আরএসএসকে ইসলামিক স্টেটের সঙ্গে তুলনা করে বিতর্কে কংগ্রেস নেতা

250
আরএসএসকে ইসলামিক স্টেটের সাথে তুলনা করে বিতর্কে কংগ্রেস নেতা/The News বাংলা
আরএসএসকে ইসলামিক স্টেটের সাথে তুলনা করে বিতর্কে কংগ্রেস নেতা/The News বাংলা

আরএসএসকে ইসলামিক স্টেটের সঙ্গে তুলনা করে; বিতর্কে কংগ্রেস নেতা। শেষ দফা ভোটের আগেই আরএসএস- ইসলামিক স্টেট ইস্যুতে; ফের তরজা বিজেপি কংগ্রেস এর মধ্যে। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এবারের ভোট প্রচারে বারবার সমালোচনা করেছেন আরএসএস এর।

আরএসএসকে ইসলামিক স্টেটের সাথে তুলনা করে; বিতর্কে কংগ্রেস নেতা তামিলনাড়ুর কংগ্রেসের প্রদেশ সভাপতি কেএস আলাগিরি। সোমবার রাষ্ট্রীয় স্বয়ংসেবককে; ইসলামিক স্টেট সন্ত্রাসবাদী সংগঠনের সাথে তুলনা করেন তিনি। কমল হাসানের ‘হিন্দু সন্ত্রাসী’ মন্তব্যের; পরিপ্রেক্ষিতে জিজ্ঞেস করা হলে তিনি এই তুলনা টানেন।

আরও পড়ুনঃ নির্বাচনী প্রচারে বেরিয়ে মোদীভক্তদের মন জয় করলেন প্রিয়াঙ্কা বঢরা

সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে; আলাগিরি জানান, আরবের ইসলামিক স্টেট ও আরএসএসের কাজ একই। তিনি বলেন, যে সকল মুসলিম ইসলামিক স্টেটের ধ্যান ধারণায় বিশ্বাস করে না; তাদেরকেও হত্যা করার পক্ষপাতী ইসলামিক স্টেট সন্ত্রাসীরা।

আরও পড়ুনঃ অমিত শাহর পর যোগী আদিত্যনাথের সভায় নিষেধাজ্ঞা রাজ্যের

অতি বামপন্থী এবং অতি ডানপন্থীরাও এই একই সূত্র অবলম্বন করে বলে জানান তিনি। এদেরকেই অনুসরণ করে ধর্মকেন্দ্রিক সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলো, জানান তিনি। এরপরেই তিনি বলেন, হিন্দুদের আরএসএস ও মুসলিমদের ইসলামিক স্টেট একই মুদ্রার এপিঠ ওপিঠ।

আরও পড়ুনঃ ভোটে হিংসা নিয়ে মমতাকে তীব্র কটাক্ষ করলেন অরুন জেটলি

কমল হাসান যে মন্তব্য করেছেন; তার সাথে তিনি ১০০% নন, বরং ১০০% সহমত বলে জানান তিনি। উল্লেখ্য, রবিবার নিজের দল এমএনএমের একটি নির্বাচনী প্রচারে কমল হাসান বলেন, “এখানে অধিকাংশ মুসলিম রয়েছে বলে বলছি না, আমি বলছি মহাত্মা গান্ধীর মূর্তির সামনে। স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসী ছিল এক হিন্দু। তার নাম নাথুরাম গডসে”।

আরও পড়ুনঃ হিন্দু সন্ত্রাসবাদী ইস্যুতে কমল হাসানক একহাত নিলেন বিবেক ওবেরয়

মহাত্মা গান্ধীকে হত্যার জন্য দায়ী হিসেবে; নাথুরাম গডসেকে সন্ত্রাসবাদী আখ্যা দেন তিনি। তারপরেই ‘হিন্দু সন্ত্রাসী’ ইস্যুতে বিতর্ক তৈরি হয়। আর সেই প্রসঙ্গে সহমত পোষণ করতে গিয়ে; এবার নয়া বিতর্ক তৈরি করলেন কংগ্রেস নেতা। আর এর জেরেই জোর বিতর্ক শুরু বিজেপি কংগ্রেসের মধ্যে।

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এবারের ভোট প্রচারে বারবার সমালোচনা করেছেন আরএসএস এর। সেই সমালোচনা এবার সন্ত্রাসবাদীদের সঙ্গে তুলনায় এসে পৌঁছুল; মনে করছে রাজনৈতিক মহল।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন