পুলওয়ামার আতঙ্ক ফিরিয়ে কাশ্মীরে সেনা কনভয়ের কাছে গাড়ি বিস্ফোরণ

416
পুলওয়ামার আতঙ্ক ফিরিয়ে কাশ্মীরে সেনা কনভয়ের কাছে গাড়ি বিস্ফোরণ/The News বাংলা
পুলওয়ামার আতঙ্ক ফিরিয়ে কাশ্মীরে সেনা কনভয়ের কাছে গাড়ি বিস্ফোরণ/The News বাংলা

পুলওয়ামার আতঙ্ক ফিরিয়ে কাশ্মীরে সেনা কনভয়ের কাছে গাড়ি বিস্ফোরণ। শনিবার জম্মু-কাশ্মীরের বানিহালের কাছে শ্রীনগর হাইওয়ের উপর একটি গাড়িতে বিস্ফোরণ ঘটে। তার কিছু দূর দিয়ে তখনই যাচ্ছিল সেনা বাহিনীর একটি কনভয়। এখনও পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া না গেলেও খোঁজ মেলেনি গাড়ির চালকের।

আরও পড়ুনঃ শিলিগুড়িতে সভা নিয়ে কাটল জটিলতা, ৩রা এপ্রিলই হচ্ছে মোদীর জনসভা

দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামা জেলার অবন্তীপোরায় ভয়াবহ সন্ত্রাসী হামলার আতঙ্ক এখনও মুছে যায়নি দেশবাসীর মন থেকে। ১৪ ফেব্রুয়ারি সন্ত্রাসী হামলায় রক্তাক্ত হয়েছিল কাশ্মীর উপত্যকা। জইশ-ই-মহম্মদ (জেইএম) জঙ্গিদের ফিদায়েঁ হামলায় অকালেই প্রাণ হারিয়েছিলেন ৪৯ জন সিআরপিএফ জওয়ান। পুলওয়ামায় জঙ্গি হামলার আতঙ্ক কাটতে না কাটতেই কাশ্মীরে ফের সিআরপিএফ কনভয়ের কাছে বিস্ফোরণ ঘটল শনিবার।

আরও পড়ুনঃ মোদীর ব্রিগেড সভার অনুমতি নির্বাচন কমিশনে পাঠিয়ে দিল সেনা

এদিন সকালে জম্মু ও কাশ্মীরের রামবান জেলার বানিহালে, জাতীয় সড়কে জওহর টানেলের কাছে, সিআরপিএফ-এর কনভয় থেকে কিছুটা দূরত্বে একটি গাড়িতে জোরালো বিস্ফোরণ হয়। বিস্ফোরণের জেরে সম্পূর্ণ চূর্ণ বিচূর্ণ হয়ে যায় ওই গাড়িটি। প্রাথমিকভাবে এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। পুলিশ সূত্রের খবর, একটি স্যান্ট্রো গাড়িতে রাখা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের জেরে এই বিপত্তি। তবে এত সহজে এই ঘটনা নিয়ে মন্তব্য করতে রাজি নয় গোয়েন্দারা।

আরও পড়ুনঃ মোদীর মিশন শক্তির ঘোষণায় নির্বাচনী আচরনবিধি লঙ্ঘন হয়নি, জানিয়ে দিল কমিশন

শনিবার বিস্ফোরণের সময় ওই গাড়ি থেকে সামান্য দূরেই ছিল সিআরপিএফ-এর একটি কনভয়। জোরালো বিস্ফোরণের তীব্রতায় সিআরপিএফ-এর একটি গাড়ি সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। সিআরপিএফ-এর পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার সকাল ১০.৩০ মিনিট নাগাদ বানিহালের কাছে সাধারণ নাগরিকের একটি গাড়িতে বিস্ফোরণ হয়। সেই সময় ওখান থেকেই যাচ্ছিল সিআরপিএফ কনভয়। গাড়িটি আগুনে পুড়ে গিয়েছে এবং কনভয়ের একটি গাড়ির সামান্য ক্ষতি হয়েছে। হতাহতের কোনও খবর নেই। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুনঃ ২৩ মে নয়, ভোটের ফল পিছতে পারে আরও ৬ দিন জানাল নির্বাচন কমিশন

পুলিশ অবশ্য জানিয়েছে, প্রাথমিক তদন্তে দেখা গিয়েছে প্রাইভেট স্যান্ট্রো গাড়ির ভিতরে সিলিন্ডার ফেটেই এই ঘটনা ঘটেছে। সন্ত্রাসবাদী হামলার শঙ্কাকে এখনই আমল দিচ্ছে না পুলিশ। তবে শুরু হয়েছে তদন্ত। বিস্ফোরণের পরে জম্মু-শ্রীনগর হাইওয়েতে গাড়ি চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ পাক জঙ্গিদের সাহায্যকারি দেশের বিশ্বাসঘাতকদের খুঁজতে ৮ সদ্যসের গোয়েন্দা দল

এই ঘটনার তদন্তে নেমেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাগুলি। গোয়েন্দাদের প্রাথমিক রিপোর্টে উঠে এসেছে, পুলওয়ামার মতই বিস্ফোরণ ঘটিয়ে সেনা কনভয়ে গুলি চালানোর ছক কষেছিল জঙ্গিরা। পুলওয়ামা কাণ্ডের পরেও কি করে নিরাপত্তা ব্যবস্থা এত ঢিলেঢোলা? উঠেছে প্রশ্ন। শুরু হয়েছে উচ্চ পর্যায়ের তদন্ত।

আরও পড়ুনঃ মদ বিক্রিতে ১০ হাজার কোটি টাকার সর্বকালিন রেকর্ড গড়ল মা মাটি মানুষের সরকার

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন