বিরিয়ানি নিয়ে হাতাহাতি কংগ্রেস সমর্থকদের মধ্যে, ৩৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের

376
বিরিয়ানি নিয়ে হাতাহাতি কংগ্রেস সমর্থকদের মধ্যে, ৩৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের/The News বাংলা
বিরিয়ানি নিয়ে হাতাহাতি কংগ্রেস সমর্থকদের মধ্যে, ৩৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের/The News বাংলা

বিরিয়ানি নিয়ে হাতাহাতি কংগ্রেস সমর্থকদের মধ্যে, ৩৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের। আর এই নিয়েই তীব্র সমালোচনা করেছে বিজেপি। বিরিয়ানির লোভ দেখিয়ে লোক টানছে কংগ্রেস, তোপ বিজেপির। তেমন কিছুই হয় নি, বিজেপির চক্রান্ত বলছে কংগ্রেস।

উত্তরপ্রদেশের মুজাফফরনগরে নির্বাচনী প্রচারে বিরিয়ানি নিয়ে তুলকালাম হল কংগ্রেস সমর্থকদের মধ্যে। নির্বাচন কমিশনের আচরণ বিধি না মেনেই মুজাফফরনগরের কংগ্রেস প্রার্থী নাসিমুদ্দিন সিদ্দিকী জনসভার পর সমর্থকদের জন্য বিরিয়ানি খাওয়ানোর বন্দোবস্ত করেছিলেন। নির্বাচন কমিশনের অনুমতি না নিয়েই ওই জনসভায় বিরিয়ানি খাওয়ানোর বন্দোবস্ত করা হয়, এই অভিযোগে ওই কংগ্রেস প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

নির্বাচনী সভাটি সদ্য কংগ্রেসে যোগ দেওয়া প্রাক্তন বিধায়ক মওলানা জামিলের বাসভবনে আয়োজন করা হয়েছিল। জামিল ২০১২ সালে বিএসপির হয়ে মীরাপুর বিধানসভা কেন্দ্র থেকে নির্বাচিত হন। সম্প্রতি তিনি কংগ্রেসে যোগ দেন।

সূত্রের মাধ্যমে জানা গিয়েছে, জনসভা সম্পূর্ণ হবার পরেই বিরিয়ানি খাওয়ানোর ব্যবস্থা হয়। বিরিয়ানি বিতরনের সময় প্রথম ভাগেই হুড়োহুড়ি পড়ে যায়, যা শেষ অবধি হাতাহাতিতে পরিনত হয়। অবশেষে পুলিশকে এসে অবস্থার সামাল দিতে হয়।

এই ঘটনায় জামিল ও তার পুত্র নাদিম আহমেদ সহ ৩৪ জনের বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি না মানার জন্য অভিযোগ দায়ের করা হয়েছে। এই ঘটনায় যুক্ত থাকার কারণে পুলিশ ইতিমধ্যেই ৯ জনকে গ্রেফতার করেছে।

এই নিয়ে বিজেপির তরফ থেকে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে বিজেপি সহ অন্যান্য দলের নেতারা। মুজাফফরনগরের কংগ্রেস প্রার্থী নাসিমুদ্দিন সিদ্দিকীকে ভোটারদের প্রভাবিত করার জন্য শোকজ করতে পারে নির্বাচন কমিশন, এমনটাই জানা যাচ্ছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন