বিজেপির নবান্ন অভিযান, ‘লোকসংখ্যা’ নিয়ে দুই মত ফিরহাদ কুণালের

45
বিজেপির নবান্ন অভিযান, 'লোকসংখ্যা' নিয়ে দুই মত ফিরহাদ কুণালের
বিজেপির নবান্ন অভিযান, 'লোকসংখ্যা' নিয়ে দুই মত ফিরহাদ কুণালের

বিজেপির নবান্ন অভিযান, ‘লোকসংখ্যা’ নিয়ে দুই মত ফিরহাদ কুণালের। বিজেপির নবান্ন অভিযান, কত লোক হয়েছিল? সেই নিয়ে ভিন্ন মত বিভিন্ন তৃণমূল নেতাদের। মমতা বন্দ্যোপাধ্যায় সরকারের মন্ত্রী ফিরহাদ হাকিম বলেছেন, ‘বিহার উত্তরপ্রদেশ থেকে গু’ন্ডা নিয়ে এসেছিল বিজেপি’। আবার তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ বলেছেন, “বিজেপির নবান্ন অভিযান ব্যর্থ, লোকই হয়নি”।
তাহলে কোনটা ঠিক, প্রশ্ন তুলেছেন বিজেপি নেতারা।

বিজেপির নবান্ন অভিযান, ‘কত লোক’, মিলছে না মমতা ও অভিষেকের বক্তব্যও। কে ঠিক, মমতা বন্দ্যোপাধ্যায় না অভিষেক বন্দ্যোপাধ্যায়? প্রসঙ্গ, বঙ্গ বিজেপির নবান্ন অভিযান। বিজেপির নবান্ন অভিযানকে গুরুত্ব দেননি, মুখ্যমন্ত্রী মমতা। তিনি বলেন, “বিজেপির নবান্ন অভিযানে লোক হয়নি। বেলুন ফুটো হয়ে গেছে, গুরুত্ব দেওয়ার দরকার নেই”। অন্যদিকে, তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, “শুধু বাংলা নয়, বিজেপির গুন্ডামি দেখল গোটা দেশ, ক্ষমতায় এলে কী করত, ভেবেই কেঁপে উঠছি”।

আরও পড়ুনঃ লজ্জায় বাংলার শিক্ষা, তৃণমূল আমলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগও বেআইনি

দুরকম বক্তব্য ফিরহাদ হাকিম ও কুণাল ঘোষেরও। একজন বলেছেন, “লোক হয়নি”। অন্যজন বলেছেন, “বাইরের রাজ্য থেকে গু’ন্ডা আনা হয়েছিল”। নবান্ন অভিযান নিয়ে, ভিন্ন মত তৃণমূল নেতাদের।

অন্যদিকে শুভেন্দু অধিকারী, দিলীপ ঘোষ ও সুকান্ত মজুমদার ভিড়ের ছবি দিয়ে লেখেন, “যারা বলছে লোক হয়নি, তারা ছবি দেখেই ভয় পেয়েছে, তাই ভুল বকছে। তৃণমূল সরকারের শেষ সময় হাজির, মানুষ এই সরকারকে আর চায় না। সেটা নবান্ন অভিযানেই প্রমাণ হয়ে গেছে”।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন