স্ত্রী ও মেয়ের নামে কোটি-কোটি টাকার সম্পত্তির হদিশ, ‘বেনামি সম্পত্তি নেই’, সাফাই অনুব্রতর

194
স্ত্রী ও মেয়ের নামে কোটি-কোটি টাকার সম্পত্তির হদিশ, 'বেনামি সম্পত্তি নেই’, সাফাই অনুব্রতর
স্ত্রী ও মেয়ের নামে কোটি-কোটি টাকার সম্পত্তির হদিশ, 'বেনামি সম্পত্তি নেই’, সাফাই অনুব্রতর

স্ত্রী ও মেয়ের নামে কোটি-কোটি টাকার সম্পত্তির হদিশ, ‘আমার সম্পত্তি নেই’, সাফাই অনুব্রত মণ্ডলের। নামে, বেনামে প্রয়াত স্ত্রীর নামে, মেয়ের নামে অনুব্রতর কোটি কোটি টাকার সম্পত্তির হদিশ মিলেছে বলে জানা যাচ্ছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই সূত্রে। কিন্তু যাবতীয় অভিযোগ খারিজ করে দিলেন, বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডল। শনিবার সকালে স্বাস্থ্যপরীক্ষার জন্য যাওয়ার সময় অনুব্রত জানিয়ে দিলেন, ‘তাঁর কোনও বেনামি সম্পত্তি নেই’। তবে সিবিআই-য়ের হাতে আসা তথ্য কিন্তু টা বলছে না।

শুক্রবার বোলপুরের কালিকাপুরে ৭০ বিঘা জমির উপর তৈরি, অনুব্রত মণ্ডলের ‘ভোলে ব্যোম’ রাইস মিলে হানা দেয় সিবিআই আধিকারিকরা। ভোলে ব্যোম রাইস মিল থেকে একটি মোটর বাইক-সহ, ৬টি দামি গাড়ির খোঁজ পান সিবিআই আধিকারিকরা। প্রায় ৬ ঘণ্টারও বেশি তল্লাশি চালিয়ে, সেখান থেকে বেশ কিছু নথিপত্রও পেয়েছেন তদন্তকারীরা।

ওই নথিপত্রে পাওয়া তথ্য অনুযায়ী, কালিকাপুরে একাধিক এবং গয়েশপুর মৌজায়, মোট ২৮টি জমির খোঁজ পেয়েছে সিবিআই। তার মধ্যে ১৫টি জমির মালিক হিসাবে নাম রয়েছে, অনুব্রতর প্রয়াত স্ত্রী ছবি মণ্ডলের। বাকি ১৩টি জমির মালিক, অনুব্রতর মেয়ে সুকন্যা মণ্ডল। ওই জমিগুলি ২০১৪-২০১৭ সালের মধ্যেই, কেনা হয়েছিল।

সূত্রের খবর, বীরভূম, পুরুলিয়ার চালকলেও, লগ্নি করেছিলেন অনুব্রত মণ্ডল। গরু পাচারের টাকাতেই এই জমিগুলি কেনা হয়েছিল কিনা, তা খতিয়ে দেখছেন সিবিআই আধিকারিকরা। এদিকে বেনামি সম্পত্তির অভিযোগ নিয়ে প্রশ্ন করলে অনুব্রত বলেন, “আমার কোনও বেনামি সম্পত্তি নেই, সিবিআই-কে সহযোগিতা করছি”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন