কাশ্মীরি পণ্ডিতের পরে, ল’স্কর জ’ঙ্গিদের গু’লিতে নি’হত জনপ্রিয় অভিনেত্রী

93
কাশ্মীরি পণ্ডিতের পরে, ল'স্কর জ'ঙ্গিদের গু'লিতে নি'হত জনপ্রিয় অভিনেত্রী
কাশ্মীরি পণ্ডিতের পরে, ল'স্কর জ'ঙ্গিদের গু'লিতে নি'হত জনপ্রিয় অভিনেত্রী

কাশ্মীরি পণ্ডিতের পরে; ল’স্কর জ’ঙ্গিদের গু’লিতে নি’হত কাশ্মীরের জনপ্রিয় অভিনেত্রী। বেছে বেছে সংখ্যাল’ঘুদের হ’ত্যা করার পর; এবার এক জনপ্রিয় কাশ্মীরি অভিনেত্রীকে টা’র্গেট করল জ’ঙ্গিরা। বুধবার রাতে নিজের বাড়িতে; ল’স্কর জ’ঙ্গিদের গু’লিতে নি’হত হলেন; ৩৫ বছরের অমরীন ভাট নামে এক অভিনেত্রী। হা’মলায় গুরুতর জ’খম হয়েছে; অভিনেত্রীর নাবালক ভাইপো। তাকে হাসপাতালে ভরতি করা হয়েছে; চিকিৎসা চলছে শিশুটির। আচমকা বাড়িতে ঢুকে, অভিনেত্রীর উপরে এলোপাথাড়ি গু’লি চালায়; ল’স্কর ই তৈবা বাহিনী। গত মঙ্গলবারই, এক পুলিশকে টা’র্গেট করে; গু’লি চালায় তারা। ইদানিং কাশ্মীরে; স্থানীয় বাসিন্দাদের টা’র্গেট করছে জ’ঙ্গিরা। গত মাসেই, পরপর কাশ্মীরি পণ্ডিতদের হ’ত্যা করেছে তারা। এবার ল’স্করের নি’শানায় পড়তে হল অভিনেত্রী অমরীনকে।

বুধবার রাতে কাশ্মীরের বদগাম এলাকায় এই ঘটনা ঘটে। বুধবার রাত ৮টা নাগাদ, বদগামের চদোরা এলাকায়; অমরীনের বাড়িতে ঢুকে পড়ে তিন স’শস্ত্র জ’ঙ্গি। জ’ঙ্গিদের এলোপাথাড়ি গু’লিতে; গুরুতর জ’খম হন ৩৫ বছরের অমরীন। তাঁর ঘাড়ে গু’লি লাগে। ঘটনাস্থলে উপস্থিত ছিল অমরীনের ১০ বছরের ভাইপো। তাকেও রেয়াত করেনি জ’ঙ্গি বাহিনী; গু’লি লাগে ১০ বছরের শিশুর হাতেও।

আরও পড়ুনঃ কাশ্মীরে সন্ত্রা’সবা’দীদের আর্থিক সাহায্য, ‘দেশদ্রো’হী’ ইয়াসিন মালিকের যাবজ্জীবন

স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হলে; সেখানে অমরীনকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। টেলিভিশনে অভিনয়ের পাশাপাশি; নেটমাধ্যমেও নিজের গানের ভিডিয়ো আপলোড করতেন অমরীন ভাট। টিকটকে তিনি ছিলেন জনপ্রিয় মুখ। তাঁর ভিডিও প্রচুর ছড়িয়ে পড়েছিল নেট মাধমে। সেই আ’ক্রোশ থেকেই তাঁকে হ’ত্যা করে জ’ঙ্গিরা; বলে ধারনা পুলিশের।

আরও পড়ুনঃ ‘মহিলাদের আবেদন করার প্রয়োজন নেই’, সুধার চিঠিতে পিছু হঠেছিলেন টাটা

বদগামের এই ঘটনার তীব্র নিন্দা করে; শোকপ্রকাশ করেছেন কাশ্মীরের রাজনৈতিক নেতারা। প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা টুইট করে জানান; “অমরীন ভাটের উপর জ’ঙ্গিহানায় আমি অত্যন্ত মর্মাহত। জ’ঙ্গিহানায় প্রাণ হারিয়েছেন অমরীন। তাঁর ভাইপো আহত হয়েছেন। নিরীহ মহিলা এবং বাচ্চাদের উপর এ ধরনের হা’মলার কোনও যুক্তি থাকতে পারে না”।

ঘটনার নিন্দা করেন বিজেপি আলতাফ ঠাকুর। মহিলা ও শিশুর উপরে এই ধরনের হামলাকে তিনি ব’র্বরোচিত আখ্যা দিয়েছেন। এই ঘটনায় ফের আ’তঙ্ক সৃষ্টি করেছে; কাশ্মীরের স্থানীয় বাসিন্দাদের মনে। তবে নিরাপত্তা রক্ষীরা খোঁজ শুরু করেছেন; ল’স্করের এই দলটিকে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন