ধামাচাপার দেওয়ার চেষ্টা বিফলে, অভিষেকের স্ত্রীর বিরুদ্ধে এফআইআর শুল্ক দফতরের

3390
নিজের স্ত্রী আর সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়/The News বাংলা
নিজের স্ত্রী আর সোনা কাণ্ডে মুখ খুললেন অভিষেক বন্দ্যোপাধ্যায়/The News বাংলা

সবরকমভাবে ভাবে ধামা চাপা দেবার চেষ্টা করেও মনে হয় আর চাপা গেল না। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে চলেছে শুল্ক দপ্তর বা কাস্টমস। সরকারি কর্মীদের কাজে বাধা ও হুমকি দেওয়ার মতো অভিযোগ নথিবদ্ধ করা হবে বলে জানা গিয়েছে। কিন্তু এয়ারপোর্ট থানা এই অভিযোগ নিতে অস্বীকার করেছে বলেই জানা গেছে। অন্যদিকে এয়ারপোর্ট থানাতে শুল্ক দফতরের অফিসারদের বিরুদ্ধেই পাল্টা হেনস্থার অভিযোগ করেছেন তৃণমূল নেতার স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ ভোট প্রচারে বাংলায় মোদী, ব্রিগেড থেকেই দেবেন ভোট জেতার মন্ত্র

জানা গেছে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করতে শনিবারই এয়ারপোর্ট থানায় যায় শুল্ক দপ্তর বা কাস্টমস এর আধিকারিকরা। সরকারি কর্মীদের কাজে বাধা ও হুমকি দেওয়ার মতো অভিযোগ নথিবদ্ধ করতেই এই এফআইআর বলে জানা গিয়েছে। কিন্তু এয়ারপোর্ট থানা সূত্রে খবর, ওই এফআইআর নেওয়া হয়নি। এর ফলে এফআইআর দায়ের করতে ব্যারাকপুর আদালতের শরণাপন্ন হতে পারে শুল্ক দপ্তর। এমনটাই জানা যাচ্ছে।

আরও পড়ুনঃ ভোটের গানে বিপাকে বাবুল, কমিশনের হাতে টুইট অস্ত্র

এই মাসের ১৫ তারিখ রাতে অন্য একজন মহিলাকে সঙ্গে নিয়ে ব্যাঙ্কক থেকে কলকাতা বিমানবন্দরে এসে নামেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। জানা যায়, বিমানবন্দরে ওই দুজনকে এক্সরে মেশিনের মধ্যে দিয়ে যেতে বলা হলে তাঁরা রাজি হননি। এরপরেই জানা যায়, তাঁর একটি ব্যাগে ২ কেজি বেআইনি সোনা ছিল। যদিও সেই নিয়ে কোন লিখিত অভিযোগ জমা পড়েনি। এই নিয়ে কয়েকজন শুল্ক দফতরের আধিকারিককে শো কজ করা হয়েছে বলেই জানা গেছে।

আরও পড়ুনঃ লোকসভা রিপোর্টে গত ৫ বছরে তৃণমূল সাংসদদের পারফরম্যান্স লজ্জাজনক

যদিও পরে ওই দুজনের সঙ্গে থাকা জিনিসপত্র পরীক্ষা করে দেখেন আধিকারিকরা। তখন সেখান থেকে একটি ব্যাগের ভেতর সোনার গয়না ছিল বলে জানায় কাস্টমস আধিকারিকরা। তবে এই নিয়েও কোন প্রমাণ কোথাও নেই। কোন অভিযোগও নেই। এই ঘটনার কিছুক্ষণ বাদেই বিধাননগর পুলিশের তরফ থেকে শুল্ক দপ্তরকে জিজ্ঞাসা করা হয় তাঁরা রুজিরাকে আটক করেছেন কিনা। এরপর শুল্ক দফতরের কর্তাদের অভিযোগ না করতেই চাপ দেয় পুলিশ, এমনটাই সূত্রের খবর। তবে, শুল্ক দপ্তরের দায়ের করা এফআইআর এ সোনা সংক্রান্ত সেরকম কোনও কথা বলা হয়নি বলেই জানা গেছে।

আরও পড়ুনঃ জল্পনার অবসান, আনুষ্ঠানিক ভাবে বিজেপিতে যোগ দিলেন অগ্নিমিত্রা পল

রুজিরার বিরুদ্ধে যে অভিযোগ দায়ের হয়েছে, তা প্রমাণিত হলে তাঁকে দুবছরের জন্য জেলে যেতে হতে পারে বলেই জানা গেছে। বা হতে পারে বড় অঙ্কের জরিমানাও। এফআইআরে বলা হয়েছে রুজিরা এবং ওই মহিলা শুল্ক দফতরের আধিকারিকদের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। কাজে বাধা দিয়েছেন। তাছাড়া হুমকিও দিয়েছেন তাঁদের। এয়ারপোর্টের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেছে শুল্ক দফতর। এদিকে এয়ারপোর্ট থানাতে শুল্ক দফতরের অফিসারদের বিরুদ্ধেই পাল্টা হেনস্থার অভিযোগ করেছেন তৃণমূল নেতার স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুনঃ ৪৮ ঘণ্টা পর ৬০ ফুট গভীর গর্ত থেকে শিশুকে উদ্ধার করে কামাল ভারতীয় সেনার

কিন্তু কেন সেই সময় শুল্ক দফতরের তরফ থেকে বিনা অভিযোগে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে ছেড়ে দেওয়া হয়? কেন বেআইনি সোনার অভিযোগ কোথাও করা হল না? কেন ওই বেআইনি সোনা বাজেয়াপ্ত করা হল না? অনেক প্রশ্নেরই এখনও উত্তর নেই। শুল্ক দফতর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রীর বিরুদ্ধে এয়ারপোর্ট থানায় অভিযোগ করতে পারে না কি এফআইআর করতে তাদের আদালতের শরণাপন্ন হতে হয় কিনা সেটাই এখন দেখার।

আরও পড়ুনঃ নির্বাচন কমিশনের নতুন অ্যাপ সি ভিজিল, জনতার অভিযোগে ১০০ মিনিটের মধ্যে ব্যবস্থা

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন