বিহারী ভোট ধরতে বাংলায় বাবুলের বিরুদ্ধে বিহারীবাবু

696
বিহারী ভোট ধরতে বাংলায় বাবুলের বিরুদ্ধে বিহারীবাবু/The News বাংলা
বিহারী ভোট ধরতে বাংলায় বাবুলের বিরুদ্ধে বিহারীবাবু/The News বাংলা

রাজনৈতিক বিশেষজ্ঞ থেকে বিভিন্ন দলের নেতা-কর্মী, প্রত্যেকেরই ধারণা বাংলার আসানসোলে এবার বাবুল বনাম শত্রুঘ্ন। এবার গায়ক বনাম নায়ক। আসানসোল মানেই বিহারী সংখ্যাধিক্য। আর বিহারীবাবুর মাধ্যমেই সেই ভোটকে নিজেদের পকেটে পুরতে চায় মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেস।

আরও পড়তে পারেনঃ মার্চেই শুরুতেই ভারতে লোকসভা ভোটের ঘোষণা

কিন্তু বর্তমানে বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহা কি আদৌ তৃণমূলে কংগ্রেসে যোগ দিতে চলেছেন? বিজেপি ছেড়ে তিনি কি ২০১৯-এ তৃণমূলের হয়ে প্রার্থী হতে চলেছেন পশ্চিমবঙ্গের আসানসোল লোকসভা কেন্দ্রে? মূলত এই দুটি প্রশ্নের উত্তর খোঁজা শুরু করেছেন সাধারণ মানুষও।

বিহারী ভোট ধরতে বাংলায় বাবুলের বিরুদ্ধে বিহারীবাবু/The News বাংলা
বিহারী ভোট ধরতে বাংলায় বাবুলের বিরুদ্ধে বিহারীবাবু/The News বাংলা

গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই ২০১৪ লোকসভা নির্বাচনে আসানসোলে তৃণমূল প্রার্থী দোলা সেন হেরে গিয়েছিলেন বলেই মনে করে মমতার দল। আসানসোল কেন্দ্র থেকে বিজেপি-র টিকিটে জিতে চমকে দিয়েছিলেন বাবুল। জল্পনা সত্যি হলে আগামী লোকসভা নির্বাচনে দুই তারকার সম্মুখ সমরের সাক্ষী থাকতে পারে আসানসোল।

আরও পড়তে পারেনঃ

বাংলায় ক্ষোভ বাড়িয়ে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন বাড়াচ্ছে মোদী সরকার

ভোটের আগে মানুষের মুখে হাসি ফোটাবে মোদী সরকারের অন্তর্বর্তী বাজেট

মহাজোটের ব্রিগেডে যোগ দিয়েই তিনি বিজেপির চক্ষুশূল। বর্তমানে পটনা সাহিব কেন্দ্রের বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিনহা ব্রিগেডের মঞ্চ থেকে বলেছিলেন, সবার আগে তিনি দেশের মানুষের ভাল চান। সেই কারণেই বিজেপি-তে থেকেও তিনি মোদী সরকারের বিরুদ্ধে অপ্রিয় প্রশ্ন তুলছেন। রাহুল গান্ধীর সুরে সুর মিলিয়ে তিনিও রাফায়েল ডিল নিয়ে প্রশ্ন তুলেছেন। চৌকিদার চোর বলেছেন। এর জেরে দল থেকে বহিষ্কার করা হতে পারে বিহারীবাবুকে।

আরও পড়তে পারেনঃ অমিত শাহর হেলিকপ্টারকে লাল পতাকা মমতার, গ্রিন সিগন্যাল বামের

বেশ কয়েকদিন ধরেই নয়াদিল্লির রাজনীতিতে শত্রুঘ্ন সিনহাকে নিয়ে একটি রাজনৈতিক জল্পনা চলছে। রাজধানীতেও এখন আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে, শত্রুঘ্ন সিনহা নাকি বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিচ্ছেন। মমতা বন্দ্যোপাধ্যায় এর সঙ্গে বৈঠকের পরেই এই সিদ্ধান্ত নিয়েছেন এই প্রাক্তন অভিনেতা, এমনটাই জানা যাচ্ছে।

তৃণমূলে এই ধরনের উচ্চপর্যায়ের সিদ্ধান্ত একমাত্র দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিয়ে থাকলেও দলের কেউ কেউ চাইছেন, শত্রুঘ্নকে হিন্দিভাষী অধ্যুষিত আসানসোলে বিজেপির বাবুলের বিরুদ্ধে প্রার্থী করলে মন্দ হয় না। তবে এ বিষয়ে যে কোনো স্থির সিদ্ধান্ত গৃহীত হয়নি তা আগেই জানানো হয়েছিল। ব্রিগেডের পর সবাই নিশ্চিত আসানসোলে এবার বাবুল বনাম শত্রুঘ্ন।

বিহারী ভোট ধরতে বাংলায় বাবুলের বিরুদ্ধে বিহারীবাবু/The News বাংলা
বিহারী ভোট ধরতে বাংলায় বাবুলের বিরুদ্ধে বিহারীবাবু/The News বাংলা

তবে শত্রুঘ্ন নিজে কী করবেন, তা নিয়েও ধোঁয়াশা রয়েছে। তৃণমূল তাঁকে প্রস্তাব দিলেও তিনি বাংলা থেকে লড়বেন, নাকি লালুপ্রসাদ যাদবের ছেলে তেজস্বীর সঙ্গে হাত মিলিয়ে ফের বিহার থেকেই ভোটে লড়বেন, তা এখনও স্পষ্ট নয়। এ বিষয়ে অভিনেতা সাংসদ এখনও কিছুই বলেননি।

আরও পড়ুনঃ

নীরেন্দ্রনাথ, দিবেন্দ্যুর পর বাংলাকে কাঁদিয়ে নিঃস্ব করে চলে গেলেন অতীন

শ্রীজাত হেনস্থা ঘটনায় বাংলার বুদ্ধিজীবিদের মুখোশ খুললেন তসলিমা

আসানসোলে এখন শত্রুঘ্নের নাম শোনা গেলেও এত দিন শহরের মেয়র জিতেন্দ্র তেওয়ারির নাম তৃণমূলের প্রার্থী হিসেবে শোনা যাচ্ছিল। কিন্তু বাবুলের তারকা ইমেজের কথা মাথায় রেখেই সম্প্রতি শত্রুঘ্নের নাম তৃণমূল নেত্রী ভেবে রেখেছেন বলে সূত্রের খবর। তাঁর উপরে আসানসোলে বিহারী এবং হিন্দীভাষী ভোটারও প্রচুর। সবদিক ভেবেই তাই আসানসোল পুনরুদ্ধারে মমতার বাজি হতে পারেন ‘বিহারীবাবু’।

আর এই বিষয়ে আসানসোলের বিজেপি সাংসদ বাবুল সুপ্রিয়র সোশ্যাল মিডিয়ায় পোস্ট নতুন করে ইন্ধন জুগিয়েছে। এই জল্পনাকেই যেন আরও উসকে দিয়ে ব্রিগেডের পরেই শত্রুঘ্নকে টুইটারে আক্রমণ শানান বাবুল সুপ্রিয়। বলা ভাল, শত্রুঘ্নর মুখে জনপ্রিয় সংলাপ দিয়েই তাঁকে আক্রমণ করেছেন বাবুল। টুইটারে শত্রুঘ্নকে ‘খামোশ’ থাকার পরামর্শ দিয়েছেন বাবুল।

আরও পড়ুনঃ

এত কাণ্ডের পরেও ফের পাঁচটি কুকুরছানাকে পিটিয়ে মারা হল বাংলায়

দাউদ ইব্রাহিমকে হত্যার পরিকল্পনা করায় ডি কোম্পানির হাতে পাকিস্তানে খুন

ব্রিগেডে মোদীকে আক্রমণ করে শত্রুঘ্ন এর মন্ত্যব্য এর পরেই টুইটারে শত্রুঘ্নকে উদ্দেশ করে বাবুল পালটা প্রশ্ন করেছেন, ‘দেশের জন্য অনেক কিছু তো বললেন, কিন্তু দেশের জন্য আপনি এতদিনে কী করেছেন? তাই আপনি চুপ (‘খামোশ’) থাকলেই ভাল’।

আসানসোলে দুই তারকার ভোটের লড়াই কি শুরু হয়ে গেল? শনিবার মমতার ব্রিগেড সমাবেশ থেকে নরেন্দ্র মোদী সরকারকে তীব্র আক্রমণ করেছিলেন বিজেপি সাংসদ শত্রুঘ্ন সিংহ। তৃণমূলের অন্দরেও কিছু দিন ধরেই জল্পনা, আগামী লোকসভা নির্বাচনে আসানসোল কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে লড়তে পারেন বিজেপি-র এই তারকা সাংসদ। ব্রিগেডে শত্রুঘ্নর গলায় মমতার ভূয়সী প্রশংসার পরে সেই জল্পনা আরও জোরালো হয়েছে।

জল্পনার মধ্যেই আসানসোলের মানুষ ইতিমধ্যেই মেতে উঠেছেন দুই তারকার লড়াই নিয়ে। আসানসোলের আড্ডা, বৈঠকে এখন একটাই মুখরোচক আলোচনা, ‘আগামী ভোট উৎসবে গায়ক বনাম নায়কের লড়াই’।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আরও পড়ুনঃ

ব্যর্থ মহাজোটে ত্রিমুখী লড়াই, উত্তরপ্রদেশে একা লড়বে কংগ্রেস

বাংলায় দুর্গা পুজো বন্ধ করার চক্রান্ত করছে মোদীর বিজেপি, মারাত্মক অভিযোগ মমতার

মমতার বাছাইয়ে কারা হবেন বাংলার ৪২টি লোকসভা আসনের তৃণমূল প্রার্থী

মোদীর প্রকল্পে আর টাকা দেবেন না মমতা, কেন্দ্র রাজ্য সম্পর্ক তলানিতে

একদিনে বহিষ্কৃত দুই তৃণমূল সাংসদ, দিদিকে ছেড়ে মোদীর দলে আর কে কে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন