দুইয়ের বেশি সন্তান হলে, সব সরকারি সুবিধা নিষিদ্ধ করার দাবি বাবা রামদেবের

377
দুইয়ের বেশি সন্তান হলে, সব সরকারি সুবিধা নিষিদ্ধ করার দাবি বাবা রামদেবের/The News বাংলা
দুইয়ের বেশি সন্তান হলে, সব সরকারি সুবিধা নিষিদ্ধ করার দাবি বাবা রামদেবের/The News বাংলা

জনসংখ্যা নিয়ন্ত্রনে পরিবারের দুয়ের অধিক সন্তানদের; সরকারি সুবিধা নিষিদ্ধ করার দাবি বাবা রামদেবের। আর এরপরেই শোরগোল পড়ে গেছে গোটা ভারতে। বিশেষ একটি সম্প্রদায়ের উদ্দ্যেশ্যেই; বাবা রামদেবের এই মত বলে সমালোচনাও শুরু হয়েছে।

জনসংখ্যার বৃদ্ধি রুখতে; নতুন সূত্র আবিষ্কার করলেন যোগগুরু রামদেব। কোনও পরিবারে দুইয়ের অধিক সন্তান হলে; তাদের ভোটাধিকার থেকে বঞ্চিত করা হোক; এমনই দাবি তুললেন বাবা রামদেব। এদিন দেশ জুড়ে মদ ক্রয়, বিক্রয় এবং মদ্যপান; নিষিদ্ধ করার ব্যাপারেও সওয়াল করেন তিনি।

আরও পড়ুনঃ প্রকাশিত হল উচ্চ মাধ্যমিকের ফল, প্রথম ১০ এ ১৩৭ জন

রবিবার একটি সাংবাদিক বৈঠকে; জনসংখ্যার বৃদ্ধি নিয়ে উৎকন্ঠা প্রকাশ করেন যোগ গুরু রামদেব। সাংবাদিকদের সামনে তিনি বলেন; আগামী ৫০ বছরে ভারতের জনসংখ্যা ১৫০ কোটি ছাড়িয়ে যেতে পারে। যা কিছুতেই কাম্য নয়; কারণ এত বিপুল পরিমান জনসংখ্যার চাপ; বহন করতে ভারত সক্ষম নয়।

আরও পড়ুনঃ আপ্ত সহায়কের মৃতদেহ নিজের কাঁধে তুলে শেষকৃত্যে স্মৃতি ইরানী

এরপরেই জনসংখ্যা নিয়ন্ত্রনে; সরকারের দৃষ্টি আকর্ষণ করে সূত্র বলে দেন তিনি। তিনি দাবি তোলেন; কোনও পরিবারে দুইয়ের অধিক সন্তান হলে; অতিরিক্ত সন্তানদের ভোটাধিকার এবং সমস্ত রকম সরকারী সুযোগ সুবিধা বাতিল করা হোক। অতিরিক্ত জনসংখ্যার চাপ; এতে এড়ানো যাবে বলে তিনি মন্তব্য করেন।

আরও পড়ুনঃ EXCLUSIVE: বাংলার কোন আদালতে অনুমতি ছাড়া ঢুকতে পারবে না পুলিশ

অতিরিক্ত সন্তান হলে; তাদের ভোটে লড়ার অধিকার থেকেও বঞ্চিত করার নিদান দেন তিনি। এই সূত্র সকল ধর্মের মানুষের জন্যই; প্রযোজ্য হবে বলে জানান তিনি। এই নিয়ম চালু হলে কোনও পরিবার; দুয়ের বেশি সন্তান নেবে না বলেই মনে করেন তিনি।

আরও পড়ুনঃ ধরতে পারলেই গ্রেফতার, রাজীব কুমারের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি

তবে এই নিদান যে তিনি সংখ্যালঘুদের জন্যই দিলেন; এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। এর আগে এক দেশ এক আইন এর জন্যও; সোচ্চার হয়েছিলেন তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন