মসূচি গ্রহণ করেছে বিজেপি। সেই চিঠি পাবার আগেই মমতা স্থির করে ফেললেন; কীভাবে তিনি পাল্টা দেবেন গেরুয়া শিবিরকে। নবান্নে সাংসদ-বিধায়কদের নিয়ে বৈঠকের পর মমতা জানালেন; বিজেপিকে পাল্টা দিতে জয় বাংলা লেখা চিঠি পাঠানো হবে।

সম্প্রতি জয় শ্রীরাম স্লোগান; শুনলেই মেজাজ হারাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতার কনভয়ে সামনে জয় শ্রীরাম স্লোগান; দেওয়ায় কয়েকজন গ্রেফতারও হয়েছেন। বিজেপি তাই জয় শ্রীরাম স্লোগানকে; মমতার বিরুদ্ধে প্রচারে হাতিয়ার করতে চাইছে। সেই মর্মেই মমতাকে; ১০ লক্ষ চিঠি লেখার পরিকল্পনা নেয় বিজেপি।

আরও পড়ুনঃ মমতার বিশ্ববাংলার লোগোয় ব উড়িয়ে রাম লিখল রামভক্তরা

লোকসভা ভোটের শেষ দফার আগে; দমদমে নরেন্দ্র মোদীর জনসভা থেকে ‘জয় শ্রীরাম’ লেখা চিঠি মমতা বন্দ্যোপাধ্যায়ের ঠিকানায়; পাঠানোর কর্মসূচি গ্রহণ করেছিল বিজেপি। সেই মোতাবেক বারাকপুর লোকসভা কেন্দ্রের সাংসদ; অর্জুন সিং ১০ লক্ষ চিঠি মমতার ঠিকানায় পাঠানোর বার্তা দেন।

তারপরই মমতা ঘোষণা করলেন পাল্টা কর্মসূচি। নরেন্দ্র মোদী ও অর্জুন সিংকে পাল্টা চিঠি পাঠাবেন তিনি। জয় বাংলা লেখা সেই চিঠিতে; পাল্টা বার্তা দেবেন মমতা। মোট কথা জয় শ্রীরামের বদলে জয় বাংলা লেখা চিঠি; তিনি পৌঁছে দিতে চাইছেন মোদী ও অর্জুন সিংয়ের বাড়িতে। কারণ তাঁরাই তাঁর কাছে জয় শ্রীরাম লেখা চিঠি পাঠনোর কথা ঘোষণা করেছেন।

আরও পড়ুনঃ জয় শ্রী রাম লেখা ১০ লাখ পোস্টকার্ড মমতার বাড়িতে যাচ্ছে

নিজের ট্যুইটার ও ফেসবুকে ছবি বদলে; মণীষীদের ছবির কোলাজকে প্রোফাইলে রাখলেন। সেই ছবিতে লেখা আছে ‘জয় হিন্দ-জয় বাংলা’। মমতা ‘জয় শ্রীরাম’ নিয়ে তাঁর ঠিক কোথায় আপত্তি; তা তিনি ফেসবুকে লেখেন। তারপরই নিজের প্রোফাইলের ছবি বদলে; ‘জয় হিন্দ- জয় বাংলা’ রাখলেন তিনি। এই ছবির মাধ্যমে গভীর বার্তা পৌঁছে দিতে চাইছেন তিনি।

এরপরেই জয় শ্রী রামের পাল্টা জয় বাংলা স্লোগান; চালু করলেন মমতা। তবে এটা যে বঙ্গবন্ধু মুজিবর রহমানের তোলা স্লোগান; সেকথা মনে করিয়ে দিয়েছেন নেটিজেনরা। তবে আগামী কয়েকদিন বাংলার রাজনীতি যে জয় বাংলা বনাম জয় শ্রী রাম নিয়েই ব্যস্ত থাকবে; তা আর বলার অপেক্ষা রাখে না।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন