অবাক কাণ্ড, সরকারি প্রকল্পে বেসরকারি চাকরি দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার

165
সরকারী নয়, উৎকর্ষ বাংলা প্রকল্পে বেসরকারি চাকরি দিচ্ছে মমতা সরকার
সরকারী নয়, উৎকর্ষ বাংলা প্রকল্পে বেসরকারি চাকরি দিচ্ছে মমতা সরকার

অবাক কাণ্ড, সরকারী নয়, ‘উৎকর্ষ বাংলা’ প্রকল্পে বেসরকারি চাকরি দিচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। কারিগরি দক্ষতার মাধ্যমে যুবক, যুবতীদের চাকরির ব্যবস্থা করল রাজ্য। সোমবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা, ১০ হাজার নিয়োগপত্র তুলে দিলেন। আরও কয়েক হাজার যুবক-যুবতীকে এই প্রকল্পেই চাকরিতে নিয়োগ করা হবে বলে, সোমবার জানান তিনি। ধাপে-ধাপে এই নিয়োগপত্র পাঠানো হবে তাঁদের। মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, স্কিল ডেভলপমেন্ট বা দক্ষতা বৃদ্ধির নিরিখে মোট ৩০ হাজার চাকরি দেওয়া হবে। প্রথম-ধাপ হিসেবে সোমবার ১০ হাজার নিয়োগপত্র পাঠানো হল বিভিন্ন জেলার যোগ্য প্রার্থীদের।

কিন্তু এই নিয়োগ নিয়ে, শুরু হয়েছে বিতর্ক। বিরোধীদের দাবী, সরকারি অনুষ্ঠানে বেসরকারি চাকরি, এরই নাম ‘বাংলায় কর্মসংস্থান’। সরকারি উদ্যোগে বেসরকারি-চাকরি বিলি করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের দাবী, নেতাজি ইনডোরে, হাওড়া, হুগলী, কলকাতা, দক্ষিণ ও উত্তর ২৪ পরগনার সব আইটিআই কলেজ থেকে সেকেন্ড ইয়ারের পড়ুয়াদের বাস ভর্তি করে আনা হয়েছিল। যাদের সঙ্গে চাকরির কোন সম্পর্ক নেই। আইটিআই কলেজ থেকে ২০-২১ বছর বয়সী ছাত্র-ছাত্রীদের নিয়ে আসা হয়েছিল নেতাজী ইন্ডোরে। এরা প্রত্যেকেই ভোটার।

আরও পড়ুনঃ বিজেপির নবান্ন অভিযান, স্টেশনে ঢুকে বিজেপিকে আটকানোর চেষ্টা পুলিশের

বিরোধীদের অভিযোগ, ভলভো বাসে সরকারি খরচে ছাত্র-ছাত্রীদের এনে, দামী খাবারের বাক্স, ব্যাজ, আই কার্ড, টুপি দিয়ে বোঝানো হল, রাজ্য সরকার তোমাদের চাকরির ব্যাপারে ভাবে। অর্থাৎ সরকারি উদ্যোগে বেসরকারি চাকরি দেওয়ার শো বিজনেস করল রাজ্য, অভিযোগ বিজেপি ও বাম নেতাদের।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন