বদায়ুঁর পর লখিমপুর খেরি, যোগী রাজ্যে ফের দলিত কিশোরীদের অ’পহ’রণ ধ’র্ষ’ণ হ’ত্যা

33
বদায়ুঁর পর লখিমপুর খেরি, যোগী রাজ্যে ফের দলিত কিশোরীদের অ'পহ'রণ ধ'র্ষ'ণ হ'ত্যা
বদায়ুঁর পর লখিমপুর খেরি, যোগী রাজ্যে ফের দলিত কিশোরীদের অ'পহ'রণ ধ'র্ষ'ণ হ'ত্যা

বদায়ুঁর পর লখিমপুর খেরি, যোগী রাজ্যে ফের দলিত কিশোরীদের অ’পহ’রণ ধ’র্ষ’ণ হ’ত্যা। প্রকাণ্ড গাছের দুই দিকের দুটি ডালে ঝুলছে, দুই কিশোরীর ধ’র্ষি’ত দেহ। দুটি ডালে মুখোমুখি ঝুলছে, দুই কিশোরীর নিথর দেহ। আট বছর আগেও এক ভোরে এই একই দৃশ্য দেখে, শিউরে উঠেছিল বদায়ুঁ। সেই ভয়াবহতা ফের ফিরে এল উত্তরপ্রদেশে। এবারের ঘটনাস্থল লখিমপুর খেরি। সেখানে গোধূলি বেলায় গাছের ডালে, ঝুলন্ত অবস্থায় দেখা গেল দুই কিশোরী বোনের দে’হ। ফের শিউরে উঠল দেশ।

উত্তর প্রদেশ পুলিশের বিরুদ্ধে পরিবারের অনুমতি ছাড়াই, ময়নাতদন্ত করে দেবার অভিযোগ উঠছে। পুলিশ জানিয়েছে, দুই কিশোরীই দলিত পরিবারেরর মেয়ে। দুই বোনই নাবালিকা। মোটর সাইকেলে চেপে কয়েকজন দুষ্কৃতী, তাদের অপহরণ করে নিয়ে গিয়েছিল বলে জানিয়েছেন মেয়ে দু’টির মা। মেয়ে দু’টির বাবা আবার, উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা নিয়েই প্রশ্ন তুলেছেন।

আরও পড়ুনঃ লজ্জায় বাংলার শিক্ষা, তৃণমূল আমলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগও বেআইনি

তাঁদের দাবি, পরিবারের অনুমতি ছাড়াই, দেহ দু’টি ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়। খবর পেয়েই দেহ দু’টি উদ্ধার করে, নিয়ে যায় নিঘাসন থানার পুলিশ। পাঠায় ময়নাতদন্তের জন্য। এলাকায় বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

স্থানীয় পুলিশের তরফে বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে যে, রাজ্য প্রশাসন ও জেলা পুলিশের শীর্ষ আধিকারিকরা বিষয়টি খতিয়ে দেখছেন। দোষীরা অবশ্যই শাস্তি পাবে। বারবার দলিত মেয়েদের ক্ষেত্রে যোগী রাজ্যে এই ধরণের ঘটনা ঘটছে, যা কিছুতেই আটকানো যাচ্ছে না।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন