ব্যারাকপুর বিজেপি সাংসদ অর্জুন সিং এর নেতৃত্বে কমিশনারেট ঘেরাও

430
ব্যারাকপুরে সাংসদ অর্জুন সিং এর নেতৃত্বে চলছে ঘেরাও অভিযান/The News বাংলা
ব্যারাকপুরে সাংসদ অর্জুন সিং এর নেতৃত্বে চলছে ঘেরাও অভিযান/The News বাংলা

ভাটপাড়ার দুষ্কৃতী সংঘর্ষকে কেন্দ্র করে; যে জটিল পরিস্থিতির সৃষ্টি হয়; তা ক্রমশই ছড়িয়ে পড়ছে পাশাপাশি এলাকাগুলিতে। পরিস্থিতিকে সামাল দিতে; সাংসদ অর্জুন সিং-য়ের নেতৃত্বে ঘেরাও অভিযান।

ব্যারাকপুর এসডি অফিসের সামনে; শুরু হয়েছে বিক্ষোভ। বিক্ষোভ হিন্দু জাগরণ মঞ্চের। ঘটনাকে কেন্দ্র করে; সাংসদ অর্জুন সিং-এর নেতৃত্বে ঘেরাও শুরু হয়েছে। ইতিমধ্যে সিপি অফিস ও বারাকপুর কমিশনারেট ঘেরাও করেছে বিজেপি। বিক্ষোভকে কেন্দ্র করে; বৈঠকের ডাক দিয়েছে তারা। জানানো হয়েছে, কমিশনারেট ঘেরাওয়ের পর; জমা দেওয়া হবে স্মারকলিপি। তারপরে মৃতদেহ নিয়ে; মিছিল শুরু হবে বিজেপির।

আরও পড়ুন: উত্তপ্ত ভাটপাড়ায় বন্ধ ইন্টারনেট পরিষেবা, মৃতদেহ নিয়ে মিছিল বিজেপির

ইতিমধ্যে; ভাটপাড়ায় কেন্দ্রীয় প্রতিনিধি দল; পাঠাচ্ছে বিজেপি। বিজেপির প্রতিনিধি দল রিপোর্ট দেবে স্বরাষ্ট্রমন্ত্রীকে। অপসারিত করা হয়েছে পুলিশ কমিশনার তন্ময় রায় চৌধুরীকে। নিয়োগ করা হল নতুন পুলিশ কমিশনার মনোজ ভার্মাকে।

সকাল থেকে শুরু করে বোমা, গুলি বর্ষণে ক্ষিপ্ত সাধারণ বাসিন্দা। প্রশ্ন উঠছে পুলিশের দায়িত্ব নিয়ে। দুষ্কৃতীদের গুলিতে খুন হয়েছে এক বৃদ্ধ। পরিস্থিতি থেকে বিজেপি কর্মকর্তা ও স্থানীয় বাসিন্দাদের কথা থেকে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে বিরুদ্ধে অভিযোগ উঠে আসছে।

আরও পড়ুন: বাকি ছিল এটাই, মুখ্যমন্ত্রী মমতার পুলিশে এবার সিভিক গোয়েন্দা নিয়োগ

বিক্ষোভের বিরুদ্ধে প্রতিবাদ মিছিলের ডাক দিল বিজেপি। দুপুরের মধ্যে মৃত ব্যক্তিদের দেহ নিয়ে মিছিল শুরু হবে। কেবল সংলগ্ন এলাকা নয়; দুপুরে কলকাতাতেও বিজেপির প্রতিবাদ মিছিল বেড় হবে। সূত্রের খবর, মৃতদের পরিবারপিছু ১০ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে।

পরিস্থিতি সামলাতে ম্যাজিস্ট্রেট তদন্ত শুরু হয়েছে। রাজ্যপালের সতর্কবার্তা অনুযায়ী; কেবলমাত্র ভাটপাড়া নয় সমগ্র রাজ্যে শান্তি বজায় রাখতে হবে। প্রশাসন সচেষ্ট হচ্ছে দ্রুত পরস্থিতি স্বাভাবিক করতে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন