চাকুরী মেলেনি, আত্মহত্যা বাংলার ইঞ্জিনিয়ারিং ছাত্রের

424
চাকুরী মেলেনি, আত্মহত্যা বাংলার ইঞ্জিনিয়ারিং ছাত্রের/The News বাংলা
চাকুরী মেলেনি, আত্মহত্যা বাংলার ইঞ্জিনিয়ারিং ছাত্রের/The News বাংলা

কর্মসংস্থান তৈরিতে কে এগিয়ে? রাজ্য না কেন্দ্র? ভোটের বাজারে কর্মসংস্থান তৈরির কৃতিত্ব নিতে কেউই পিছিয়ে নেই। কিন্তু আসল চিত্র বেআব্রু হয়ে যাচ্ছে মর্মান্তিক কিছু ঘটনায়। দুই দিন আগেই এসএসসি পরীক্ষায় চাকুরীপ্রার্থীদের অনশনে অংশগ্রহন করে এক গর্ভবতী চাকুরী প্রার্থীর গর্ভস্থ সন্তানের মৃত্যু হয়। আর এবার চাকুরী না পেয়ে অবসাদে আত্মঘাতী হল এক ইঞ্জিনিয়ারিং ছাত্র।

আরও পড়ুনঃ প্রেমিকাকে নিজের করে পেতে কি কি করতে হয় পুরুষকে

আত্মঘাতী ছাত্রের নাম উৎপল ঘোষ। তার বাড়ি বীরভূমের সিউড়িতে। শনিবার সকালেই তার নিজের ঘরে ঝুলন্ত মৃতদেহ উদ্ধার হয়।

বাড়ির লোকজনের সাথে কথা বলে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংএর ছাত্র উৎপল ঘোষ মানসিক অবসাদে ভুগছিলেন। বাড়ির লোকজনের সাথে ঠিকমতো কথা বলতেন না এমনকি বন্ধু বান্ধবদের সাথেও মেলামেশা বন্ধ করে দিয়েছিল সে। খাওয়া দাওয়াও ঠিক মতো করত না বলে জানিয়েছে ছাত্রের বাড়ির লোকেরা।

আরও পড়ুনঃ বিশ্বজুড়ে বাড়ছে নারীদের স্তন ক্যানসার, ভয়াবহ এই রোগের প্রধান ৮টি লক্ষণ

বছর তিনেক আগেই ইঞ্জিনিয়ারিং কলেজের পাঠ সম্পূর্ণ করলেও এখনও চাকুরীর জন্য হন্যে হয়ে ঘুরছিলেন তিনি। বহু জায়গায় চাকুরীর পরীক্ষা দিয়েও লাভ হয়নি৷ অবশেষে আত্মহননের পথই বেছে নেন তিনি।

প্রতিদিনের মতো গতকাল রাতেও খাওয়া দাওয়ার শেষে উৎপল নিজের ঘরে চলে যায়৷ শনিবার সকালে অনেক ডাকাডাকির পরেও তার কোনও সাড়া পাওয়া যায়না। দরজা ভেতর থেকে বন্ধ থাকায় অনেকের সন্দেহ হয়। তারপরেই দরজা ভেঙে ফেলা হয়। উদ্ধার হয় উৎপলের ঝুলন্ত মৃতদেহ। পুলিশ এসে মৃতদেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যায়।

আরও পড়ুনঃ টিভি চ্যানেল দেখা নিয়ে ভুল বোঝাচ্ছে কেবল অপারেটররা

উৎপলের বাবা একটি চিটফান্ড সংস্থার কর্মী ছিলেন বলে জানা গিয়েছে। হঠাৎ চিটফান্ড সংস্থাটি বন্ধ হয়ে যাওয়ায় উৎপলের বাবা চাকুরী হারান। ইদানিং তার পরিবার অর্থকষ্টের মধ্য দিয়ে যাচ্ছিল। এদিকে অনেক চেষ্টা করেও চাকুরী না পেয়ে কঠোর সিদ্ধান্ত নেয় উৎপল।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন