ভোট প্রচারে উত্তপ্ত জগদ্দল, গুলি আগুন বোমাবাজি, তুমুল সংঘর্ষ

521
ভোট প্রচারে উত্তপ্ত জগদ্দল, গুলি আগুন বোমাবাজি, তুমুল সংঘর্ষ/The News বাংলা
ভোট প্রচারে উত্তপ্ত জগদ্দল, গুলি আগুন বোমাবাজি, তুমুল সংঘর্ষ/The News বাংলা

জগদ্দলে বোমাবাজি। উত্তপ্ত ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের বিভিন্ন এলাকা। গতকাল থেকেই চলছে জগদ্দলে রাজনৈতিক সংঘর্ষ। তৃণমূল বিজেপি সংঘর্ষে উত্তপ্ত গোটা এলাকা। মদন মিত্র সমর্থক ও অর্জুন সিং সমর্থকদের মধ্যে ব্যপক সংঘর্ষ হয়।

উত্তর ২৪ পরগনার জগদ্দলে তৃণমূল বিজেপি সংঘর্ষ চলছে গত দুদিন ধরেই। গতকাল রাতে অর্জুন সিং অনুগামী ও মদন মিত্রের তৃণমূলের কর্মী সমর্থকদের মধ্যে ব্যপক বোমাবাজি হয়। তিনজন গুরুতর আহত হন।

আরও পড়ুনঃ গা বাঁচাতেই বিজেপিতে গিয়েছে, মুকুলকে গদ্দার বলে তীব্র কটাক্ষ মমতার

মঙ্গলবার রাতে ভাটপাড়া বিধানসভার তৃণমূল প্রার্থী মদন মিত্রের সভা ঘিরে উত্তপ্ত হয় বিস্তীর্ণ এলাকা। কথা কাটাকাটি থেকে ব্যাপক সংঘর্ষের আকার নেয় গোটা এলাকা, চলে দফায় দফায় বোমাবর্ষণ। গতকাল রাতে কাঁকিনাড়ার আর্যসমাজ এলাকায় জনসভা ছিল মদন মিত্রের।

সেখানেই অর্জুন সিংয়ের নাম তুলে গালাগালি ও বিতর্কিত মন্তব্য করেন মদন মিত্র, এমনটাই অভিযোগ। মদন মিত্র উপস্থিত থাকা অবস্থাতেই বিজেপির দলীয় অফিস লক্ষ্য করে বোমা ছোঁড়া হয় বলেই অভিযোগ। তবে এই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

আরও পড়ুনঃ ভোটের মধ্যেই কেন্দ্রীয় নিরাপত্তা কর্মীদের জন্য সুখবর, প্রচুর বেতন বাড়ছে

সভা শেষ হবার মুখেই মদনের মঞ্চের চারপাশে জড়ো হয় অর্জুন সিং সমর্থকরা। মদন মিত্রকে ঘিরে বিক্ষোভ দেখায় তারা। মদন মিত্র সভাস্থল ত্যাগ করতেই পাল্টা তৃণমূলের সভামঞ্চ ভাংচুর করে পুড়িয়ে দেয় অর্জুন সিং এর বিজেপি সমর্থকরা।

ভাটপাড়ার তৃণমূলের প্রাক্তন বিধায়ক অর্জুন সিংয়ের বিজেপিতে যোগদানের ফলে ওই আসনটি খালি হয়। এই আসনেই উপ নির্বাচনের জন্য তৃণমূলের প্রার্থী হিসেবে মদন মিত্রের নাম ঘোষনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই প্রচারে নামেন মদন মিত্র।

আরও পড়ুনঃ মুনমুনের বেড টি ইস্যু নিয়ে এবার কড়া আক্রমণ করলেন স্বস্তিকা

মদন মিত্রের নাম ঘোষনার পরেই মুখ্যমন্ত্রীকে এক হাত নিয়ে অর্জুন সিং কটাক্ষ করে বলেছিলেন, মদন সন্ধ্যের পর মাতাল হয়ে থাকে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আর প্রার্থী পেলেন না, বলে মন্তব্য করেছিলেন তিনি। পাল্টা মদন বলেছিলেন, তিনি মাতাল নন, তিনি দাঁতাল।

লোকসভার টিকিট না পেয়েই রাতারাতি তৃণমূল ত্যাগ করে বিজেপিতে নাম লিখিয়েছিলেন ভাটপাড়ার দাপুটে এবং প্রভাবশালী নেতা অর্জুন সিং। ২০১৪ লোকসভা নির্বাচনেই তিনি দলের তরফে লোকসভার টিকিট পাবেন বলে প্রত্যাশা করেছিলেন। কিন্তু এবারেও লোকসভার টিকিট না মেলায় আর দ্বিতীয়বারের জন্য ভাবেননি তিনি।

আরও পড়ুনঃ ভাটপাড়ায় টানা ৩ দিন প্রচার বন্ধ মদন পবনের, নির্বাচন কমিশনের দারস্থ প্রার্থীরা

শিবির বদলে গেরুয়া দলে ভিড়ে তৃণমূলের বিরুদ্ধে যুদ্ধ জারি রেখেছেন তিনি। এই ভাটপাড়া বিধানসভা আসনে মদন মিত্রের বিরুদ্ধে বিজেপি প্রার্থী হিসেবে লড়ছেন অর্জুন পুত্র পবন সিং। নিজেরই প্রাক্তন দলের প্রার্থীকে এবার চ্যালেঞ্জ অর্জুন সিংয়ের।

তবে লড়াই এখানে অর্জুন বনাম মদনেরই। ভাটপাড়া পুরসভার চেয়ারম্যান পদ গেছে। কোনোরকমেই ভাটপাড়া বিধানসভা আসন হারতে রাজি নন অর্জুন সিং। অন্যদিকে জেলে থেকে গতবার কামারহাটি বিধানসভায় হেরে যাওয়ায়, এবারের ভাটপাড়া বিধানসভার লড়াই মদন মিত্রের অ্যাসিড টেস্ট। ফলে কেউ কাউকে একইঞ্চি জমি ছাড়তে রাজি নন।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন