রথযাত্রায় প্রচারে ঝাঁপাল বিজেপির মহিলা মোর্চা

429
Image: The News বাংলা

The Neews বাংলা, শিলিগুড়িঃ শিলিগুড়ির আপামর জনগনকে ভারতীয় জনতা পার্টির বা বিজেপির বাংলা ব্যপি রথযাত্রায় সামিল করার জন্য বিজেপি শিলিগুড়ি সাংগঠনিক জেলা মহিলা মোর্চার পক্ষ থেকে ‘গনতন্ত্র বাঁচাও ও মহিলা বাঁচাও’ নামে একটি মিছিলের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার শিলিগুড়ির ভেনাস মোড় থেকে শুরু করে সেবক রোড ও সেবক রোড থেকে পুনরায় ভেনাস মোড়ে এসে শেষ হয় মিছিলটি। বিজেপির ডাকা তিন জেলা থেকে তিন দিন রথযাত্রার অনুমতি প্রশাসন থেকে পাওয়া না গেলেও এদিনের মিছিলের অনুমতি দেয় শিলিগুড়ি জেলা পুলিশ প্রশাসন।

Image: The News বাংলা

আগামী ডিসেম্বর মাসের ৫, ৭ ও ৯ তারিখে তারাপিঠ, কুচবিহার ও গঙ্গাসাগর থেকে ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে রথযাত্রার আয়োজন করা হবে। তিনটি জেলা থেকেই এই রথযাত্রার সুচনা করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। এই রথযাত্রা রাজ্যের প্রায় প্রতিটি জেলা পরিক্রম করে কলকাতায় এসে শেষ হবে।

আরও পড়ুনঃ সমালোচনার মধ্যেই রেকর্ড আয়ের লক্ষ্যে মোদীর ‘স্ট্যাচু অফ ইউনিটি’

এরপর কলকাতায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সেখানে জনসমাবেশ করার কথা। বিজেপির ডাকা রথযাত্রায় সকল শ্রেনীর মানুষকে সামিল করার জন্য বৃহস্পতিবার শিলিগুড়ি সাংগঠনিক মহিলা মোর্চার সভাপতি মাধবী মুখোপাধ্যায়ের নেতৃত্বে ‘গণতন্ত্র বাঁচাও ও মহিলা বাঁচাওয়ের’ ডাক দিয়ে একটি মিছিলের আয়োজন করা হয়।

Image: The News বাংলা

শিলিগুড়ি বিজেপির মহিলা মোর্চার সভাপতি মাধবী মুখোপাধ্যায় অভিযোগ করে বলেন, ‘বাংলায় গনতন্ত্র বলে কিছুই নেই’। প্রায় প্রতিদিন নারীদের নির্যাতনের শিকার হতে হচ্ছে। তাই গনতন্ত্র ও মহিলাদের নিরাপত্তা ও সম্মান রক্ষার্থে এদিনের মিছিলের আয়োজন বলেই জানান তিনি। রাজ্যের গণতন্ত্র হারানোর উদাহরন হিসেবে তিনি বলেন, রাজ্য জুড়ে বিজেপির রথযাত্রায় প্রশাসন থেকে কোনো অনুমতি না মেলা।

আরও পড়ুনঃ সুলতানকে নিয়ে বিজেপির বিরোধীতার মধ্যেই টানাপোড়েন কংগ্রেস-জেডিএসের

তিনি আরও অভিযোগ করে বলেন,’কেন্দ্রীয়ভাবে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রকে তিনবার চিঠি দিয়েও কোনো উত্তর মেলে নি। তাছাড়া কোনো জেলার পুলিশ সুপাররা কথা বলতে পর্যন্ত চাইছেন না’।

Image: The News বাংলা

তবে এদিনের মিছিলের অনুমতি প্রশাসনের তরফ থেকে পাওয়া গেছে বলে তিনি জানান। এদিন মিছিলের আগে রথযাত্রাকে কিভাবে সাফল্য মন্ডিত করা যায় তা নিয়ে মহিলা মোর্চার পক্ষ থেকে একটি বৈঠকও হয়।

আরও পড়ুনঃ নির্বাচনী প্রচারের শেষ লগ্নে মোদী- রাহুল তরজা তুঙ্গে

গনতন্ত্র ও মহিলাদের নিরাপত্তা ও সম্মান রক্ষার্থে এদিনের মিছিলের আয়োজন বলে জানালেও আসলে উত্তরবঙ্গে রথযাত্রা সফল করতেই পুরদমে ঝাঁপিয়ে পরেছে বিজেপি কর্মী সমর্থকরা। আর তাদের সঙ্গেই রথযাত্রায় ঝাঁপিয়ে পরেছে শিলিগুড়ির মহিলা বিজেপিও।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন