ভাটপাড়ায় টানা ৩ দিন প্রচার বন্ধ মদন পবনের, নির্বাচন কমিশনের দারস্থ প্রার্থীরা

375
ভাটপাড়ায় টানা ৩ দিন প্রচার বন্ধ মদন পবনের, নির্বাচন কমিশনের দারস্থ প্রার্থীরা/The News বাংলা
ভাটপাড়ায় টানা ৩ দিন প্রচার বন্ধ মদন পবনের, নির্বাচন কমিশনের দারস্থ প্রার্থীরা/The News বাংলা

আগামী ১৯ শে মে ভাটপাড়া বিধানসভার উপনির্বাচন। বিদায়ী বিধায়ক অর্জুন সিং বিধায়ক পদ ছেড়ে লোকসভায় প্রার্থী হয়েছেন। তৃণমূল ছেড়ে যোগ দিয়েছেন বিজেপিতে। তাই শুন্য ভাটপাড়া বিধানসভায় উপনির্বাচন হচ্ছে। আর সেখানেই টানা ৩ দিন প্রচার বন্ধ।

এমনিতেই লোকসভা ভোটের মধ্যেই বিধানসভা উপনির্বাচনের ঘোষণা হওয়ায় সময় একেবারেই পান নি প্রার্থীরা। ভাটপাড়া বিধানসভা উপনির্বাচনে তৃণমূল প্রার্থী মদন মিত্র। অন্যদিকে বিজেপি প্রার্থী সেই অর্জুন পুত্র পবন সিং। সবে শুরু হয়েছে প্রচার, তার মধ্যেই ৩ দিন প্রচার বন্ধ।

আরও পড়ুনঃ বিধায়ক কেনাবেচার অভিযোগ তুলে মোদীর প্রার্থীপদ বাতিলের দাবি মমতার

নির্বাচন কমিশনের নিয়মানুযায়ী ভাটপাড়ায় টানা ৩ দিন প্রচার বন্ধ মদন পবনের। প্রচারে করতে পারবেন না অর্জুন, এমনকি মমতা বন্দ্যোপাধ্যায়ও। আইনের বেড়াজালে আটকে যাচ্ছেন সবাই। কিন্তু কেন প্রচার কড়া যাবে না? কারণ টা কি?

আসলে আগামী ৬ ই মে ব্যারাকপুর লোকসভা আসনে ভোট। ভাটপাড়া বিধানসভাও সেই লোকসভারই অন্তর্গত। নিয়ম অনুযায়ী ৪ঠা মে বিকাল ৫ টায় এই লোকসভা এলাকায় প্রচার বন্ধ হয়ে যাবে। তাই বিপদে পড়েছেন বিধানসভার প্রার্থীরাও।

আরও পড়ুনঃ শিলিগুড়ি থেকে পুরুলিয়ায় ভোটের ডিউটি, গরমের বলি রাজ্যের পুলিশ কর্মী

আগামী ৪ঠা মে থেকে পঞ্চম দফা ভোট শেষ না হওয়া পর্যন্ত কোনো প্রকার প্রচার করা যায় না নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী। এই নিয়মেরই বেড়াজালে পড়ে গিয়েছে ভাটপাড়া। কারণ আগামী ১৯শে মে ভাটিপাড়া বিধানসভার উপনির্বাচন।

যা পড়ে গিয়েছে ব্যারাকপুর লোকসভার মধ্যে। কমিশনের নিয়ম অনুযায়ী তা সাইলেন্ট জোন হয়। কোনো রাজনৈতিক দল কোনোরকম প্রচার করতে পারবে না। অর্থাৎ ৪ তারিখ থেকে ৬ তারিখ, টানা ৩ দিন ভাটপাড়া বিধানসভা ভোটের প্রচার বন্ধ।

আরও পড়ুনঃ বুধবার বাংলায় আছড়ে পড়বে ঘূর্ণিঝড় ফনি, টানা তিনদিন ধরে প্রবল ঝড় বৃষ্টির আশঙ্কা

আর এতেই সমস্যায় সব প্রার্থী। একেই হাতে কম সময়, তারপর ৩ দিন প্রচার বন্ধ। তৃণমূল প্রার্থী মদন মিত্র মঙ্গলবার নির্বাচন কমিশনে চিঠি দিয়ে প্রচারের অনুমতি চেয়েছেন। একই মত বিজেপি প্রার্থী সেই অর্জুন পুত্র পবন সিং এরও। প্রত্যেকেই কমিশনের দারস্থ।

প্রার্থীদের চিঠি পেয়ে রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানতে চাইলেন দিল্লিতে মুখ্য নির্বাচন কমিশনারের কাছে। যে ওই সময় ভাটপাড়ায় প্রচার করা যাবে কি না। কমিশন সূত্রে এমনটাই জানা গেছে। এখন দিল্লি থেকে মুখ্য নির্বাচন কমিশনার দফতর কি নির্দেশ দেয় তার উপর নির্ভর করছে ভাটপাড়ায় ৪ মে থেকে ৬ মে প্রচার কড়া যাবে, কি যাবে না।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন