EXCLUSIVE: কলকাতা থেকে পুলিশ ও ব্যবসায়ীদের টাকা যাচ্ছে জঙ্গিদের হাতে

637
EXCLUSIVE: কলকাতা থেকে পুলিশ ও ব্যবসায়ীদের টাকা যাচ্ছে জঙ্গিদের হাতে/ The News বাংলা
EXCLUSIVE: কলকাতা থেকে পুলিশ ও ব্যবসায়ীদের টাকা যাচ্ছে জঙ্গিদের হাতে/ The News বাংলা

The News বাংলা, কলকাতাঃ EXCLUSIVE: বিস্ফোরক তথ্য উঠে এসেছে এনফোর্সমেনট ডিরেক্টরেট বা ইডির তদন্তে। কলকাতা থেকে পুলিশ ও ব্যবসায়ীদের টাকা যাচ্ছে জঙ্গিদের হাতে। চাঞ্চল্যকর ও ভয়ঙ্কর রিপোর্ট উঠে এল ইডির তদন্তে। কলকাতার বেশ কিছু জায়গায় অভিযান চালাবার পর সন্দেহ আরও পরিষ্কার হয়েছে তদন্তকারি অফিসারদের।

আরও পড়ুনঃ স্কুলে শুট আউট, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে শিক্ষকদের লক্ষ্য করে গুলি

বেআইনি বিদেশি মুদ্রা লেনদেন এর ঘটনায় রাজ্যের বেশ কিছু ব্যবসায়ী জড়িয়ে আছেন বলেই ইডি তদন্তে প্রকাশ। বিস্ফোরক তথ্য এটাই যে, বেআইনি বিদেশি মুদ্রা লেনদেন বা হাওয়ালা কাণ্ডের এই ঘটনায় জড়িয়ে আছেন রাজ্যের বেশ কিছু আইপিএস অফিসারও। যা চমকে দিয়েছে ইডি অফিসারদেরও।

আরও পড়ুনঃ নেতাদের গুন্ডা পোষা না গুন্ডাদের নেতা হওয়া, প্রকাশ্যে বন্দুকবাজির কারন কি

EXCLUSIVE: কলকাতা থেকে পুলিশ ও ব্যবসায়ীদের টাকা যাচ্ছে জঙ্গিদের হাতে/ The News বাংলা
EXCLUSIVE: কলকাতা থেকে পুলিশ ও ব্যবসায়ীদের টাকা যাচ্ছে জঙ্গিদের হাতে/ The News বাংলা

কলকাতা হাওয়ালা তদন্তে বেশ কিছু নামকরা ব্যবসায়ীর নাম পেয়েছে ইডি। নাম পাওয়া গেছে বেশ কিছু আইপিএস অফিসারেরও। এদের মধ্যে একজন আবার এডিজি র‍্যাঙ্কের আইপিএস অফিসার বলে জানা গেছে। গত বৃহস্পতিবার মারকুইস স্ট্রিট, সদর স্ট্রিট, পার্ক লেন, কিড স্ট্রিট এর বিভিন্ন জায়গায় একযোগে অভিযান চালায় ইডি অফিসাররা।

আরও পড়ুনঃ শুধু দিনে নয় দার্জিলিংয়ের ঐতিহ্যের টয় ট্রেন এবার সন্ধ্যাবেলাতেও

বাজেয়াপ্ত করা হয় নগদ ৪০ কোটি টাকা। সঙ্গে বাজেয়াপ্ত করা হয় প্রচুর ডকুমেন্ট। যার মধ্যে আছে ডাইরি, বিদেশি ব্যাঙ্কের ডিটেলস সব আছে। বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু হার্ড ডিস্ক, পেন ড্রাইভ, ল্যাপটপ। এই সব জিনিস থেকে সব ডাটা সংগ্রহ করে তারপর আবার আটঘাট বেঁধে নামবে ইডি।

আরও পড়ুনঃ ‘কৃষি ঋণ মকুব’, মানুষ ও মিডিয়াকে চরম বোকা বানিয়ে ছলচাতুরী কংগ্রেসের

দেখা গেছে এই হাওয়ালার বেশির ভাগ টাকা যাচ্ছে দুবাই ও সিঙ্গাপুরে। দুবাই সিঙ্গাপুর ঘুরে ওই টাকা পৌঁছে যাচ্ছে পাক জঙ্গিদের কাছে। এমনটাই তদন্তে উঠে এসেছে। জানা গেছে শেষ ৬ মাসে এক হাজার কোটি টাকা এইভাবে হাওয়ালা কাণ্ডে লেনদেন হয়েছে। এই বিষয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির সঙ্গেও কথা বলছে ইডি।

আরও পড়ুনঃ শহীদ জওয়ানকে সম্মান নয়, সেনাকে পাথর ছুঁড়ে দেশদ্রোহীরাই ভারতে ‘নায়ক’

তদন্তে উঠে এসেছে, হাওয়ালা কাণ্ডে কালো টাকার বেশ কিছু অংশ বাংলাদেশ, ভুটান ও নেপাল হয়ে পাকিস্তানে বা জঙ্গি গোষ্ঠীগুলোর কাছে গেছে। এই টাকার অনেকটাই জঙ্গি কার্যকলাপে লাগানো হচ্ছে। জঙ্গি সংগঠনগুলো এই টাকা কোন দেশে হামলার কাজে লাগাবে সেটাই প্রশ্ন। ভারতের কোন বড় শহরেই হামলার ছক কষছে কি পাক জঙ্গিরা? এই বিষয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলির সঙ্গে কথা বলছে ইডি।

আরও পড়ুনঃ শিক্ষিতদের বিধায়ক করল তেলাঙ্গানা, কবে শিখবে বাংলা

ন্যাশান্যাল ইনভেস্তিগেটিং এজেন্সি বা এনআইএ এই বিষয়টা তদন্ত শুরু করেছে। ভয়ংকর এই ঘটনার তদন্তে নেমেছে সিবিআইও। হাওয়ালা কাণ্ডে এর আগেও ব্যবসায়ীদের টাকা খাটার প্রমান পেয়েছিল গোয়েন্দা সংস্থাগুলি। তবে এবার এডিজি র‍্যাঙ্কের আইপিএস অফিসারদের নাম জড়িয়ে যাওয়ায় আশঙ্কার প্রমাদ গুনছে গোয়েন্দারা।

পড়ুন হাড়হিম করা অদ্ভুত সত্য গল্প:
পড়ুন প্রথম পর্বঃ পৃথিবী এগোলেও তান্ত্রিকের কালো জাদু টোনায় ডুবে আফ্রিকা

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন