৩০০ আসন পাবো বলাতে কটাক্ষ শুনতে হয়েছিল, গুজরাটে বললেন মোদী

433
আগামী তিন বছরে কৃষক আয় দ্বিগুণ করার প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী/The News বাংলা
আগামী তিন বছরে কৃষক আয় দ্বিগুণ করার প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী/The News বাংলা

লোকসভা নির্বাচনে বিপুল জয়ের পর রবিবার আহমেদাবাদে একটি জনসভায় বক্তৃতা রাখেন নরেন্দ্র মোদী। সেখানে তিনি বলেন; ষষ্ঠ দফার ভোট প্রচারে বিজেপির ৩০০ আসন জয়ের প্রসঙ্গে বলে কটাক্ষ শুনতে হয়েছিল তাঁকে।

এদিন জনসভায় নরেন্দ্র মোদী বলেন; এবারের ভোটে অনেক পন্ডিতদের সমীক্ষা ফলাফলের সাথে মেলেনি। ভোট প্রচারের সময় তিনি বলেছিলেন; বিজেপি এই নির্বাচনে একাই ৩০০ আসন অতিক্রম করবে; কিন্তু সেই বক্তব্যের গুরুত্ব না দিয়ে অনেকেই কটাক্ষ করেছিল; তারা যথোপযুক্ত জবাব পেয়েছে বলে মন্তব্য করেন তিনি।

আরও পড়ুন আপ্ত সহায়কের মৃতদেহ নিজের কাঁধে তুলে শেষকৃত্যে স্মৃতি ইরানী

শক্তিশালী মজবুত সরকারের পক্ষে এই নির্বাচনে জনগন রায় দিয়েছে বলে জানান মোদী; আগামী ৫ বছর ১৯৪২ থেকে ১৯৪৭ সালের মধ্যবর্তী সময়ের মতোই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন তিনি। আগামী ৫ বছর বিশ্বের সাথে তাল মিলিয়ে সঠিক পথ অবলম্বন করে এগিয়ে যাবে ভারত; এমনটাই আশাপ্রকাশ করেন তিনি।

নরেন্দ্র মোদীর বক্তৃতার পরেই; বক্তব্য পেশ করেন বিজেপি সভাপতি অমিত শাহ। তিনি বক্তৃতায় বিগত ৫ বছরে মোদী সরকারের সাফল্যের খতিয়ান তুলে ধরেন জনসাধারনের সামনে; জনসাধারণকে উৎসাহ দিতে অমিত শাহ বলেন; গুজরাটের ২৬ টি আসন জয় করে নরেন্দ্র মোদী আজ এখানে এসেছেন। জনসাধারণকে তিনি এমন ভাবে চিৎকার করতে বলেন; যাতে তার আওয়াজ পশ্চিমবঙ্গে পৌঁছাতে পারে।

আরও পড়ুন EXCLUSIVE: বাংলার কোন আদালতে অনুমতি ছাড়া ঢুকতে পারবে না পুলিশ

২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জয়লাভ করেছে ৩৫৪ টি আসনে; যার মধ্যে বিজেপি একাই ৩০৩ টি আসনে জয়লাভ করেছে। অন্যদিকে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ পেয়েছে মাত্র ৯১ টি আসন; যার মধ্যে কংগ্রেস পেয়েছে মাত্র ৫২টি আসন।

২০১৪ সালের লোকসভা নির্বাচনে কংগ্রেস মাত্র ৪৪ টি আসন দখল করেছিল। এবার মাত্র ৬ টি আসন বাড়িয়ে জয়লাভ হয়েছে ৫২ টি আসনে। গতবারের মতো এবারেও প্রধান বিরোধী দলের তকমা অর্জন করতে পারেনি কংগ্রেস।

এদিকে সামগ্রিকভাবে ১৮ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে কংগ্রেস খাতাই খুলতে পারেনি। আগামী ৩০শে মে সন্ধ্যা ৭ টায় রাষ্ট্রপতি ভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং নতুন মন্ত্রীসভার শপথগ্রহণ অনুষ্ঠিত হবে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন