“ভিতরে ভিতরে শিল্প হয়ে গেছে, কেউ বুঝতেই পারেনি”, বড় ঘোষণা মমতার

252
"ভিতরে ভিতরে শিল্প হয়ে গেছে, কেউ বুঝতেই পারেনি", বড় ঘোষণা মমতার

“ভিতরে ভিতরে শিল্প হয়ে গেছে, কেউ বুঝতেই পারেনি”, বড় ঘোষণা মমতার। ১১ নভেম্বর ২০০৮, ক্ষমতায় আসার আগেই মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, “ক্ষমতায় এলে ছ’মাসের মধ্যে শিল্প গড়ে দেখাব”। আর আজ ১২ সেপ্টেম্বর ২০২২, ২০১১ তে ক্ষমতায় আসার ১১ বছর পর, মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করে দিলেন, “ভিতরে ভিতরে শিল্প হয়ে গেছে, কেউ বুঝতে পারেনি”।

নেতাজি ইনডোর স্টেডিয়ামে সোমবার উত্‍কর্ষ বাংলার কর্মসূচিতে, রাজ্যের ক্ষুদ্র ও মাঝারি শিল্পে কর্মসংস্থানের একটি পরিসংখ্যান দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা এদিন বলেন, “এমএসএমই সেক্টরে ৯০ লক্ষ ক্ষুদ্র ইউনিট রয়েছে, সেখানে কাজ করছেন ১ কোটি ৩৬ লক্ষ লোক। লেদার ইন্ডাস্ট্রিতে কাজ করছে, ৫ লক্ষ লোক”।

আরও পড়ুনঃ এতকাণ্ডের পরেও কি, তৃণমূল নেতা মন্ত্রীদের ‘চাকরি চুরি’তে উৎসাহ দিলেন মমতা

মুখ্যমন্ত্রী মমতা এদিন বলেন, “ক্ষুদ্র ও মাঝারি শিল্পের এই ইউনিটগুলো, ১০ লক্ষ স্কুল ড্রেস তৈরি করে”। এই সময় এক সরকারি আধিকারিক মুখ্যমন্ত্রীকে জানান, “১০ লক্ষ নয়, আড়াই কোটি স্কুল ড্রেস তৈরি করে এমএসএমই ইউনিটগুলি”। তারপরেই মমতা বলেন, “আড়াই-কোটি স্কুল ড্রেস তৈরি করতে, কতলোকের কর্মসংস্থান হয়? এতে মানুষের দারিদ্র দূরীকরণ হয়। এভাবেই কর্মসংস্থান তৈরি হয়।

এরপরেই মুখ্যমন্ত্রী আরও বলেন, “ভিতরে ভিতরে হয়ে গেছে কেউ বুঝতে পারেনি। তার কারণটা কী, এখানে কিছু পলিটিক্যাল পার্টি আছে, কিছু মিডিয়া আছে, যারা কিছু একটা গণ্ডগোল হলেই সারাক্ষণ ইঁদুর কামড়েছে, ইঁদুর কামড়েছে বলে ঘুরে বেড়াচ্ছে”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন