Exclusive কংগ্রেস ছেড়ে মমতার হাত ধরলেন মৌসম বেনজির নূর

486
Exclusive কংগ্রেস ছেড়ে মমতার হাত ধরলেন মৌসম বেনজির নূর/The News বাংলা
Exclusive কংগ্রেস ছেড়ে মমতার হাত ধরলেন মৌসম বেনজির নূর/The News বাংলা

জল্পনা সত্যি করে কংগ্রেস ছেড়ে মমতার হাত ধরলেন মৌসম বেনজির নূর। সোমবারই নবান্নে মমতা বন্দ্যোপাধ্যায় এর সঙ্গে দেখা করে তৃণমূলে যোগ দিলেন তিনি। তৃনমূলে যোগ দিয়েই দলের অন্যতম সাধারণ সম্পাদক হয়ে মালদার পাশাপাশি দুই দিনাজপুর জেলার দলের দায়িত্ব পেলেন মালদা জেলা কংগ্রেস এর প্রাক্তন সভানেত্রী। ২০০৯ থেকে পরপর দুবার কংগ্রেসের হয়ে মালদা উত্তরের সাংসদ মৌসম বেনজির নূর। তবে এবার তিনি মালদা উত্তরের আসন থেকেই তৃনমূল কংগ্রেসের হয়ে দাঁড়াবেন।

আরও পড়ুনঃ আম দরবারে প্রকাশ্যে মহিলার ওড়না ধরে টান কংগ্রেস মুখ্যমন্ত্রীর

সোমবার সরাসরি তৃণমূল কংগ্রেসে যোগ দিলেন কংগ্রেস সাংসদ এবং মালদা জেলা কংগ্রেস সভানেত্রী মৌসম বেনজির নূর। নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সর্বময় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সঙ্গে আজ দেখা করেন তিনি। তাঁর সঙ্গে ছিলেন রাজ্যের মন্ত্রী ও তৃণমূলের তরফে মালদা জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।

আরও পড়ুনঃ মাঠ দিল না রাজ্য, মোদীর সভা ও হেলিকপ্টারের জন্য ফসল ত্যাগ শিক্ষকের

২০১৪ লোকসভা নির্বাচনে প্রবল মোদী-হওয়ার মধ্যেও মালদায় দুটি আসনই নিজেদের দখলে রাখতে পেরেছিল কংগ্রেস। এবার উত্তর মালদার সাংসদ মৌসম বেনজির নূরকে দলে টানতে সক্ষম হল তৃণমূল কংগ্রেস। জানা যাচ্ছে, মালদা দক্ষিণের সাংসদ আবু হাসেম খান চৌধুরীও(ডালু) তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন।

আরও পড়ুনঃ ভারতের এক ভুলে যাওয়া শহিদ সৈনিকের আজ জন্মদিন

মৌসম বেনজির নূর এর নির্দেশেই, পঞ্চায়েত নির্বাচনে মালদা জেলায় ১৪৬ টি ত্রিশঙ্কু পঞ্চায়েত বোর্ড গঠনের ক্ষেত্রে তৃণমূলকেই সমর্থন করার সিদ্ধান্ত নেয় মালদা জেলা কংগ্রেস। নির্বাচনের আগে সিপিএমের হাত ধরেছিল কংগ্রেস। কিন্তু ভোটের পর বিজেপিকে রুখতে সিপিএম নয়, জেলার ত্রিশঙ্কু পঞ্চায়েতে বোর্ড গঠনে তৃণমূল সহ ধর্মনিরপেক্ষ দলকে সমর্থন জানানোর কথা লিখিতভাবে জানিয়েছিল কংগ্রেস।

আরও পড়ুনঃ ২৪ ঘন্টায় এসএসসির রেজাল্ট প্রকাশ না হলে সচিবকে জেলে ভরার হুঁশিয়ারি বিচারপতির

লোকসভা নির্বাচনের আগে মালদা জেলা কংগ্রেস এর সভানেত্রী মৌসম বেনজির নূরের এই সিদ্ধান্ত ঘিরে রাজনৈতিক জল্পনা তুঙ্গে ওঠে। সাংসদের এই সিদ্ধান্ত, দলবদলের জল্পনাও উষ্কে দিয়েছিল। মালদা জেলা কংগ্রেস সভানেত্রীর এই সিদ্ধান্তে নিচুতলার কংগ্রেস কর্মীদের একটা বড় অংশের মধ্যে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়। তাদের বক্তব্য ছিল, পঞ্চায়েত ভোটের আগে সন্ত্রাস, পুলিশ দিয়ে ভয় দেখানো, ভোট লুট এসবই করেছে তৃণমূল। তাই সেই তৃণমুলকেই সমর্থনের বার্তা, মন থেকে মেনে নেওয়া কখনোই সম্ভব নয়।

আরও পড়ুনঃ জওহরলাল নেহেরুর গলায় মালা দিয়ে ৬০ বছর পরেও একঘরে ‘নেহেরুর বউ’

সব জল্পনা শেষ করে সোমবার নবান্নে গিয়ে সরাসরি তৃনমূল কংগ্রেসে যোগ দিলেন পরপর দুবার কংগ্রেসের হয়ে মালদা উত্তরের সাংসদ মৌসম বেনজির নূর। এরপর মালদা দক্ষিণের সাংসদ ও কংগ্রেস নেতা আবু হাসেম খান চৌধুরীও(ডালু) তৃণমূল কংগ্রেসে যোগ দিলে, লোকসভা ভোটের আগে মালদায় কংগ্রেসের অস্তিত্বই বিলুপ্ত হয়ে যাবে। ‘লোকসভা ভোটের আগে এটা কংগ্রেসের পক্ষে বড় ধাক্কা’, বলছে রাজনৈতিক মহল।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন