আম দরবারে প্রকাশ্যে মহিলার ওড়না ধরে টান কংগ্রেস মুখ্যমন্ত্রীর

416
আম দরবারে প্রকাশ্যে মহিলার ওড়না ধরে টান কংগ্রেস মুখ্যমন্ত্রীর/The News বাংলা
আম দরবারে প্রকাশ্যে মহিলার ওড়না ধরে টান কংগ্রেস মুখ্যমন্ত্রীর/The News বাংলা

ন্যাক্কারজনক কান্ড কর্ণাটকে। ভারতীয় রাজনীতির কালো দিন। বিধায়ক ছেলের বিরুদ্ধে অভিযোগ শুনে মেজাজ হারালেন কর্ণাটকের প্রাক্তণ মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া। রেগে গিয়ে সোজা মহিলার ওড়না ধরে টান প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রীর। হাত থেকে কেড়ে নিলেন মাইক। ঘাড়ে হাত দিয়ে বসিয়ে দিলেন নিজের দলেরই এক মহিলাকে।

প্রকাশ্যে মহিলার ওড়না ধরে টান কর্ণাটকের প্রাক্তণ মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়ার। কংগ্রেসের আম দরবারে মেজাজ হারালেন কংগ্রেসের এই প্রবীণ নেতা। কর্ণাটকের বরুনা বিধানসভা কেন্দ্রের বিধায়ক যতীন্দ্র সিদ্ধারামাইয়া। তিনি আবার প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়ার ছেলে। তাঁর বিরুদ্ধেই অভিযোগ করেছিলেন ওই মহিলা।

আরও পড়ুনঃ মাঠ দিল না রাজ্য, মোদীর সভা ও হেলিকপ্টারের জন্য ফসল ত্যাগ শিক্ষকের

কংগ্রেসের আম দরবারে যতীন্দ্র সিদ্ধারামাইয়ার বিরুদ্ধে অভিযোগ করেন এক মহিলা। তা শুনেই মেজাজ হারালেন এই প্রবীণ কংগ্রেস নেতা। প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী মাইক কেড়ে নেন ওই মহিলার হাত থেকে। তাঁকে কাঁধে হাত দিয়ে বসিয়ে দেন তিনি। এরপর মহিলার ওড়না টেনে খুলে দেবার চেষ্টা করলেন প্রাক্তণ মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া। গোটা ঘটনায় বাবা সিদ্ধারামাইয়ার পাশেই ছিলেন বিধায়ক ছেলে।

আরও পড়ুনঃ ভারতের এক ভুলে যাওয়া শহিদ সৈনিকের আজ জন্মদিন

এই ঘটনা চমকে দিয়েছে গোটা ভারতকে। “ভারতীয় রাজনীতির কালো দিন”, বলেছে রাজনৈতিক মহল। ওই মহিলাও কংগ্রেস নেত্রী। তাঁর অভিযোগ ছিল সামান্যই। অভিযোগ ছিল যে, ‘তাঁর এলাকায় কংগ্রেস বিধায়ক যান না’। আর এতেই সমস্যার শুরু, সোজা ওড়না ধরে টান। কর্ণাটকের বরুনা বিধানসভা কেন্দ্রে মাইশুরুতে কংগ্রেসের আম দরবারে সবার অভিযোগ শুনছিলেন এই প্রবীণ নেতা।

আরও পড়ুনঃ ২৪ ঘন্টায় এসএসসির রেজাল্ট প্রকাশ না হলে সচিবকে জেলে ভরার হুঁশিয়ারি বিচারপতির

কারণ যে বিধায়কের বিরুদ্ধে ওই মহিলা অভিযোগ করছিলেন, তিনি আর কেউ নন, প্রাক্তন কংগ্রেস মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়ার ছেলে যতীন্দ্র সিদ্ধারামাইয়া। ব্যাস, ছেলের বিরুদ্ধে অভিযোগ শুনে আর মাথা ঠিক রাখতে পারেননি এই প্রবীণ নেতা।

প্রথমে ধমক, তারপর মহিলার হাত থেকে কেড়ে নিলেন মাইক। আর তারপরেই ঘটালেন সেই ন্যাক্কারজনক কান্ড। মহিলার ওড়না ধরে টেনে কিছুটা খুলেও দিলেন। এই ঘটনায় লোকসভা ভোটের ঠিক আগেই কর্ণাটকে চরম লজ্জায় রাহুলের কংগ্রেস।

আরও পড়ুনঃ জওহরলাল নেহেরুর গলায় মালা দিয়ে ৬০ বছর পরেও একঘরে ‘নেহেরুর বউ’

ইতিমধ্যেই এই ঘটনা নিয়ে কংগ্রেসকে তীব্র আক্রমণ করেছে বিজেপি। কংগ্রেসের আম দরবারে নেতার হাতেই মহিলাদের অপমান হচ্ছে, মহিলাদের সুরক্ষার কি হবে? প্রশ্ন বিজেপির। ভিডিও দেখে সিদ্ধান্ত নেওয়া হবে, জানিয়েছে কংগ্রেস মুখপাত্ররা।

আরও পড়ুনঃ জয় হিন্দ, ভারতের প্রজাতন্ত্র দিবসের সোনার অক্ষরে লেখা ইতিহাস

সবচেয়ে চাপে কুমারস্বামীর সরকার। এই ঘটনায় প্রাক্তণ মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়ার বিরুদ্ধে কি ব্যবস্থা নিতে পারবে কুমারস্বামীর সরকার? ইতিমধ্যেই উঠে গেছে এই প্রশ্ন। কারণ এটিকে মহিলাদের প্রতি অপমান ও অপরাধ বলে ইতিমধ্যেই অভিযোগ করেছে বিজেপি।

প্রকাশ্যে কামেরারর সামনে এক মহিলার শ্লীলতাহানি করেছেন প্রাক্তণ মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া, অভিযোগ বিজেপির। তবে কংগ্রেসের তরফ থেকে এখনও এই নিয়ে মুখ খোলা হয়নি। তবে এই ঘটনায়, ‘শুধু কর্ণাটক নয়, প্রবীণ কংগ্রেস নেতার এই কলঙ্কজনক কাণ্ডে গোটা দেশেই মুখ পুড়েছে কংগ্রেসের’, বলছে রাজনৈতিক মহল।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন