বিধায়ক কেনাবেচার অভিযোগ তুলে মোদীর প্রার্থীপদ বাতিলের দাবি মমতার

585
ঘোড়া কেনাবেচার অভিযোগ তুলে মোদীর প্রার্থীপদ বাতিলের দাবি মমতার/The News বাংলা
ঘোড়া কেনাবেচার অভিযোগ তুলে মোদীর প্রার্থীপদ বাতিলের দাবি মমতার/The News বাংলা

হর্স ট্রেডিংয়ের অভিযোগ তুলে মোদীর প্রার্থীপদ বাতিলের দাবি মমতার। মঙ্গলবার সবকটি জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় নরেন্দ্র মোদীর প্রার্থীপদ বাতিলের দাবি তোলেন। এই নিয়ে নির্বাচন কমিশনের দারস্থ হয়েছে তৃণমূল।

সোমবার ব্যারাকপুর লোকসভার অন্তর্গত জগদ্দলে একটি নির্বাচনী প্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানান, মোদীর সঙ্গে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের ৪০ জন বিধায়ক যোগাযোগ রেখে চলেছেন। ভোট মিটে যেতেই তারা সদলবলে গেরুয়া শিবিরে সামিল হবেন বলে জানান তিনি।

আরও পড়ুনঃ শিলিগুড়ি থেকে পুরুলিয়ায় ভোটের ডিউটি, গরমের বলি রাজ্যের পুলিশ কর্মী

প্রধানমন্ত্রীর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে হর্স ট্রেডিং বা বিধায়ক কেনাবেচার অভিযোগ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার ভদ্রেশ্বরের এক জনসভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, হর্স ট্রেডিংয়ের সাথে সরাসরি যুক্ত থাকার কথা বিজেপি নিজেই স্বীকার করে নিয়েছেন।

আরও পড়ুনঃ বুধবার বাংলায় আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ফনি, টানা তিনদিন ধরে প্রবল ঝড় বৃষ্টির আশঙ্কা

এই স্বীকারোক্তির পরে নির্বাচন কমিশনের কাছে তৃণমূল আবেদন করে নরেন্দ্র মোদীর প্রার্থীপদ খারিজ করার জন্য। বিধায়ক কেনাবেচার টাকার উৎস নিয়েও তিনি প্রশ্ন তোলেন। প্রশ্ন তুলে তিনি বলেন, এই টাকা কোথা থেকে আসছে, তার তদন্ত হওয়া প্রয়োজন। ঘোড়া কেনাবেচার কথা বলে নিজেই সংবিধানকে বুড়ো আঙুল দেখাচ্ছেন বলে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে তোপ দাগেন মমতা।

আরও পড়ুনঃ পায়ের ছাপ দেখিয়ে ভারতীয় সেনার দাবি, ইয়েতির অস্তিত্ব আজও আছে হিমালয়ে

এদিকে তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়ান জানান, তৃণমূলের সদস্য ও সমর্থকদের ভয় দেখানো ও মনোভাব নষ্ট করতেই মিথ্যা কথা প্রচার করছেন নরেন্দ্র মোদী। এই নিয়েই মোদীর প্রার্থীপদ বাতিলের দাবি নিয়ে নির্বাচন কমিশনের দারস্থ হল তৃণমূল কংগ্রেস।

শুধু বিধায়ক কেনাবেচা নয়, মমতাকে হুমকি দেবার অভিযোগও তুলেছে তৃণমূল। দিদির বাঁচার রাস্তা নেই বলেই প্রকাশ্য জনসভায় বলেন নরেন্দ্র মোদী। আর এই দুই অভিযোগ নিয়েই নির্বাচন কমিশনের দারস্থ হল তৃণমূল কংগ্রেস।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন