ক্রিকেট ও সিনেমার দাম্পত্য প্রেমের করবা চৌথ

394
The News Bangla

The News বাংলা: করবা চৌথ। করবা কথার অর্থ মাটির ছোট পাত্র। আর হিন্দিতে চৌথের অর্থ চার। কার্তিক মাসে কৃষ্ণপক্ষ শুরু হওয়ার চতুর্থ দিনে এই অনুষ্ঠান পালন করা হয় বলেই এমন নাম। বিবাহিত নারী-পুরুষদের কাছে এই পুজোর বিশেষ তাৎপর্য রয়েছে। এ দিন সূর্যোদয়ের পর থেকে নির্জলা উপবাসে সারা দিন কাটান বিবাহিত দম্পতিরা। এবারের করবা চৌথে খবরের শিরোনামে সেই বিরুস্কা।

প্রত্যেক বছরের মত এবারও করবা চৌথ পালন করেছেন বলিউড তারকারা। কে নেই এই তালিকায়। ঐশ্বর্য বচ্চন, শিল্পা শেঠি, করিনা কাপুর, কেউই বাদ যাননি। তবে এবার করবা চৌথটা বিরাট কোহলি – অনুষ্কা শর্মা, নবদম্পতির কাছে বিশেষ গুরুত্বপূর্ণ ছিল। কারণ বিয়ের পর এটাই যে অনুষ্কার প্রথম করবা চৌথ। স্বামীর মঙ্গল কামনায় এবার অন্যান্য ভারতীয় নারীর মতোই করবা চৌথের ব্রত রাখলেন অনুষ্কাও।

The News Bangla

চলছে ভারত – ওয়েস্ট ইন্ডিজের ওয়ান ডে সিরিজ। তার মাঝেই সময় বের করে বউকে সারাদিনের উপোস ভাঙাতে চলে এলেন ক্যাপ্টেন বিরাট কোহলি। আর অন্যদিকে সিনেমার শুটিং থেকে রীতিমতো ছুটি নিয়ে করবা চৌথের ব্রত রাখলেন অনুষ্কা শর্মা।

আরও পড়ুন: নিক প্রিয়াঙ্কার নতুন বিলাসবহুল বাড়ির অন্দরমহলে

এদিন হলুদ রঙের শাড়িতে ভারতীয় নারী অবতারে বিরাট গিন্নীকে ভীষণ সুন্দর দেখাচ্ছিল। আর বিরাটের পরনে ছিল কালো রঙের পাঞ্জাবি ও সাদা পাজামা। প্রথমেই চাঁদ ওঠার পর বউয়ের উপোস ভাঙালেন বিরাট। তারপর করবা চৌথের রাতে সেই আকাশের চাঁদকেই সাক্ষী রেখে, চাঁদের আলোর নিচে দাঁড়িয়ে কাছের মানুষটির সঙ্গে একের পর এক ছবি তুললেন অনুষ্কা।

The News Bangla

আরও পড়ুন: যৌনতা কেন্দ্রিক বিনোদনের জন্য বিশ্বের সেরা ২০ টি ঠিকানা

জ্যোৎস্নার আলোয় এদিন বিরাটের পাশে অনুষ্কাকে দেখাচ্ছিল আরও বেশি মোহময়ী। এই ছবি ইনস্টাগ্রামে ও টুইটারে পোস্ট করে বিরাট স্বীকার করে নিয়েছেন যে অনুষ্কাই তাঁর জীবন ও ব্রহ্মাণ্ড। একই ভাবে অনুষ্কাও বিরাটকে তাঁর জীবনের সূর্য, চন্দ্র, তারা এবং সমস্তকিছু বলে উল্লেখ করেছেন।

আরও পড়ুন: বিয়ে না করেই মা হলেন দঙ্গল অভিনেত্রী

The News Bangla

আর ইনস্টাগ্রামে বিরুষ্কার করবা চৌথের ছবি পোস্ট হতেই সেই ছবি ভাইরাল। ইতিমধ্যেই কয়েক লাখ লাইক ও শেয়ার। এবারের করবা চৌথে মুম্বাইয়ের বলিউড নায়ক – নায়িকাদের অনেক পিছনে ফেলে খবরের শিরোনামে সেই বিরাট – অনুষ্কা জুটি। সনাতন ভারতবর্ষের পুরোনো সেই ঐতিহ্যই যেন নতুন করে তুলে ধরলেন এই নবদম্পতি। অতি আধুনিকতার জুগে বিরাট – অনুষ্কার এই সনাতন প্রথা ও ঐতিহ্যকে মেনে চলার ঘটনায় মুগ্ধ গোটা ভারত।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন