“বিচারব্যবস্থার একাংশ বিজেপিকে সাহায্য করছে”, আদালতকেও দাগিয়ে দিলেন অভিষেক

43
"বিচারব্যবস্থার একাংশ বিজেপিকে সাহায্য করছে", আদালতকেও দাগিয়ে দিলেন অভিষেক

“বিচারব্যবস্থার একাংশ বিজেপিকে সাহায্য করছে”, আদালতকেও দাগিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইডি, সিবিআই, বিভিন্ন কেন্দ্রীয় এজেন্সির পর, এবার সরাসরি বিচারব্যবস্থার বিরুদ্ধে বিজেপির হয়ে পক্ষপাতিত্বের বি’স্ফোরক অভিযোগ আনলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বুধবার তিনি দাবি করলেন, ‘বিচারব্যবস্থার একটা অংশের প্রছন্ন মদত রয়েছে বিজেপির উপর। সেই মদতের জোরেই বিজেপি নেতারা মনে করছেন, আমরা যা খুশি করতে পারি’। আদালতকেও কি দাগিয়ে দিলেন অভিষেক? উঠে গেছে প্রশ্ন।

বিজেপির নবান্ন অভিযানে আহত হওয়া কলকাতা পুলিশ আধিকারিককে দেখতে গিয়ে, এসএসকেএম হাসপাতালে রাজ্য বিচারব্যবস্থার ভূমিকা নিয়ে বি’স্ফোরক অভিযোগ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আমি কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির দৃষ্টি আকর্ষণ করছি, বিচারব্যবস্থা থাকতে এভাবে সরকারি সম্পত্তি নষ্ট হচ্ছে কী করে? যাদের মদতে এই ঘটনা ঘটেছে, তাদের বিরুদ্ধে কী ব্যবস্থা নিচ্ছে হাইকোর্ট?

আরও পড়ুনঃ গাড়ি পোড়ালে যদি মাথায় গুলি করতেন, তাহলে মানুষ ও পুলিশ হত্যায় কি করা উচিত

এরপরেই অভিষেক বপ্লেন, “অনেকে ভাবছে আমরা বিজেপি করি মানে, যা খুশি করতে পারি, কারণ বিচারব্যবস্থার একাংশের হাত আমাদের মাথায় আছে। তারা বিজেপিকে সুবিধা পাইয়ে দিচ্ছে। আমি সত্যিটা বলতে বাধ্য হচ্ছি। হয়তো এখনও অনেকে বিচারব্যবস্থায় আছেন, যারা মেরুদণ্ড সোজা রেখে কাজ করে চলেছেন। কিন্তু এখন আর বিচারব্যবস্থার উপর মানুষের আস্থা নেই। সেটা থাকলে কেউ এভাবে, আইন হাতে তুলে নিতে পারত না”। আর এই মন্তব্যের পরেই, শুরু হয়েছে জোর বিতর্ক।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন