কাশীপুর, খেজুরির পর এবার ময়না, ফের বিজেপি কর্মীর রহস্যমৃত্যু

173
কাশীপুর খেজুরির পর ময়না, ফের বিজেপি কর্মীর রহস্যমৃত্যুতে প্রতিবাদে শুভেন্দু
কাশীপুর খেজুরির পর ময়না, ফের বিজেপি কর্মীর রহস্যমৃত্যুতে প্রতিবাদে শুভেন্দু

কাশীপুর, খেজুরির পর এবার ময়না; ফের এক বিজেপি কর্মীর রহস্যমৃত্যু। আবার এক বিজেপি কর্মীর রহস্যমৃত্যু ঘটল; পূর্ব মেদিনীপুরের ময়না থানা এলাকায়। এবার ময়নাগুড়ির পিড়খালি সেতুর কাছ থেকে উদ্ধার হল; বিজেপি কর্মী কৃষ্ণ পাত্রর রক্তাক্ত দেহ। দেহটি উদ্ধার করে পুলিশ ময়নাতদন্তে পাঠিয়েছে; মৃত্যুর কারণ জানার চেষ্টা করছে তদন্তকারীরা। বিজেপির দাবি, খু’ন করা হয়েছে; তাদের ওই যুবকর্মীকে।

ঠিক কী ঘটেছে ময়নায়?‌ স্থানীয় সূত্রে খবর; মৃত বিজেপি যুবকর্মীর নাম কৃষ্ণ পাত্র। পূর্ব মেদিনীপুরের ময়না থানার বাকচা গ্রাম পঞ্চায়েতের বাসিন্দা কৃষ্ণ; বিজেপি কর্মী হিসেবে এলাকায় কাজ করতেন। পুরসভা নির্বাচনে সক্রিয়ভাবে কাজ করেছিলেন। মঙ্গলবার থেকে বেপাত্তা ছিলেন বিজেপি কর্মী কৃষ্ণ; আর বুধবার সকালে পিড়খালি সেতুর কাছ থেকে উদ্ধার হয় কৃষ্ণর র’ক্তাক্ত দেহ।

পরিবারের পক্ষ থেকে দাবি করা হচ্ছে; বিজেপি করার জন্যই কৃষ্ণ পাত্রকে খু’ন করা হয়েছে। পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। কী করে তার দেহ ওখানে গেল; কারা মে’রেছে ওই বিজেপি কর্মীকে; কোথায় গিয়েছিলেন এই যুবক?‌ এইসব প্রশ্ন খতিয়ে দেখছে পূর্ব মেদিনীপুর পুলিশ।

আরও পড়ুনঃ রবীন্দ্রনাথকে নোবেল দিয়ে অপমান করা হয়েছে, ঘোষণা তৃণমূল নেতার

এর আগেও কাশীপুর ও খেজুরিতে; দুই বিজেপি কর্মীর র’হস্যমৃত্যু নিয়ে চলছে বিতর্ক। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের বাংলা সফরের দিনই; বিজেপি যুবমোর্চার নেতা অর্জুন চৌরাসিয়ার ঝু’লন্ত দেহ উদ্ধার হয় কাশীপুর রেল-কোয়ার্টারের ঘর থেকে। ঝু’লন্ত দেহ উদ্ধারের ঘটনায় রহস্য দানা বাঁধে; কোনও সুইসাইড নোটও মেলেনি। তাঁকে পরিকল্পনা করে খু’ন করা হয়েছে বলে অভিযোগ ওঠে; বিজেপির তরফ থেকে। দেহ উদ্ধারে গিয়ে বাধার মুখে পড়ে পুলিশ। তবে কলকাতা হাইকোর্টের নির্দেশে, কেন্দ্রীয় সরকারের কম্যান্ড হাসপাতালে ময়নাতদন্তের রিপোর্টে; খু’নের অভিযোগ প্রমাণ হয়নি।

কাশীপুরের মতই একই ঘটনা ঘটে খেজুরিতে। বাড়ি ঢিল ছোঁড়া দূরত্বে উদ্ধার হয়; বিজেপি কর্মী দেবাশিস মান্নার (২২) দেহ। পূর্ব মেদিনীপুর জেলার খেজুরি বিধানসভার বাঁশগোড়া বাজার সংলগ্ন এলাকায়; এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। খু’ন নাকি আ’ত্মঘাতী?‌ উঠছে প্রশ্ন। পুলিশ মৃতদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য; কাঁথি মহকুমা হাসপাতালে পাঠায়। “দেবাশিস মান্নাকে খু’ন করা হয়েছে”; অভিযোগ শুভেন্দু অধিকারীর। অভিযোগ উড়িয়ে দিয়েছেন; তৃণমূল নেতা ও রাজ্যের মন্ত্রী অখিল গিরি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন