গার্ডেনরিচে উদ্ধার ১৫ কোটি, “বাংলার অর্থনীতি ভাঙার চেষ্টা ইডির” সরব ফিরহাদ

160
গার্ডেনরিচে উদ্ধার ১৫ কোটি,
গার্ডেনরিচে উদ্ধার ১৫ কোটি, "বাংলার অর্থনীতি ভাঙার চেষ্টা ইডির" সরব ফিরহাদ

গার্ডেনরিচে উদ্ধার ১৫ কোটি, “বাংলার অর্থনীতি ভাঙার চেষ্টা ইডির” সরব ফিরহাদ হাকিম। গার্ডেনরিচে পরিবহন ব্যবসায়ীর বাড়িতে খাটের নিচে, হাঁড়ির ভিতরে টাকার পাহাড়। ইডির অভিযানে উদ্ধার, ১৫ কোটির বেশি নগদ, মিলেছে অনেক সোনার গয়নাও। উদ্ধার হওয়া নোটের তাড়া, এখনও মেশিনে গোনা চলছে। ফলে উদ্ধার হওয়া টাকার অঙ্কটা আরও বাড়তে পারে, বলে মনে করছে ইডি কর্তারা। এদিকে কলকাতার একাধিক এলাকায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হানা নিয়ে, এবার মুখ খুলেছেন কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। “বাংলার অর্থনীতি ভাঙার চেষ্টা ইডির” সরব ফিরহাদ হাকিম।

শনিবার ‘টক টু মেয়র’ কর্মসূচিতে, ইডির হানা প্রসঙ্গে মুখ খোলেন ফিরহাদ হাকিম। কেন্দ্রীয় সংস্থার তৎপরতার পিছনে, প্রধানত দু’টি কারণ আছে বলে দাবি ফিরহাদের। তিনি বলেন, “কলকাতার বিভিন্ন প্রান্তে ইডির হানার পিছনে, দু’টি কারণ রয়েছে। এক, আমাদের ভয় পাওয়ানোর চেষ্টা। এসব করে তৃণমূল দলকে বার্তা দেওয়া হচ্ছে। যাতে তারা আর বিজেপির বিরুদ্ধে, রাজনৈতিক লড়াই না করে। আর দুই, বাংলার ব্যবসায়ীদের ভয় পাইয়ে দেওয়া। যাতে তারা বাংলায় ব্যবসা না করে, ওদের রাজ্যে গিয়ে ব্যবসা করে। বাংলার অর্থনীতিকে ভেঙে দেওয়ার চেষ্টা”।

আরও পড়ুনঃ ফের কোটি কোটি টাকার পাহাড়ের খোঁজ, কলকাতায় ফের ইডির অভিযান

শনিবার কলকাতার তিন জায়গায়, ইডি তল্লাশি চালায়। পার্ক স্ট্রিট, মোমিনপুর ও গার্ডেনরিচে। গার্ডেনরিচে হওয়া তল্লাশি অভিযানে, পরিবহন ব্যবসায়ি মহম্মদ নিসার খানের খাটের তলা থেকে ১৫ কোটি টাকা উদ্ধার হয়েছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন