সব্যসাচীর হাত ধরে বিধাননগর পুরসভাও কি বিজেপির হতে চলেছে

784
সব্যসাচীর হাত ধরে বিধাননগর পুরসভাও কি বিজেপির হতে চলেছে/The News বাংলা
সব্যসাচীর হাত ধরে বিধাননগর পুরসভাও কি বিজেপির হতে চলেছে/The News বাংলা

বোর্ড মিটিংয়ে এলেন না মেয়র স্বয়ং। ৪১ জন পুর কাউন্সিলরের মধ্যে; বোর্ড মিটিংয়ে এলেন মাত্র ১৬ জন। তৃণমূলের হাত থেকে এবার কি; কলকাতার পাশের সল্টলেক বা বিধাননগর পুরসভাও বিজেপির হতে চলেছে? সোমবার উঠে গেল প্রশ্ন।

তাহলে কি বিজেপিতেই যোগ দিতে চলেছেন; বিধাননগরের মেয়র ও রাজারহাট নিউটাউনের তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্ত? একের পর এক ঘটনা আর ক্রমাগত সব্যসাচীর রহস্যব্যঞ্জক মন্তব্য; সেই সন্দেহকে জিইয়ে রেখেছে। প্রথমে মুকুল রায় ও পরে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে সাক্ষাৎ করে; সেই জল্পনা উসকে দেন তিনি।

এবার আবার সংবাদ শিরনামে সব্যসাচী দত্ত। বিধাননগর পুরসভার বোর্ড মিটিং এ এলেনই না মেয়র স্বয়ং। যদিও The News বাংলা কে সব্যসাচী দত্ত জানিয়েছেন; “তাঁর জ্বর হয়েছে; তাই বোর্ড মিটিংয়ে যেতে পারেননি। এর সঙ্গে অন্য কোন সম্পর্ক নেই”।

কিন্তু মেয়রের পাশাপাশি; ৪১ জন পুর কাউন্সিলরের মধ্যে বোর্ড মিটিং এ এলেন মাত্র ১৬ জন। মেয়র ঘনিষ্ঠ ২৫ জন কাউন্সিলর এদিন গরহাজির থাকলেন। আর এর পরেই বিধাননগর পুরসভা নিয়েও উঠে গেল প্রশ্ন। তাহলে কি সব্যসাচীর হাত ধরে; বিধাননগর পুরসভাও কি বিজেপির হতে চলেছে?

মুকুল রায় সব্যসাচী দত্তের বাড়িতে গিয়ে; তাঁর সঙ্গে দেখা করেছিলেন। বিতর্কে জল ঢালতে সেই সাক্ষাৎকারকে; নেহাতই সৌজন্যমূলক বলে তিনি মন্তব্য করেছিলেন। মুকুল রায় তার বাড়িতে লুচি আলুর দম খাওয়ার আবদার করেছিলেন; বলেই তিনি অতিথি আপ্যায়ন করেছিলেন; তৃণমূল নেতৃত্বকে জবাবদিহি করতে গিয়ে এমনই দাবি করেছিলেন সব্যসাচী।

কিন্তু তারপর, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সাথে তাঁর সাক্ষাৎকার; তৃণমূলের পক্ষে মোটেই স্বস্তিদায়ক খবর ছিল না। পরে ফের দলের বারণ সত্ত্বেও; মুকুল রায়ের সঙ্গে এক অনুষ্ঠানে দেখা যায় তাঁকে। তারপর থেকেই তাঁর বিজেপিতে যোগদান নিয়ে জল্পনা তুঙ্গে ওঠে।

আবার দোল উৎসব পালনে; সল্টলেকে মাড়োয়ারিদের একটি অনুষ্ঠানে; সব্যসাচী দত্তকে “ভারত মাতা কি জয়” বলতে শোনা যায়। হঠাৎ সব্যসাচীর মুখে এই শ্লোগান নতুন করে জল্পনার জন্ম দিয়েছিল।

বিধাননগরের মেয়র ও রাজারহাট নিউটাউনের তৃণমূল বিধায়ক; সব্যসাচী দত্ত-র এইসব ঘটনা চরম অস্বস্তিতে ফেলেছে তৃণমূল কংগ্রেসকে। দল তাঁর বিরুদ্ধে বড় কোন ব্যবস্থা নিক; এরই কি অপেক্ষা করছেন সব্যসাচী?

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন