বাংলার ৪২টি কেন্দ্রকেই স্পর্শকাতর ঘোষনার দাবি বিজেপির

431
Rabishankar in Election commision/The News বাংলা
বাংলার ৪২টি কেন্দ্রকেই স্পর্শকাতর ঘোষনার দাবি বিজেপির/ The News বাংলা

নির্বাচন কমিশনে গিয়ে কমিশনের ফুল বেঞ্চের সঙ্গে সাক্ষাৎ করলেন বিজেপির কেন্দ্রীয়স্তরের প্রতিনিধি দল। আজ বুধবার রাজ্যে বিজেপির পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়, বিজেপি নেতা ভূপেন যাদব ও রবিশঙ্কর প্রসাদ নির্বাচন কমিশনে গিয়ে পশ্চিমবঙ্গের নির্বাচনের ব্যাপারে বেশ কিছু দাবি দাওয়া পেশ করেন। তাদের মূল দাবি ছিল রাজ্যের সবগুলো লোকসভা কেন্দ্রকেই স্পর্শকাতর ঘোষনা করতে হবে৷

আরও পড়ুনঃ ভোটের আগেই মমতা রাহুলকে টুইট করলেন মোদী

এর আগে রাজ্যের বিধানসভা ও পঞ্চায়েত ভোটে ব্যাপক হারে বুথ দখল, ছাপ্পা ভোটের প্রমানসহ অনেক অভিযোগ সামনে এসেছে। অসংখ্য ভোট কেন্দ্র থেকেই অভিযোগ জমা পড়ে। গত পঞ্চায়েত ভোটে রাজ্যে হিংসার বলি হয়েছে ৭২ জন। তাদের অভিযোগ, রাজ্যে বিজেপির কেন্দ্রীয় নেতাদের প্রচারেও বাধা সৃষ্টি করছে বাংলার শাসক দল।

আরও পড়ুনঃ বিজেপি নেতাদের মানসিক রুগী বলে কটাক্ষ মমতার

এরই পরিপ্রেক্ষিতে বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়ে বলেন, পশ্চিমবঙ্গে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করার দায়িত্ব নির্বাচন কমিশনের। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে তিনি রাজ্যে প্রশাসনিক কর্মকর্তাদের পরিবর্তে নির্বাচন কমিশনের পর্যবেক্ষকদের নিয়োগ করার দাবি জানান।

আরও পড়ুনঃ রাজনৈতিক জীবন নিয়ে রহস্য রাখলেন ডিপ্লোম্যাটিক সুন্দরী বৈশাখী

এমনকী রাজ্যের শাসক দলের সাথে ভালো সম্পর্ক রয়েছে এমন প্রশাসনিক আধিকারিকদেরও সরিয়ে নেওয়ার জন্য প্রস্তাব দেওয়া হয়। এর সাথে প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী নিয়োগ করার আবেদন করা হয়েছে।

আরও পড়ুনঃ বাংলায় কেন্দ্রীয় বাহিনীকে কাজে না লাগিয়ে আর ফেলে রাখা যাবে না

এর আগে রাজ্য নির্বাচন আধিকারিকের কাছে কমিশন জানতে চেয়েছিল রাজ্যে সাংঘাতিক স্পর্শকাতর কোন কেন্দ্র আছে কিনা। যদি থাকে, তবে অভিজ্ঞতাসম্পন্ন বিশেষ পর্যবেক্ষক পাঠাবে কমিশন, এমনটাই কমিশন জানিয়েছিল। তার উত্তরে রাজ্যের তরফে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছিল, রাজ্যে কোন সাংঘাতিক স্পর্শকাতর লোকসভা কেন্দ্র নেই।

আরও পড়ুনঃ পুলিশে ভরসা নেই, একমাস আগেই বাংলায় কেন্দ্রীয় বাহিনী

এরপরেই বুধবার দিল্লিতে নির্বাচন কমিশনে যায়ে বিজেপি প্রতিনিধি দল। বাংলার ভোটে বিশেষভাবে নজর দেওয়ার অনুরোধ জানান তারা। রাজ্যের প্রতিটি বুথকেই স্পর্শকাতর বলে ঘোষণা করার দাবি জানান হয়। এই দাবি শুনে তৃণমূল নেতা ও মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, “সবটাই বিজেপির ষড়যন্ত্র। অশান্তি ছড়ানোর চেষ্টা করছে বিজেপি”।

আরও পড়ুনঃ উত্তর পূর্বে অসম গণ পরিষদের সাথে বিজেপির মহাজোট চূড়ান্ত
আরও পড়ুনঃ মুনমুন সেনকে দাঁড় করিয়ে আসানসোলে কি বাবুল সুপ্রিয়কে ওয়াকওভার দিলেন মমতা
আরও পড়ুনঃ সমস্ত তর্জন গর্জন সার, তৃণমূলের বাতিল সাংসদকে দলে নিয়ে মুখ রক্ষা মুকুলের
আরও পড়ুনঃ লাস্যময়ী নুসরত ও সুন্দরী মিমিই এবার মমতার চমক

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন